Home / ভিডিও / লোকবেতারের সংবাদ (16-08-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

লোকবেতারের সংবাদ (16-08-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম।

আজ ১৬ আগস্ট, ২০২১ খ্রীষ্টাব্দ # ০১ ভাদ্র, ১৪২৮ বঙ্গাব্দ, ০৭ মহররম, ১৪৪৩ হিজরী, সোমবার।

সংবাদ পাঠ করছি মনির হোসেন কামাল।

প্রথমেই শুনবেন, সংবাদ শিরোনাম :
সারাবিশে^ করোনায় মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪৩ লাখ ৭৫ হাজার। বাংলাদেশে করোনায় মারা গেছেন আরও ১৭৪ জন। বরগুনায় মারা গেছেন আরও ১ জন, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ জন। আমতলীতে মাইক্রোবাস খাদ পড়ে ২ চীনা নাগরিকসহ ৩ জনের মৃত্যু। আফগানিস্তান দখলে নিয়েছে তালেবান। মোবাইল কিনে না দেয়ায় কলেজছাত্রীর আত্মহত্যা। আমতলীতে ২ মাদক ব্যবসায়ী আটক। মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে।

শুনলেন সংবাদ শিরোনাম। এবার বিস্তারিত :
করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪৩ লাখ ৭৫ হাজার। বরগুনায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১ জন। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ জন। করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৫৫৩ জন। বরগুনা সদর উপজেলায় ১২, আমতলী ২, পাথরঘাটায় ১১, বেতাগী ৪, বামনা ১ ও তালতলীতে ১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত বরগুনা সদর উপজেলায় ১ হাজার ৭০০, আমতলী ৫৩০, পাথরঘাটা ৩১৯, বেতাগী ৩৭১, বামনা ৩১৫ ও তালতলীতে ৩১৮ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ২ হাজার ১৯৭ জন পুরুষ ও ১ হাজার ৩৫৬ জন নারী। এখন পর্যন্ত বরগুনায় মারা গেছেন ৯৫ জন, সুস্থ হয়েছেন ২ হাজার ৩৩৮ জন। চিকিৎসাধীন আছেন ১ হাজার ১২০ জন। বাংলাদেশে করোনায় আরও ১৭৪ জনের মৃত্যু হয়েছে। বাংলাদেশে করোনায় মৃত্যুর সংখ্যা ২৪ হাজার ৩৪৯ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ৬ হাজার ৯৫৯ জন। মোট আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ২৫ হাজার ৮৬১ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৯ হাজার ২৬৮ জন। সুস্থ রোগীর সংখ্যা ১৩ লাখ ১ হাজার ৯৬৬ জন।

আমতলীতে মাইক্রোবাস খাদ পড়ে ২ চীনা নাগরিকসহ ৩ জনের মৃত্যু হয়েছে। নিহতরা হচ্ছেন, তালতলী আইসোটেক তাপবিদ্যুৎ কেন্দ্রের চীনা সাংহাই ইলেকট্রিক পাওয়ার কনস্ট্রাকশন কো¤পানির সেফটি অফিসার লিওয়েন তাও, প্রকৌশলী লুজিকলং ও দোভাষী প্রকৌশলী ফখরুল হাসান। রোববার গভীর রাতে আমতলী-পটুয়াখালী মহাসড়কের ব্রিকফিল্ড সংলগ্ন কেওয়াবুনিয়া নামক স্থানে এ দুর্ঘটনাটি ঘটেছে। নিহত দোভাষী প্রকৌশলী ফখরুল হাসানের বাড়ি ঢাকার গুলশানে। তার বাবার নাম আনিসুর রহমান। তবে চীনা ২ নাগরিকের বিস্তারিত পরিচয় জানা যায়নি। আহত মাইক্রোবাস চালকের নাম মুসা মৃধা। তার বাড়ি পটুয়াখালী সদর উপজেলার খলিশাখালী গ্রামে। বাবার নাম আব্দুস সালাম মৃধা। আমতলী থানার ওসি শাহআলম হাওলাদার জানিয়েছেন, তারা ঢাকা থেকে মাইক্রোবাসে তালতলী তাপবিদ্যুৎ কেন্দ্রে যাবার পথে এ দুর্ঘটনা ঘটেছে।

কাবুলে প্রেসিডেন্ট প্যালেসের দখল নিয়েছে তালেবান। সেখান থেকেই সংবাদমাধ্যমকে জানানো হয়েছে, আফগান যুদ্ধ শেষ। এবার নতুন সরকার গঠন হবে। রবিবার রাতেই পালিয়ে গেছেন আফগান প্রেসিডেন্ট আশরাফ গনি। নিজেই একটি টুইট করে জানিয়েছেন, লড়াই থামাতে এবং রক্তস্রোত এড়াতে এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তাজাকিস্তানে পালিয়েছেন গনি। তার কিছুক্ষণের মধ্যেই প্রেসিডেন্টের রাজপ্রাসাদে ঢুকে পড়েছে তালেবান বাহিনী। রাজপ্রাসাদের মাথা থেকে নামিয়ে ফেলা হয়েছে আফগানিস্তানের পতাকা। প্রাসাদের কনফারেন্স রুম থেকে তারা সংবাদমাধ্যমকে জানিয়েছে, যুদ্ধ শেষ। এবার নতুন ইসলামিক আফগানিস্তান গঠনের প্রক্রিয়া শুরু হবে।

মোবাইল কিনে না দেয়ায় আত্মহত্যা করেছেন কলেজছাত্রী। তার নাম দীপা মালি। তার বাবার নাম দীনেশ মালি। বাড়ি পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলায় শশিদ গ্রামে। দীপা শেখেরহাট কলেজের একাদশ শ্রেনীর ছাত্রী ছিলো। কলেজের অ্যাসাইমেন্ট করার জন্য তার একটি স্মার্ট ফোনের দরকার ছিলো। দরিদ্র বাবার পক্ষে তাকে মোবাইল কিনে দেয়া সম্ভব হয়নি। মনের কষ্টে দীপা গতকাল গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

যশোরের চৌগাছায় সেফটিক ট্যাংক পরিস্কার করতে গিয়ে বাবা-ছেলের মৃত্যু হয়েছে। আজ সকালে সিংহঝুলি গ্রামের হাদিউজ্জামানের বাড়ির সেপটিক ট্যাংক পরিষ্কার করার সময় এ ঘটনাটি ঘটেছে। নিহতরা হচ্ছে, দক্ষিণ কয়ারপাড়া গ্রামের মধু দাস ও তার ছেলে সাগর দাস। সেফটিক ট্যাংক পরিস্কার করার সময় মধু দাস ভেতরে পড়ে যায়। বাবাকে উঠানোর জন্য ছেলে সাগর দাসও লাফিয়ে পড়ে। পরে তাদের দুজনেরই মরদেহ উদ্ধার করা হয়।

আমতলীতে ২ মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। একজন হচ্ছে, কলাপাড়া উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি জাকির হোসেন বাদল। আরেকজনের নাম মেহেদী হাসান আশিক। তার বাড়ি আমতলীর আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের ঘোপখালী গ্রামে। আমতলী-পটুয়াখালী মহাসড়কের ডাক্তারবাড়ি বাসস্ট্যান্ড থেকে ২৫ গ্রাম হেরোইনসহ বাদল মৃধাকে গ্রেফতার করা হয়েছে। পৃথক অভিযানে আড়পাঙ্গাশিয়ার ঘোপখালী থেকে ১১ গ্রাম গাজাসহ আশিককে আটক করা হয়। তাদের দুজনের বিরুদ্ধেই মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা হয়েছে।

মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে। সুমধুর ও সুস্পষ্ট কন্ঠে মাইকিংয়ের জন্য লোকবেতারের বিকল্প নেই। লোকবেতারের সাউন্ডপ্রুফ স্টুডিওতে করা হচ্ছে গান ও নাটকের রেকর্ড। সেইসাথে লোকবেতারে নামমাত্র টাকায় প্রচার করা হচ্ছে বিজ্ঞাপন। ১৫ সেকেন্ডের বিজ্ঞাপন প্রচারিত হচ্ছে মাত্র ৫০০ টাকায়। ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন ১ হাজার টাকা, ৪৫ সেকেন্ডের বিজ্ঞাপন দেড় হাজার টাকা, আর ১ মিনিটের বিজ্ঞাপন প্রচার করা হয় মাত্র ২ হাজার টাকায়। নির্ধারিত টাকার বিনিময়ে প্রতিদিন কমপক্ষে ৫ বার করে পুরো ১ মাস বিজ্ঞাপন প্রচার করা হবে। মাইকিং ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করবেন ০১৭৭৫৫৬৬৪৪৫ নম্বরে।

এবারে শুনবেন, আবহাওয়ার খবর :
লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অ¯হায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা একরকমই থাকতে পারে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো রাজশাহীতে ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ তাপমাত্রা ছিলো সিলেটে ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস। বরগুনার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫ টা ৩৪ মিনিটে।

সংবাদ শেষ করার আগে শিরোনামগুলো আবার পড়ছি।

সংবাদ শেষ করার আগে জানিয়ে দিচ্ছি, লোকবেতারে সংবাদ জানানোর মোবাইল নম্বর। আপনার এলাকার গুরুত্বপূর্ন সংবাদ জানাতে ফোন করুন : ০১৭৭-৫৫-৬৬-৪৪৫ নম্বরে। আর লোকবেতারের সাথে যুক্ত হয়ে গান শুনতে চাইলে ফোন অথবা এসএমএস করুন, ০১৭৮২৯৭৩৪৭৮ নম্বরে। বিশে^র সব জায়গা থেকেই শুনতে পারবেন, লোকবেতার। লোকবেতার ডট.কম ওয়েবসাইটের মাধ্যমে শুনুন, সরাসরি অনুষ্ঠান।

সংবাদ পাঠ এখানেই শেষ করছি।

সম্পাদনায় : মনির হোসেন কামাল, পরিচালক কাম স্টেশন ম্যানেজার, লোকবেতার।

About Lokobetar FM 99.2

Check Also

লোকতোরের সংবাদ (20-10-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম। আজ ২০ অক্টোবর, ২০২১ খ্রীষ্টাব্দ # ০৪ কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ রবিউল আউয়াল, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *