Home / ভিডিও / লোকবেতারের সংবাদ (19-07-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

লোকবেতারের সংবাদ (19-07-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম।

আজ ১৯ জুলাই, ২০২১ খ্রীষ্টাব্দ # ৪ শ্রাবন, ১৪২৮ বঙ্গাব্দ, ০৮ জিলহজ, ১৪৪২ হিজরী, সোমবার।

সংবাদ পাঠ করছি মনির হোসেন কামাল।

প্রথমেই শুনবেন, সংবাদ শিরোনাম :
মোবাইলে দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানাচ্ছেন প্রধানমন্ত্রী। সারাবিশে^ করোনায় মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪১ লাখ ৬ হাজার। বাংলাদেশে করোনায় মারা গেছেন আরও ২৩১ জন। বরগুনায় নতুন করে করোনায় মারা গেছেন ২ জন, আক্রান্ত হয়েছেন ৬৬ জন। বরগুনায় আওয়ামীলীগ কর্মীকে কুপিয়ে হত্যা। বেতাগীতে সাবেক ইউপি সদস্যকে পিটিয়ে হত্যা। হাসপাতালের করোনা ওয়ার্ডে দেয়া হয়েছে, একটি ফ্রিজ ও পাঁচটি হুইল চেয়ার। লাগানো হয়েছে আরও ১৫ হাজার খেজুরের বীজ। মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে।

শুনলেন সংবাদ শিরোনাম। এবার বিস্তারিত :
করোনাভাইরাসের চলমান পরিস্থিতিতে ভয়েস রেকর্ডের মাধ্যমে মোবাইল ফোনে জনে জনে দেশবাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৩৮ সেকেন্ডের একটি ভয়েস রেকর্ডে কোরবানির ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে দেশ ও দেশের মানুষের কল্যাণে আত্মনিয়োগের আহ্বান জানিয়েছেন তিনি। ভয়েস রেকর্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আসসালামু আলাইকুম, শেখ হাসিনা বলছি। বছর ঘুরে আমাদের মাঝে আবার এসেছে পবিত্র ঈদুল আজহা। করোনাভাইরাস মহামারির এই দুঃসময়ে সকল আঁধার কাটিয়ে ঈদুল আজহা আপনার জীবনে বয়ে আনুক অনাবিল আনন্দ। আসুন কোরবানির ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে দেশ ও দেশের মানুষের কল্যাণে আত্মনিয়োগ করি। আপনাকে ও আপনার পরিবারের সকলকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানাচ্ছি। করোনাভাইরাস রোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন। সুস্থ থাকুন। নিরাপদে থাকুন। ঈদ মোবারক।

করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪১ লাখ ৬ হাজার। বরগুনায় নতুন করে করোনায় মারা গেছেন আরও ২ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন আরও ৬৬ জন। করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২ হাজার ৩৩৪ জন। বরগুনা সদর উপজেলায় ৩৪, আমতলীতে ৬, পাথরঘাটায় ১, বেতাগী ৬, বামনায় ১০ ও তালতলীতে ৯ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত বরগুনা সদর উপজেলায় ১ হাজার ১১২, আমতলী ৩৭৬, পাথরঘাটা ২২১, বেতাগী ২০৩, বামনা ২৪৪ ও তালতলীতে ১৭৮ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ১ হাজার ৫৫৭ জন পুরুষ ও ৭৭৭ জন নারী। এখন পর্যন্ত বরগুনায় মারা গেছেন ৫৮ জন, সুস্থ হয়েছেন ১ হাজার ৪৬৭ জন। চিকিৎসাধীন আছেন ৮০৯ জন। বাংলাদেশে করোনায় আরও ২৩১ জনের মৃত্যু হয়েছে। বাংলাদেশে করোনায় মৃত্যুর সংখ্যা ১৮ হাজার ১২৫ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ১৩ হাজার ৩২১ জন। মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ ১৭ হাজার ৩১০ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৯ হাজার ৩৩৫ জন। সুস্থ রোগীর সংখ্যা ৯ লাখ ৪১ হাজার ৩৪৩ জন।

ধারালো অস্ত্রের কোপে মারা গেছেন আওয়ামীলীগ কর্মী বাদল খান। তার বাড়ি বরগুনা সদর উপজেলার গৌরীচন্না ইউনিয়নের খাজুরতলা গ্রামে। সোমবার রাত ৩টার দিকে নিজ ঘরে ঘুমন্ত অবস্থায় দুর্বৃত্তরা তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে। লাভলী ইয়াসমিন জানিয়েছেন, রাতের খাবার খেয়ে তিনি ও তার স্বামী বসত ঘরে ঘুমিয়ে ছিলেন। রক্তাক্ত স্বামীকে দেখে তিনি ডাক চিৎকার দিলে লোকজন ছুটে আসে। হাসপাতালে নেয়ার আগেই বাদল খান মারা যান। এ ঘটনায় বরগুনা থানায় একটি হত্যা মামলা করা হয়েছে।

বেতাগীতে সাবেক ইউপি সদস্যকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। তার নাম আনোয়ারুল ইসলাম টিটু হাওলাদার। তিনি সরিষামুড়ি ইউনিয়নের সাবেক মেম্বর ছিলেন। বেতাগী থেকে গ্রামের বাড়িতে যাবার পথে তাকে পিটিয়ে হত্যা করা হয়।

বরগুনা হাসপাতালের করোনা ওয়ার্ডে দেয়া হয়েছে, একটি ফ্রিজ ও পাঁচটি হুইল চেয়ার। আমাদের জন্য আমরা সংগঠনের পক্ষ থেকে এগুলো দেয়া হয়েছে। আজ সকালে করোনা প্রতিরোধ কমিটির সভাপতি বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান ও সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সোহরাব উদ্দিনের কাছে মালামালগুলো বুঝিয়ে দেয়া হয়। এসময় করোনা ওয়ার্ডের চিকিৎসক ডা. মেহেদি হাসানসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আমাদের জন্য আমরা সংগঠনের পক্ষ থেকে মালামাল হস্তান্তর করেন, সাংবাদিক মনির হোসেন কামাল ও সমন্বয়ক মুশফিক আরিফ। আমাদের জন্য আমরা সংগঠনের পক্ষ থেকে এখন পর্যন্ত চারটি হাইফ্লো ন্যাজাল কেনুলা মেশিন, জেনারেটর, ফ্রিজ, হুইল চেয়ার, অক্সিমিটারসহ প্রায় ১৬ লাখ টাকার মালামাল দেয়া হয়েছে। এ মালামালগুলো কিনতে বিভিন্ন শ্রেনী-পেশার লোকজন সহযোগিতা করেছেন।

লাগানো হয়েছে আরও ১৫ হাজার খেজুরের বীজ। জাগোনারীর কর্মীরা নলটোনা ইউনিয়নের নিশানবাড়িয়া বেরীবাধের ৫ কিলোমিটার রাস্তায় এ বীজগুলো রোপন করেছেন। বরগুনা প্রেসক্লাব, লোকবেতার ও জাগোনারীর উদ্যোগে এ বীজগুলো রোপন করা হয়েছে। এর আগেও গোলবুনিয়া থেকে পুরাকাটার বেরীবাধে ১ লক্ষ খেজুরের বীজ লাগানো হয়। আগামীকাল ঢলুয়া ইউনিয়নের ঢালভাঙ্গা রাস্তায় খেজুরের বীজ লাগানো হবে।

মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে। সুমধুর ও সুস্পষ্ট কন্ঠে মাইকিংয়ের জন্য লোকবেতারের বিকল্প নেই। লোকবেতারের সাউন্ডপ্রুফ স্টুডিওতে করা হচ্ছে গান ও নাটকের রেকর্ড। সেইসাথে লোকবেতারে নামমাত্র টাকায় প্রচার করা হচ্ছে বিজ্ঞাপন। ১৫ সেকেন্ডের বিজ্ঞাপন প্রচারিত হচ্ছে মাত্র ৫০০ টাকায়। ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন ১ হাজার টাকা, ৪৫ সেকেন্ডের বিজ্ঞাপন দেড় হাজার টাকা, আর ১ মিনিটের বিজ্ঞাপন প্রচার করা হয় মাত্র ২ হাজার টাকায়। নির্ধারিত টাকার বিনিময়ে প্রতিদিন কমপক্ষে ৫ বার করে পুরো ১ মাস বিজ্ঞাপন প্রচার করা হবে। মাইকিং ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করবেন ০১৭৭৫৫৬৬৪৪৫ নম্বরে।

এবারে শুনবেন, আবহাওয়ার খবর :
মৌসুমী বায়ুর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল, ঢাকা ও রাজশাহী বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা একরকমই থাকতে পারে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ঈশ^রদীতে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ তাপমাত্রা ছিলো চট্টগ্রামে ২৪.৫ ডিগ্রি সেলসিয়াস। বরগুনার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫ টা ২২ মিনিটে।

সংবাদ শেষ করার আগে শিরোনামগুলো আবার পড়ছি।

সংবাদ শেষ করার আগে জানিয়ে দিচ্ছি, লোকবেতারে সংবাদ জানানোর মোবাইল নম্বর। আপনার এলাকার গুরুত্বপূর্ন সংবাদ জানাতে ফোন করুন : ০১৭৭-৫৫-৬৬-৪৪৫ নম্বরে। আর লোকবেতারের সাথে যুক্ত হয়ে গান শুনতে চাইলে ফোন অথবা এসএমএস করুন, ০১৭৮২৯৭৩৪৭৮ নম্বরে। বিশে^র সব জায়গা থেকেই শুনতে পারবেন, লোকবেতার। লোকবেতার ডট.কম ওয়েবসাইটের মাধ্যমে শুনুন, সরাসরি অনুষ্ঠান।

সংবাদ পাঠ এখানেই শেষ করছি।

সম্পাদনায় : মনির হোসেন কামাল, পরিচালক কাম স্টেশন ম্যানেজার, লোকবেতার।

About Lokobetar FM 99.2

Check Also

পায়রায় ধরা পড়ল ২ কেজি ৫০ গ্রামের ইলিশ # ৩ হাজার ১৮০ টাকায় বিক্রি

হাইরাজ মাঝি, তালতলী : বরগুনার তালতলী মাছ বাজারে দুই কেজির ৫০ গ্রামের ইলিশ মাছ ৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *