Home / ভিডিও / লোকবেতারের সংবাদ (18-07-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

লোকবেতারের সংবাদ (18-07-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম।

আজ ১৮ জুলাই, ২০২১ খ্রীষ্টাব্দ # ৩ শ্রাবন, ১৪২৮ বঙ্গাব্দ, ০৭ জিলহজ, ১৪৪২ হিজরী, রবিবার।

সংবাদ পাঠ করছি মনির হোসেন কামাল।

প্রথমেই শুনবেন, সংবাদ শিরোনাম :
সকলকেই করোনার ভ্যাকসিন দিতে চায় সরকার। সারাবিশে^ করোনায় মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪১ লাখ। বাংলাদেশে করোনায় মারা গেছেন আরও ২২৫ জন। বরগুনায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭০ জন। বিয়ের একদিন পরেই ট্রাক চাপায় স্বামীর মৃত্যু, বিধবা হলেন স্ত্রী। মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে।

শুনলেন সংবাদ শিরোনাম। এবার বিস্তারিত :
করোনার ঊর্দ্বমুখী সংক্রমণ ঠেকাতে সবার জন্য ভ্যাকসিন নিশ্চিত করতে চায় সরকার। এমনটি জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পর্যায়ক্রমে সবাইকে করোনার ভ্যাকসিন দিতে সরকার উদ্যোগ নিয়েছে। কোনো মানুষ যেন ভ্যাকসিন থেকে বাদ না থাকে, আমরা সেভাবে পদক্ষেপ নিয়েছি। প্রধানমন্ত্রী আরও বলেন, আমরা ভ্যাকসিন দিতে শুরু করেছি। ভ্যাকসিন আসছে। আমাদের দেশের সবাই যেন ভ্যাকসিনটা নিতে পারে, সে জন্য যত দরকার, আমরা তা কিনবো এবং আমরা সেই ভ্যাকসিনটা দেব। কোনো মানুষ যেন ভ্যাকসিন থেকে বাদ না থাকে, সেভাবে আমরা পদক্ষেপ নিয়েছি। আমরা চাচ্ছি, আমাদের দেশের মানুষ যেন কোনও রকম ক্ষতিগ্রস্ত না হয়। সংক্রমণ বেড়ে যাওযায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, করোনার এ পরিস্থিতিতে সবাই যেন স্বাস্থ্যবিধিটা মেনে চলে, সেদিক দৃষ্টি দিতে হবে।

করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪১ লাখ। বরগুনায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৭০ জন। করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২ হাজার ২৬৮ জন। বরগুনা সদর উপজেলায় ৩৮, আমতলীতে ৯, পাথরঘাটায় ৪, বেতাগী ৯, বামনায় ৮ ও তালতলীতে ২ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত বরগুনা সদর উপজেলায় ১ হাজার ৭৮, আমতলী ৩৭০, পাথরঘাটা ২২০, বেতাগী ১৯৭, বামনা ২৩৪ ও তালতলীতে ১৬৯ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ১ হাজার ৫২৫ জন পুরুষ ও ৭৪৩ জন নারী। এখন পর্যন্ত বরগুনায় মারা গেছেন ৫৬ জন, সুস্থ হয়েছেন ১ হাজার ৩৮০ জন। চিকিৎসাধীন আছেন ৮৩২ জন। বাংলাদেশে করোনায় আরও ২২৫ জনের মৃত্যু হয়েছে। বাংলাদেশে করোনায় মৃত্যুর সংখ্যা ১৭ হাজার ৮৯৪ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ১১ হাজার ৫৭৮ জন। মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৩ হাজার ৯৮৯ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৮ হাজার ৮৪৫ জন। সুস্থ রোগীর সংখ্যা ৯ লাখ ৩২ হাজার ৮ জন।

বিয়ের একদিন পরেই ট্রাক চাপায় প্রাণ হারালো শিক্ষক, বিধবা হলেন স্ত্রী। শনিবার রাত সাড়ে ৯টার দিকে নাটোর-পাবনা মহাসড়কের বড়াইগ্রামের বনপাড়া বাইপাস মোড়ে শ্বশুর ও শাশুড়িকে বাসে তুলে দিয়ে ফেরার পথে তুহিন কাউন্টারের সামনে অজ্ঞাত ট্রাকের চাপায় ঘটনাস্থলেই নিহত হন শহিদুজ্জামান সুমন। তিনি বাগাতিপাড়ার কাদিরাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের ইংরেজী বিভাগের সহকারী শিক্ষক ও পটুয়াখালীর বাউফলের উত্তর বনকাজল গ্রামের মৃত আব্দুস ছাত্তার মিয়ার ছেলে। আহত হয়েছেন সুমনের মামা শ্বশুর জাকির হোসেন। নিহত শিক্ষক সুমনের মামা শ্বশুর জাকির হোসেন জানান, শুক্রবার রাতে কাদিরাবাদ ক্যান্টনমেন্ট সংলগ্ন বাসায় সুমনের সাথে বাউফলের দশমিনা এলাকার লামিয়া জেবিনের বিয়ে হয়। শনিবার রাতে শ্বশুর-শাশুড়িকে বরিশালগামী তুহিন পরিবহনে তুলে দিয়ে তারা বাসায় যাচ্ছিলেন। কাউন্টার থেকে সড়ক উঠে পাশ দিয়ে হাঁটার সময় স্ত্রীর সঙ্গে মোবাইল ফোনে কথা বলছিলেন সুমন। এ সময় পেছন দিক থেকে কুষ্টিয়াগামী অজ্ঞাত ট্রাক তাদের দুজনকে চাপা দিলে ঘটনাস্থলেই সুমন মারা যায়। আহত মামা শ্বশুর জাকির হোসেনকে ভর্তি করা হয়েছে হাসপাতালে।

মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে। সুমধুর ও সুস্পষ্ট কন্ঠে মাইকিংয়ের জন্য লোকবেতারের বিকল্প নেই। লোকবেতারের সাউন্ডপ্রুফ স্টুডিওতে করা হচ্ছে গান ও নাটকের রেকর্ড। সেইসাথে লোকবেতারে নামমাত্র টাকায় প্রচার করা হচ্ছে বিজ্ঞাপন। ১৫ সেকেন্ডের বিজ্ঞাপন প্রচারিত হচ্ছে মাত্র ৫০০ টাকায়। ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন ১ হাজার টাকা, ৪৫ সেকেন্ডের বিজ্ঞাপন দেড় হাজার টাকা, আর ১ মিনিটের বিজ্ঞাপন প্রচার করা হয় মাত্র ২ হাজার টাকায়। নির্ধারিত টাকার বিনিময়ে প্রতিদিন কমপক্ষে ৫ বার করে পুরো ১ মাস বিজ্ঞাপন প্রচার করা হবে। মাইকিং ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করবেন ০১৭৭৫৫৬৬৪৪৫ নম্বরে।

এবারে শুনবেন, আবহাওয়ার খবর :
মৌসুমী বায়ুর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল, ঢাকা ও রাজশাহী বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা একরকমই থাকতে পারে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো চুয়াডাঙ্গায় ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ তাপমাত্রা ছিলো তাড়াশে ২৪ ডিগ্রি সেলসিয়াস। বরগুনার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫ টা ২২ মিনিটে।

সংবাদ শেষ করার আগে শিরোনামগুলো আবার পড়ছি।

সংবাদ শেষ করার আগে জানিয়ে দিচ্ছি, লোকবেতারে সংবাদ জানানোর মোবাইল নম্বর। আপনার এলাকার গুরুত্বপূর্ন সংবাদ জানাতে ফোন করুন : ০১৭৭-৫৫-৬৬-৪৪৫ নম্বরে। আর লোকবেতারের সাথে যুক্ত হয়ে গান শুনতে চাইলে ফোন অথবা এসএমএস করুন, ০১৭৮২৯৭৩৪৭৮ নম্বরে। বিশে^র সব জায়গা থেকেই শুনতে পারবেন, লোকবেতার। লোকবেতার ডট.কম ওয়েবসাইটের মাধ্যমে শুনুন, সরাসরি অনুষ্ঠান।

সংবাদ পাঠ এখানেই শেষ করছি।

সম্পাদনায় : মনির হোসেন কামাল, পরিচালক কাম স্টেশন ম্যানেজার, লোকবেতার।

About Lokobetar FM 99.2

Check Also

লোকবেতারের সংবাদ (25-07-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম। আজ ২৫ জুলাই, ২০২১ খ্রীষ্টাব্দ # ১০ শ্রাবন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ জিলহজ, ১৪৪২ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *