Home / ভিডিও / লোকবেতারের সংবাদ (14-08-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

লোকবেতারের সংবাদ (14-08-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম।

আজ ১৪ আগস্ট, ২০২১ খ্রীষ্টাব্দ # ৩০ শ্রাবন, ১৪২৮ বঙ্গাব্দ, ০৫ মহররম, ১৪৪৩ হিজরী, শনিবার।

সংবাদ পাঠ করছি মনির হোসেন কামাল।

প্রথমেই শুনবেন, সংবাদ শিরোনাম :
আগামীকাল জাতীয় শোক দিবস। সারাবিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪৩ লাখ ৫৯ হাজার। বাংলাদেশে করোনায় মারা গেছেন আরও ১৭৮ জন। বরগুনায় মারা গেছেন আরও ১ জন, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ জন। বঙ্গবন্ধুর শোকে কালো পোষাক ও খালি পায়ে ৪৬ বছর। বেতাগীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পুলিশ কনস্টবলের মৃত্যু। ব্র্যাকের মাধ্যমে বরগুনায় ৫ হাজার পরিবারকে দেয়া হয়েছে আর্থিক সহায়তা। মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে।

শুনলেন সংবাদ শিরোনাম। এবার বিস্তারিত :
আগামীকাল জাতীয় শোক দিবস। বাঙ্গালী জাতির ইতিহাসে এক কলঙ্কময় শোকাবহ দিন। ১৯৭৫ সালের এদিনে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। আগামীকাল যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর ৪৬ তম শাহাদাত বার্ষিকী পালিত হবে। সকালে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি অফিসে অর্ধনমিত করে উত্তোলন করা হবে জাতীয় পতাকা। সকাল সাড়ে আটটায় বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সে বঙ্গন্ধুর প্রতিকৃতিতে করা হবে পুষ্পস্তবক অর্পন। সকল ধর্মীয় প্রতিষ্ঠানে করা হবে দোয়ানুষ্ঠান। বেলা ১১টায় বঙ্গবন্ধুর জীবনী নিয়ে হবে ভার্চুয়াল আলোচনা সভা। বেলা ১২টায় অনলাইনে কুইজ প্রতিযোগিতা। বিকেল পৌনে ৫টায় লোকবেতারে প্রচারিত হবে বিশেষ অনুষ্ঠান “আছো তুমি হৃদয়ে”। এছাড়াও লোকবেতারে শোনা যাবে, বঙ্গবন্ধুর জীবনী নিয়ে পূথি, বিশেষ ম্যাগাজিন অনুষ্ঠান এবং রাত আটটায় বঙ্গবন্ধু ও বাংলাদেশ নিয়ে লাইভ অনুষ্ঠান।

করোনায় সারাবিশ্বে মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪৩ লাখ ৫৯ হাজার। বরগুনায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১ জন। তার নাম আবদুস সত্তার। বাড়ি বরগুনার কেওড়াবুনিয়া ইউনিয়নের আমড়াঝুড়ি গ্রামে। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ জন। করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৫২১ জন। এখন পর্যন্ত বরগুনা সদর উপজেলায় ১ হাজার ৬৮৮, আমতলী ৫২৬, পাথরঘাটা ৩০৮, বেতাগী ৩৬৭, বামনা ৩১৫ ও তালতলীতে ৩১৭ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ২ হাজার ১৮১ জন পুরুষ ও ১ হাজার ৩৪০ জন নারী। এখন পর্যন্ত বরগুনায় মারা গেছেন ৯৪ জন, সুস্থ হয়েছেন ২ হাজার ৩৩৮ জন। চিকিৎসাধীন আছেন ১ হাজার ৮৯ জন। বাংলাদেশে করোনায় আরও ১৭৮ জনের মৃত্যু হয়েছে। বাংলাদেশে করোনায় মৃত্যুর সংখ্যা ২৩ হাজার ৯৮৮ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ৬ হাজার ৮৮৫ জন। মোট আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ১২ হাজার ২১৮ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭ হাজার ৮০৫ জন। সুস্থ রোগীর সংখ্যা ১২ লাখ ৮১ হাজার ৩২৭ জন।

নৃশংস হত্যার প্রতিবাদ এবং বঙ্গবন্ধুর প্রতি বিনম্র শ্রদ্ধায় কালো পোষাক-আর খালি পায়ে ৪৬ বছর পাড় করেছেন, ইসাহাক শরীফ। তার বাড়ি বরগুনার তালতলী উপজেলার ছোটবগী ইউনিয়নের উত্তর চরপাড়া। বর্তমানে তার বয়স ৯৪ বছর। বয়সের ভারে হয়ে পরেছেন দুর্বল, স্পস্টভাবে এখন আর কথাও বলতে পারেননা। সত্তরের দশকে ইসাহাক শরীফ চট্টগ্রামে জাহাজ ভাঙ্গা শ্রমিক হিসেবে কাজ করতেন। ১৯৭৫ সালের আগস্ট মাসে তিনি ছুটিতে বাড়ি আসেন। ১৫ আগস্ট কাল রাতে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার খবর শুনে অস্থির হয়ে যান। বঙ্গবন্ধুর মরদেহ দেখার জন্য ১৬ আগস্ট তিনি ঢাকা গিয়েছিলেন। কিন্তু বঙ্গবন্ধুর মরদেহ টুঙ্গিপাড়ায় নিয়ে যাওয়ায় তার ইচ্ছে সফল হয়নি। বঙ্গবন্ধুকে হারানোর শোকে তিনি আজীবনের জন্য কালো পোষাক পরিধানের সিদ্ধান্ত নেন। সেদিন থেকেই তিনি কালো ফতুয়া, কালো লুঙ্গি, আর খালি পায়ে থাকা শুরু করেছেন। ওই পোষাকেই তিনি মৃত্যুবরণ করতে চান। ইসাহাক শরীফ জানিয়েছেন, মৃত্যুর আগে তিনি বঙ্গবন্ধুর কবর জিয়ারত করতে চান। আর বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সাথে করতে চান শেষ দেখা। বঙ্গবন্ধুর কথা জিজ্ঞেস করলে এখনো তিনি প্রশ্ন করেন, যে লোকটা বাংলাদেশ স্বাধীন করলো-তাকে কেনো মারলো ? কি অপরাধ ছিলো তার ? ইসাহাক শরীফ তার ঘরের ভিতরেই টানিয়ে রেখেছেন বঙ্গবন্ধুর ছবি। করোনার মহামারীর কারনে লিখে রেখেছেন, মুখে মাস্ক ছাড়া ভিতরে প্রবেশ করিবেন না।

বেতাগীতে বিদ্যুৎ ¯পৃষ্ট হয়ে মারা গেছেন পুলিশ কনষ্টেবল জুয়েল আহম্মেদ। তার বাড়ি বিবিচিনি ইউনিয়নের দক্ষিন ফুলতলা গ্রামে। গতকাল সকালে বসত ঘরের বৈদ্যুতিক পাখা মেরামতকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনি মারা যান। জুয়েল পটুয়াখালী সদর থানায় কর্মরত ছিল। তার স্ত্রী হালিমা বেগম বেতাগীর উত্তর রানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক। তাদের সাওদা নামে চার বছর বয়সী একটি মেয়ে রয়েছে।

ব্র্যাকের মাধ্যমে বরগুনায় ৫ হাজার পরিবারকে দেয়া হয়েছে আর্থিক সহায়তা। মানবিক সহায়তা প্রকল্পের আওতায় বিকাশের মাধ্যমে প্রত্যেককে দেয়া হয়েছে দেড় হাজার টাকা। ব্র্যাক-বরগুনার জেলা প্রতিনিধি মারুফ পারভেজ জানিয়েছেন, তারা তালিকা করে ঢাকা অফিসে পাঠিয়েছিলেন। ঢাকা থেকে বিকাশে টাকা পাঠানো হয়েছে।

মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে। সুমধুর ও সুস্পষ্ট কন্ঠে মাইকিংয়ের জন্য লোকবেতারের বিকল্প নেই। লোকবেতারের সাউন্ডপ্রুফ স্টুডিওতে করা হচ্ছে গান ও নাটকের রেকর্ড। সেইসাথে লোকবেতারে নামমাত্র টাকায় প্রচার করা হচ্ছে বিজ্ঞাপন। ১৫ সেকেন্ডের বিজ্ঞাপন প্রচারিত হচ্ছে মাত্র ৫০০ টাকায়। ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন ১ হাজার টাকা, ৪৫ সেকেন্ডের বিজ্ঞাপন দেড় হাজার টাকা, আর ১ মিনিটের বিজ্ঞাপন প্রচার করা হয় মাত্র ২ হাজার টাকায়। নির্ধারিত টাকার বিনিময়ে প্রতিদিন কমপক্ষে ৫ বার করে পুরো ১ মাস বিজ্ঞাপন প্রচার করা হবে। মাইকিং ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করবেন ০১৭৭৫৫৬৬৪৪৫ নম্বরে।

এবারে শুনবেন, আবহাওয়ার খবর :
লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অ¯হায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা একরকমই থাকতে পারে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো চুয়াডাঙ্গায় ৩৩.৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ তাপমাত্রা ছিলো টাঙ্গাইলে ২৪.২ ডিগ্রি সেলসিয়াস। বরগুনার সর্বোচ্চ তাপমাত্রা ৩২.১ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫ টা ৩৪ মিনিটে।

সংবাদ শেষ করার আগে শিরোনামগুলো আবার পড়ছি।

সংবাদ শেষ করার আগে জানিয়ে দিচ্ছি, লোকবেতারে সংবাদ জানানোর মোবাইল নম্বর। আপনার এলাকার গুরুত্বপূর্ন সংবাদ জানাতে ফোন করুন : ০১৭৭-৫৫-৬৬-৪৪৫ নম্বরে। আর লোকবেতারের সাথে যুক্ত হয়ে গান শুনতে চাইলে ফোন অথবা এসএমএস করুন, ০১৭৮২৯৭৩৪৭৮ নম্বরে। বিশে^র সব জায়গা থেকেই শুনতে পারবেন, লোকবেতার। লোকবেতার ডট.কম ওয়েবসাইটের মাধ্যমে শুনুন, সরাসরি অনুষ্ঠান।

সংবাদ পাঠ এখানেই শেষ করছি।

সম্পাদনায় : মনির হোসেন কামাল, পরিচালক কাম স্টেশন ম্যানেজার, লোকবেতার।

About Lokobetar FM 99.2

Check Also

লোকতোরের সংবাদ (20-10-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম। আজ ২০ অক্টোবর, ২০২১ খ্রীষ্টাব্দ # ০৪ কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ রবিউল আউয়াল, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *