Home / ভিডিও / লোকবেতারের সংবাদ (17-08-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

লোকবেতারের সংবাদ (17-08-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম।

আজ ১৭ আগস্ট, ২০২১ খ্রীষ্টাব্দ # ০২ ভাদ্র, ১৪২৮ বঙ্গাব্দ, ০৮ মহররম, ১৪৪৩ হিজরী, মঙ্গলবার।

সংবাদ পাঠ করছি মনির হোসেন কামাল।

প্রথমেই শুনবেন, সংবাদ শিরোনাম :
সারাবিশে^ করোনায় মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪৩ লাখ ৮৪ হাজার। বাংলাদেশে করোনায় মারা গেছেন আরও ১৯৮ জন। বরগুনায় মারা গেছেন আরও ২ জন, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ জন। দেশে ই-কমার্স প্রতারণার নতুন নাম ই-অরেঞ্জ ডটকম। মঠবাড়িয়ায় জামাতার পরকীয়া প্রেমের কারনে আত্মহত্যা করেছে বাবা ও মেয়ে। টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে আইসিসি। মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে।

শুনলেন সংবাদ শিরোনাম। এবার বিস্তারিত :
করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪৩ লাখ ৮৪ হাজার। বরগুনায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২ জন। নিহতরা হচ্ছেন, বরগুনার আয়লা পাতাকাটা ইউনিয়নের মিজানুর রহমান ও বেতাগীর দক্ষিন কালিকাবাড়ি গ্রামের মের্জে আলী। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ জন। করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৫৮০ জন। বরগুনা সদর উপজেলায় ১৬, আমতলী ৪, পাথরঘাটায় ২, বেতাগী ৪ ও তালতলীতে ১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত বরগুনা সদর উপজেলায় ১ হাজার ৭১৬, আমতলী ৫৩৪, পাথরঘাটা ৩২১, বেতাগী ৩৭৫, বামনা ৩১৫ ও তালতলীতে ৩১৯ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ২ হাজার ২০৮ জন পুরুষ ও ১ হাজার ৩৭২ জন নারী। এখন পর্যন্ত বরগুনায় মারা গেছেন ৯৭ জন, সুস্থ হয়েছেন ২ হাজার ৩৯১ জন। চিকিৎসাধীন আছেন ১ হাজার ৯২ জন। বাংলাদেশে করোনায় আরও ১৯৮ জনের মৃত্যু হয়েছে। বাংলাদেশে করোনায় মৃত্যুর সংখ্যা ২৪ হাজার ৫৪৭ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ৭ হাজার ৫৩৫ জন। মোট আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৩৩ হাজার ৩৯৬ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১২ হাজার ৯৫০ জন। সুস্থ রোগীর সংখ্যা ১৩ লাখ ১৪ হাজার ৯১৬ জন।

দেশে ই-কমার্স প্রতারণার নতুন নাম ই-অরেঞ্জ ডটকম। গ্রাহকদের দাবি, প্রতিষ্ঠানটি প্রায় ২০০ কোটি টাকার পণ্যের অর্ডার নিয়ে ডেলিভারি দিচ্ছে না। অর্ডার নিয়ে পণ্য না দেওয়ার টালবাহানার মধ্যেই মালিকানা পরিবর্তন করেছে প্রতিষ্ঠানটি। নতুন মালিকও লাপাত্তা। ই-অরেঞ্জের গুলশান কার্যালয়ের সব কার্যক্রম বন্ধ রয়েছে। ২০০৭ সালে প্রতিষ্ঠিত অরেঞ্জ বাংলাদেশ লিমিটেডের একটি ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জ অনলাইন শপ। এটি ২০১৮ সাল থেকে ঢাকা শহরে অনলাইনে পণ্য দিচ্ছে। লকডাউনে তেমন কার্যক্রম না থাকলেও আনুষ্ঠানিকভাবে গত বৃহ¯পতিবার প্রতিষ্ঠানটির ফেসবুক পেজে একটি পোস্টের মাধ্যমে অফিস বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়। গত ১১ জুলাই ই-অরেঞ্জের মালিকানা পরিবর্তন করা হয়েছে। বর্তমান মালিক বিথী আক্তার। কিন্তু বর্তমান বা সাবেক মালিক সোনিয়া মেহজাবিনকে খুঁজে পাওয়া যাচ্ছে না। অফিসের হটলাইন নম্বর এবং সনিয়া মেহজাবিনের ব্যক্তিগত মোবাইল নম্বরটিও বন্ধ রয়েছে।

মঠবাড়িয়ায় জামাতার পরকীয়া প্রেমের কারনে আত্মহত্যা করেছে বাবা ও মেয়ে। নিহতরা হচ্ছে, জাকির হোসেন ও তার মেয়ে জান্নাতি বেগম হেপী। সাপলেজা ইউনিয়নের ঝাটিবুনিয়া গ্রামে এ ঘটনাটি ঘটেছে। একই গ্রামের ফরিদ হাওলাদারের ছেলে মামুন হাওলাদারের সঙ্গে গত ৫-৬ বছর আগে জান্নাতির বিয়ে হয়। জামাতা মামুন পরকীয়া প্রেমে আসক্ত ছিলো। এ নিয়ে মামুন ও তার স্ত্রী জান্নাতি বেগম হেপীর মধ্যে প্রায়ই ঝগড়া হতো। স্বামীর নির্যাতন সহ্য করতে না পেরে হেপী বিষপানে আত্মহত্যা করে। মেয়ের মৃত্যুর খবরে বাবাও বিষপানে আত্মহত্যা করেছে।

এবারে শুনবেন, খেলার খবর :
টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে আইসিসি। ১৭ অক্টোবর শুরু হবে ব্যাট-বলে এই মহাযজ্ঞ। শুরুর দিনেই নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ দল। টাইগারদের প্রতিপক্ষ স্কটল্যান্ড। প্রথম পর্বের দ্বিতীয় ম্যাচে আগামী ১৯ অক্টোবর মাহমুদউল্লাহ রিয়াদরা নামবে ওমানের বিপক্ষে। ২১ অক্টোবর বাংলাদেশ দলের প্রতিপক্ষ পাপুয়া নিউ গিনি। ১৭ অক্টোবর পর্দা উঠে এই বিশ্বকাপের ফাইনাল ম্যাচ মাঠে গড়াবে আগামী ১৪ নভেম্বর। শুরুতে বাংলাদেশকে খেলতে হবে টুর্নামেন্টের প্রথম পর্ব। যেখানে বি গ্রুপে থাকা বাংলাদেশ দলের বাকি তিন প্রতিপক্ষ স্কটল্যান্ড, ওমান ও পাপুয়া নিউ গিনি। এই গ্রুপের সবগুলো খেলা হবে ওমানে। বাংলাদেশ দল এই পর্বে নিজেদের প্রথম দুই ম্যাচ খেলবে স্থানীয় সময় ৬টায় অর্থাৎ বাংলাদেশ সময় রাত ৮টায় এবং পাপুয়া নিউ গিনির বিপক্ষে খেলবে স্থানীয় সময় ২টায় অর্থাৎ বাংলাদেশ সময় বিকেল ৪টায়। প্রথম পর্বে এ গ্রুপে লড়বে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ড ও নামিবিয়া। এই গ্রুপের সবগুলো ম্যাচ হবে সংযুক্ত আরব আমিরাতে। প্রথম পর্বের লড়াই শেষে প্রতি গ্রুপের চা¤িপয়ন আর রানার্সআপ দল সুপার টুয়েলভে খেলার যোগ্যতা অর্জন করবে।

মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে। সুমধুর ও সুস্পষ্ট কন্ঠে মাইকিংয়ের জন্য লোকবেতারের বিকল্প নেই। লোকবেতারের সাউন্ডপ্রুফ স্টুডিওতে করা হচ্ছে গান ও নাটকের রেকর্ড। সেইসাথে লোকবেতারে নামমাত্র টাকায় প্রচার করা হচ্ছে বিজ্ঞাপন। ১৫ সেকেন্ডের বিজ্ঞাপন প্রচারিত হচ্ছে মাত্র ৫০০ টাকায়। ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন ১ হাজার টাকা, ৪৫ সেকেন্ডের বিজ্ঞাপন দেড় হাজার টাকা, আর ১ মিনিটের বিজ্ঞাপন প্রচার করা হয় মাত্র ২ হাজার টাকায়। নির্ধারিত টাকার বিনিময়ে প্রতিদিন কমপক্ষে ৫ বার করে পুরো ১ মাস বিজ্ঞাপন প্রচার করা হবে। মাইকিং ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করবেন ০১৭৭৫৫৬৬৪৪৫ নম্বরে।

এবারে শুনবেন, আবহাওয়ার খবর :
পশ্চিমমধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তরপশ্চিম বঙ্গোপসাগরের অদূরে অন্ধ প্রদেশের উপকুলীয় এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে উত্তরপশ্চিম বঙ্গোপসাগরের অদূরে উড়িয়্যা উপকুলে অবস্থান করছে। খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়, রংপুর, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় অ¯হায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা একরকমই থাকতে পারে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো তেতুলিয়ায় ৩৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ তাপমাত্রা ছিলো সন্দীপে ২৪.৫ ডিগ্রি সেলসিয়াস। বরগুনার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫ টা ৩৫ মিনিটে।

সংবাদ শেষ করার আগে শিরোনামগুলো আবার পড়ছি।

সংবাদ শেষ করার আগে জানিয়ে দিচ্ছি, লোকবেতারে সংবাদ জানানোর মোবাইল নম্বর। আপনার এলাকার গুরুত্বপূর্ন সংবাদ জানাতে ফোন করুন : ০১৭৭-৫৫-৬৬-৪৪৫ নম্বরে। আর লোকবেতারের সাথে যুক্ত হয়ে গান শুনতে চাইলে ফোন অথবা এসএমএস করুন, ০১৭৮২৯৭৩৪৭৮ নম্বরে। বিশে^র সব জায়গা থেকেই শুনতে পারবেন, লোকবেতার। লোকবেতার ডট.কম ওয়েবসাইটের মাধ্যমে শুনুন, সরাসরি অনুষ্ঠান।

সংবাদ পাঠ এখানেই শেষ করছি।

সম্পাদনায় : মনির হোসেন কামাল, পরিচালক কাম স্টেশন ম্যানেজার, লোকবেতার।

About Lokobetar FM 99.2

Check Also

লোকতোরের সংবাদ (20-10-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম। আজ ২০ অক্টোবর, ২০২১ খ্রীষ্টাব্দ # ০৪ কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ রবিউল আউয়াল, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *