Home / ভিডিও / লোকবেতারের সংবাদ (11-08-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

লোকবেতারের সংবাদ (11-08-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম।

আজ ১১ আগস্ট, ২০২১ খ্রীষ্টাব্দ # ২৭ শ্রাবন, ১৪২৮ বঙ্গাব্দ, ০২ মহররম, ১৪৪৩ হিজরী, বুধবার।

সংবাদ পাঠ করছি মনির হোসেন কামাল।

প্রথমেই শুনবেন, সংবাদ শিরোনাম :
সারাবিশে^ করোনায় মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪৩ লাখ ২৭ হাজার। বাংলাদেশে করোনায় মারা গেছেন আরও ২৩৭ জন। বরগুনায় মারা গেছেন আরও ৩ জন, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ জন। আমতলীতে ব্রীজ না করেই আড়াই কোটি টাকা আত্মসাৎ। ধরা পরেছে জেএমবির বোমা তৈরীর প্রধান প্রশিক্ষক। আমতলীতে বৃদ্ধ বাবাকে পিটিয়েছে ছেলে। মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে।

শুনলেন সংবাদ শিরোনাম। এবার বিস্তারিত :
করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪৩ লাখ ২৭ হাজার। বরগুনায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩ জন। তারা হচ্ছেন, পাথরঘাটার কালমেঘা ইউনিয়নের রাবেয়া, বরগুনার নিশানবাড়িয়া গ্রামের আবদুল মালেক মোল্লা ও পুরাকাটার লাকসু বেগম। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ জন। করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৪৫১ জন। বরগুনা সদর উপজেলায় ৭, আমতলী ২, পাথরঘাটায় ৫, বেতাগী ২, বামনা ১ ও তালতলীতে ২২ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত বরগুনা সদর উপজেলায় ১ হাজার ৬৬৮, আমতলী ৫১৪, পাথরঘাটা ২৯৯, বেতাগী ৩৫৩, বামনা ৩১০ ও তালতলীতে ৩০৭ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ২ হাজার ১৪২ জন পুরুষ ও ১ হাজার ৩০৯ জন নারী। এখন পর্যন্ত বরগুনায় মারা গেছেন ৯৩ জন, সুস্থ হয়েছেন ২ হাজার ২৭৯ জন। চিকিৎসাধীন আছেন ১ হাজার ৮০ জন। বাংলাদেশে করোনায় আরও ২৩৭ জনের মৃত্যু হয়েছে। বাংলাদেশে করোনায় মৃত্যুর সংখ্যা ২৩ হাজার ৩৯৮ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ১০ হাজার ৪২০ জন। মোট আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ৮৬ হাজার ৭৪২ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১৩ হাজার ৩১৩ জন। সুস্থ রোগীর সংখ্যা ১২ লাখ ৪৮ হাজার ৭৫ জন।

আমতলীতে ঠিকাদারের বিরুদ্ধে টাকা আত্মসাতের মামলা করে জীবন নাশের হুমকীতে পালিয়ে বেড়াছেন মামলার বাদী ইলিয়াস মৃধা। কাগুজে সেতু দেখিয়ে দুই কোটি ৩৮ লক্ষ ১৯ হাজার ৯শ ৪৬ টাকা আত্মসাৎ করার ঘটনায় বরগুনা সিনিয়র ¯েপশাল জজ আদালতে করা হয়েছে মামলা। হলদিয়ার পূর্ব চিলা গ্রামের ইলিয়াস মৃধা বাদী হয়ে ঠিকাদার সাবেক ইউপি চেয়ারম্যান শহীদুল ইসলাম মৃধার বিরুদ্ধে মামলা করে বিপাকে পরেছেন। ২০০৭ সালে হলদিয়া ইউনিয়নের উত্তর রাওঘা আবাসন সংলগ্ন স্থানে এক কোটি ১৪ লক্ষ ২১ হাজার ৫৯ টাকা ব্যয়ে ৮০ মিটার দৈর্ঘ্য, ২০০৮ সালে একই ইউনিয়নের পশ্চিম চিলা গ্রামের আর্শ্বেদ মোল্লা বাড়ী সংলগ্ন স্থানে ৬০ লক্ষ ৪৩ হাজার ৬৪ টাকা ব্যয়ে ৪০ মিটার দৈর্ঘ্য এবং সোনাখালী আবাসন সংলগ্ন উত্তর রাওঘা সুবন্ধির খালে ৬৩ লক্ষ ৫৫ হাজার ৮শ ২৩ টাকা ব্যয়ে ৩৫ মিটার দৈর্ঘ্য তিনটি সেতুর দরপত্র আহবান করে এলজিইডি। তিনটি সেতুর নির্মাণ ব্যয় দুই কোটি ৩৮ লক্ষ ১৯ হাজার ৯শ ৪৬ টাকা। ওই তিনটি সেতুর কাজ পেয়েছিলেন হলদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শহীদুল ইসলাম মৃধা এবং তার সহযোগী নিজাম উদ্দিন তালুকদার। কিন্তু ঠিকাদার শহীদুল ইসলাম মৃধা ও নিজাম উদ্দিন তালুকদার সেতুর কাজ না করেই তৎকালিন বরগুনা নির্বাহী প্রকৌশলী মোঃ
নাজমুল হুদা, আমতলী উপজেলা প্রকৌশলী মোঃ আতিয়ার রহমান, উপ-সহকারী প্রকৌশলী মোঃ সাইফুল ইসলাম ও হিসাব রক্ষক মোঃ আনসার আলীর জোগসাজসে সমুদয় টাকা আত্মসাৎ করেন। ২১ বছর এ কাগুজে সেতুর তথ্য গোপন ছিলো। এ বছর মার্চ মাসে ওই সেতুগুলো পুনঃনির্মাণের জন্য দরপত্র আহবান করা হয়। তখনই বের হয়ে আসে থলের বিড়াল। ওই ৩ জায়গায় কখনই সেতু নির্মান করা হয়নি। সেখানে রয়েছে বাঁশের শাকো।

জেএমবির বোমা তৈরীর প্রশিক্ষক রাজুকে আটক করেছে পুলিশ। রাজু একাধিক নামে পরিচিত। বাবা-মায়ের রাখা নাম জাহিদ হাসান রাজু। তার ছদ্মনাম ফোরকান। রাজুর বাড়ি পাথরঘাটা উপজেলার রায়হানপুর ইউনিয়নের গোলবুনিয়া গ্রামে। তার বাবার নাম হুমায়ূন কবির। তিনি একজন পান ব্যবসায়ী। মেধাবী শিক্ষার্থী রাজু জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয় থেকে রসায়নে অনার্স পাশ করেছে। মাস্টার্স সম্পন্ন করার আগেই জেএমবির সাথে সম্পৃক্ত হয়। নিজেই এখন জেএমবির বোমা তৈরীর কারিগর। জেএমবির নতুন সদস্যদের দিচ্ছিলো বোমা তৈরীর প্রশিক্ষন। গত ২৪ জুন রহস্যজনকভাবে নিখোঁজ হয়েছিলো রাজু। গতরাতে কাফরুল এলাকা থেকে রাজুকে গ্রেফতার করা হয়েছে। রাজুর মা আকলিমা বেগম জানিয়েছেন, তার ছেলে জেএমবিতে যোগ দিয়েছে-তাদের তা জানা ছিলোনা। রাজুর স্ত্রী হাফসাও জানেনা, তার স্বামী জেএমবির সদস্য। দেড় বছরের মেয়ে তাবিয়াকে নিয়ে তার স্ত্রীর দুচোখ দিয়ে ঝড়ছে পানি। রাজু ছাড়াও সাইফুল ইসলাম মারুফ ওরফে বাসিরা এবং রুম্মান হাসান ফাহাদ ওরফে আবদুল্লাহ নামে আরও ২ জঙ্গীকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃদ্ধ বাবাকে পিটিয়ে আহত করেছে ছেলে। এ ঘটনাটি ঘটেছে, আমতলী সদর ইউনিয়নের সেকান্দারখালী গ্রামে। ৮০ বছরের বৃদ্ধ সেকান্দার আলীকে ভর্তি করা হয়েছে, আমতলী হাসপাতালে। সেকেন্দার আলী চতুর্দিকে বাধ দিয়ে ঘেরে মাছ চাষ করেছিলেন। তার ছেলে বাবাকে না জানিয়ে ঘেরের বাধ কেটে দিয়ে মাছ ধরছিলো। মাছ ধরতে বাধা দেয়ায় ছেলে তার বৃদ্ধ বাবাকে পিটিয়ে আহত করেছে।

মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে। সুমধুর ও সুস্পষ্ট কন্ঠে মাইকিংয়ের জন্য লোকবেতারের বিকল্প নেই। লোকবেতারের সাউন্ডপ্রুফ স্টুডিওতে করা হচ্ছে গান ও নাটকের রেকর্ড। সেইসাথে লোকবেতারে নামমাত্র টাকায় প্রচার করা হচ্ছে বিজ্ঞাপন। ১৫ সেকেন্ডের বিজ্ঞাপন প্রচারিত হচ্ছে মাত্র ৫০০ টাকায়। ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন ১ হাজার টাকা, ৪৫ সেকেন্ডের বিজ্ঞাপন দেড় হাজার টাকা, আর ১ মিনিটের বিজ্ঞাপন প্রচার করা হয় মাত্র ২ হাজার টাকায়। নির্ধারিত টাকার বিনিময়ে প্রতিদিন কমপক্ষে ৫ বার করে পুরো ১ মাস বিজ্ঞাপন প্রচার করা হবে। মাইকিং ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করবেন ০১৭৭৫৫৬৬৪৪৫ নম্বরে।

এবারে শুনবেন, আবহাওয়ার খবর :
লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অ¯হায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা একরকমই থাকতে পারে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো যশোরে ৩৫.৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ তাপমাত্রা ছিলো বগুড়ায় ২৫ ডিগ্রি সেলসিয়াস। বরগুনার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ ২৮.৭ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫ টা ৩২ মিনিটে।

সংবাদ শেষ করার আগে শিরোনামগুলো আবার পড়ছি।

সংবাদ শেষ করার আগে জানিয়ে দিচ্ছি, লোকবেতারে সংবাদ জানানোর মোবাইল নম্বর। আপনার এলাকার গুরুত্বপূর্ন সংবাদ জানাতে ফোন করুন : ০১৭৭-৫৫-৬৬-৪৪৫ নম্বরে। আর লোকবেতারের সাথে যুক্ত হয়ে গান শুনতে চাইলে ফোন অথবা এসএমএস করুন, ০১৭৮২৯৭৩৪৭৮ নম্বরে। বিশে^র সব জায়গা থেকেই শুনতে পারবেন, লোকবেতার। লোকবেতার ডট.কম ওয়েবসাইটের মাধ্যমে শুনুন, সরাসরি অনুষ্ঠান।

সংবাদ পাঠ এখানেই শেষ করছি।

সম্পাদনায় : মনির হোসেন কামাল, পরিচালক কাম স্টেশন ম্যানেজার, লোকবেতার।

About Lokobetar FM 99.2

Check Also

লোকতোরের সংবাদ (20-10-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম। আজ ২০ অক্টোবর, ২০২১ খ্রীষ্টাব্দ # ০৪ কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ রবিউল আউয়াল, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *