Home / ভিডিও / লোকবেতারের সংবাদ (20-07-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

লোকবেতারের সংবাদ (20-07-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম।

আজ ২০ জুলাই, ২০২১ খ্রীষ্টাব্দ # ৫ শ্রাবন, ১৪২৮ বঙ্গাব্দ, ০৯ জিলহজ, ১৪৪২ হিজরী, মঙ্গলবার।

সংবাদ পাঠ করছি মনির হোসেন কামাল।

প্রথমেই শুনবেন, সংবাদ শিরোনাম :
১৯ দিনের ছুটির ফাঁদে পড়ছে বাংলাদেশ। সারাবিশে^ করোনায় মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪১ লাখ ১৩ হাজার। বাংলাদেশে করোনায় মারা গেছেন আরও ২০০ জন। বরগুনায় নতুন করে করোনায় মারা গেছেন ৩ জন, আক্রান্ত হয়েছেন ৭৯ জন। ৩০ বছর বয়সীরা নিতে পারবেন করোনার টিকা। মটর সাইকেল দুর্ঘটনায় ২ খালাতো ভাইয়ের মৃত্যু। লাগানো হয়েছে আরও ৭ হাজার খেজুরের বীজ। মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে।

শুনলেন সংবাদ শিরোনাম। এবার বিস্তারিত :
ঈদুল আজহা এবং পরবর্তী করোনা বিধিনিষিধে ১৯ দিনের ছুটির ফাঁদে পড়ছে বাংলাদেশ। ঈদের ছুটি, সাপ্তাহিক ছুটি এবং করোনাভাইরাস সংক্রমণ রোধে ঘোষিত বিধিনিষিধে দুই সপ্তাহের বেশি বন্ধ থাকবে অফিস, গণপরিবহন ও শপিংমল। সরকারি চাকরিজীবীদের ঈদের পরে ভার্চ্যুয়ালি অফিস করার নির্দেশনা রয়েছে। তবে সপ্তাহে তিনদিন খোলা থাকবে ব্যাংক। তবে বেসরকারি অফিস বন্ধ থাকবে। কোন কোন বেসরকারি অফিস খোলা থাকলেও নিজস্ব ব্যবস্থাপনায় কর্মী আনা-নেওয়া করতে পারবে। আগামীকাল দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। ঈদের ছুটি শুরু হয়েছে আজ। ঈদের ছুটি তিন দিন। শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। ফলে ঈদের ছুটি মিলে টানা পাঁচ দিনের ছুটি পাচ্ছেন সবাই। অন্যদিকে, করোনা সংক্রমণ রোধে ২৩ জুলাই সকাল ৬টা থেকেই আবার শুরু হচ্ছে বিধিনিষেধ। এই বিধিনিষেধ চলবে ৫ আগস্ট দিবাগত রাত ১২টা পর্যন্ত। অর্থাৎ ১৪ দিন থাকছে বিধিনিষেধ। এই বিধিনিষেধে সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি অফিস বন্ধ রাখা হবে। বন্ধ থাকবে গার্মেন্টসসহ সব শিল্প কারখানা এবং গণপরিবহন।

করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪১ লাখ ১৩ হাজার। বরগুনায় নতুন করে করোনায় মারা গেছেন আরও ৩ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন আরও ৭৯ জন। করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২ হাজার ৪১৩ জন। বরগুনা সদর উপজেলায় ৩৫, আমতলীতে ১৩, পাথরঘাটায় ৬, বেতাগী ৯, বামনায় ৪ ও তালতলীতে ১২ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত বরগুনা সদর উপজেলায় ১ হাজার ১৪৭, আমতলী ৩৮৯, পাথরঘাটা ২২৭, বেতাগী ২১২, বামনা ২৪৮ ও তালতলীতে ১৯০ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ১ হাজার ৬০২ জন পুরুষ ও ৮১১ জন নারী। এখন পর্যন্ত বরগুনায় মারা গেছেন ৬১ জন, সুস্থ হয়েছেন ১ হাজার ৪৬৭ জন। চিকিৎসাধীন আছেন ৮৮৫ জন। বাংলাদেশে করোনায় আরও ২০০ জনের মৃত্যু হয়েছে। বাংলাদেশে করোনায় মৃত্যুর সংখ্যা ১৮ হাজার ৩২৫ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ১১ হাজার ৫৭৯ জন। মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ ২৮ হাজার ৮৮৯ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৯ হাজার ৯৯৭ জন। সুস্থ রোগীর সংখ্যা ৯ লাখ ৫১ হাজার ৩৪০ জন।

করোনার টিকা নেয়ার ক্ষেত্রে নতুন বয়সসীমা নির্ধারণ করেছে সরকার। স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. নাজমুল ইসলাম জানিয়েছেন, নতুন নির্ধারণ করা বয়সসীমা অনুযায়ী ৩০ বছর পার হলেই সবাই টিকা নিতে পারবেন। অনলাইনে সবাই নিবন্ধন করতে পারবেন। এখন পর্যন্ত সরকার বিভিন্ন উৎস থেকে ১ কোটি ৭৯ লাখ টিকা পেয়েছে। এরমধ্যে রয়েছে ভারত ও চীন থেকে উপহার পাওয়া ৩৩ লাখ ও ১১ লাখ ডোজ টিকা।

ঈদে বাড়ি যাবার পথে মটর সাইকেল দুর্ঘটনায় ২ খালাতো ভাইয়ের মৃত্যু হয়েছে। আজ সকাল ৯টার দিকে বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদীর বাইচখোলায় এ দুর্ঘটনাটি ঘটেছে। নিহতরা হচ্ছেন- পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার দক্ষিণ কলাগাছিয়া এলাকার আঃ রহমান মাস্টারের ছেলে কামরুল হাসান ও তার খালাতো ভাই হোসেন ভূইয়া। তারা দুজনেই ঢাকায় একটি বেসরকারি কো¤পানিতে চাকরি করতেন।

লাগানো হয়েছে আরও ৭ হাজার খেজুরের বীজ। জাগোনারীর কর্মীরা ঢলুয়া ইউনিয়নের ডালভাঙ্গা ও মোল্লার হোরার ৩ কিলোমিটার রাস্তায় এ বীজগুলো রোপন করেছেন। বরগুনা প্রেসক্লাব, লোকবেতার ও জাগোনারীর উদ্যোগে এ বীজগুলো রোপন করা হয়েছে। এর আগেও গোলবুনিয়া থেকে পুরাকাটার বেরীবাধে ১ লক্ষ খেজুরের বীজ লাগানো হয়।

মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে। সুমধুর ও সুস্পষ্ট কন্ঠে মাইকিংয়ের জন্য লোকবেতারের বিকল্প নেই। লোকবেতারের সাউন্ডপ্রুফ স্টুডিওতে করা হচ্ছে গান ও নাটকের রেকর্ড। সেইসাথে লোকবেতারে নামমাত্র টাকায় প্রচার করা হচ্ছে বিজ্ঞাপন। ১৫ সেকেন্ডের বিজ্ঞাপন প্রচারিত হচ্ছে মাত্র ৫০০ টাকায়। ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন ১ হাজার টাকা, ৪৫ সেকেন্ডের বিজ্ঞাপন দেড় হাজার টাকা, আর ১ মিনিটের বিজ্ঞাপন প্রচার করা হয় মাত্র ২ হাজার টাকায়। নির্ধারিত টাকার বিনিময়ে প্রতিদিন কমপক্ষে ৫ বার করে পুরো ১ মাস বিজ্ঞাপন প্রচার করা হবে। মাইকিং ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করবেন ০১৭৭৫৫৬৬৪৪৫ নম্বরে।

এবারে শুনবেন, আবহাওয়ার খবর :
মৌসুমী বায়ুর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল, ঢাকা ও রাজশাহী বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা একরকমই থাকতে পারে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ঈশ^রদীতে ৩৫.৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ তাপমাত্রা ছিলো কক্সবাজারে ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস। বরগুনার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ ২৬ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫ টা ২৩ মিনিটে।

সংবাদ শেষ করার আগে শিরোনামগুলো আবার পড়ছি।

সংবাদ শেষ করার আগে জানিয়ে দিচ্ছি, লোকবেতারে সংবাদ জানানোর মোবাইল নম্বর। আপনার এলাকার গুরুত্বপূর্ন সংবাদ জানাতে ফোন করুন : ০১৭৭-৫৫-৬৬-৪৪৫ নম্বরে। আর লোকবেতারের সাথে যুক্ত হয়ে গান শুনতে চাইলে ফোন অথবা এসএমএস করুন, ০১৭৮২৯৭৩৪৭৮ নম্বরে। বিশে^র সব জায়গা থেকেই শুনতে পারবেন, লোকবেতার। লোকবেতার ডট.কম ওয়েবসাইটের মাধ্যমে শুনুন, সরাসরি অনুষ্ঠান।

সংবাদ পাঠ এখানেই শেষ করছি।

সম্পাদনায় : মনির হোসেন কামাল, পরিচালক কাম স্টেশন ম্যানেজার, লোকবেতার।

About Lokobetar FM 99.2

Check Also

লোকবেতারের সংবাদ (25-07-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম। আজ ২৫ জুলাই, ২০২১ খ্রীষ্টাব্দ # ১০ শ্রাবন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ জিলহজ, ১৪৪২ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *