Home / ভিডিও / লোকবেতারের সংবাদ (18-08-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

লোকবেতারের সংবাদ (18-08-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম।

আজ ১৮ আগস্ট, ২০২১ খ্রীষ্টাব্দ # ০৩ ভাদ্র, ১৪২৮ বঙ্গাব্দ, ০৯ মহররম, ১৪৪৩ হিজরী, বুধবার।

সংবাদ পাঠ করছি মনির হোসেন কামাল।

প্রথমেই শুনবেন, সংবাদ শিরোনাম :
প্রধানমন্ত্রীর আহবান, উন্নয়ন ধারা সচল রাখুন। শিক্ষক-শিক্ষার্থী ও চাকুরীজীবীদের করা হবে ডোপ টেস্ট। সারাবিশে^ করোনায় মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪৩ লাখ ৯৫ হাজার। বাংলাদেশে করোনায় মারা গেছেন আরও ১৭২ জন। বরগুনায় মারা গেছেন আরও ১ জন, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ জন। অস্ত্রসহ ২ জলদস্যু গ্রেফতার। মেয়েকে হত্যার পরে মায়ের আত্মহত্যা। মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে।

শুনলেন সংবাদ শিরোনাম। এবার বিস্তারিত :
স্বাধীনতা যেন কোনোভাবেই ব্যর্থ না হয় সেদিকে সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা যেন কোনভাবে ব্যর্থ না হয়। আমরা এই বাংলাদেশকে উন্নত, সমৃদ্ধ দেশ হিসেবে এগিয়ে নিয়ে যাব। ইতোমধ্যে আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। আমাদের ভবিষ্যতে আরো অনেক দূর যেতে হবে। সেই পরিকল্পনাও আমরা নিয়েছি। গণভবন থেকে অংশ নিয়ে সচিবদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, যেমন আমাদের প্রেক্ষিত পরিকল্পনা বা ডেল্টা প্ল্যান সেগুলো মাথায় রেখেই আমাদের বাংলাদেশের উন্নয়নের পরিকল্পনা এবং তা বাস্তবায়ন যেন যথাযথভাবে হয়। আমাদের একটাই লক্ষ্য, তৃণমূল পর্যায়ের মানুষগুলোর যেন একটা উন্নত জীবন পায়। দারিদ্র্যের হাত থেকে মুক্তি পায়। বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে এভাবেই ভবিষ্যতেও এগিয়ে যেতে পারে সেভাবে আমাদের কার্যক্রম চালাতে হবে। তার ভিত্তিটা আমরা তৈরি করেছি এবং সেটা ধরে সামনে এগিয়ে নিয়ে যেতে হবে।

শিক্ষক-শিক্ষার্থী ও চাকুরীজীবীদের করা হবে ডোপ টেস্ট। মাদকসেবী প্রমানিত হলেই নেয়া হবে ব্যবস্থা। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, নতুন শিক্ষক নিয়োগ ও বিশ^বিদ্যালয়ে ভর্তির সময় শিক্ষার্থীদের ডোপ টেস্ট করা হবে। মাদকসেবী হলে তাদের সরকারি চাকরী হবেনা। প্রতিবছর সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ডোপ টেস্ট করিয়ে মাদকমুক্ত অফিস নিশ্চিত করা হবে। আরও জোরদার করা হবে মাদকবিরোধী অভিযান।

করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪৩ লাখ ৯৫ হাজার। বরগুনায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১ জন। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ জন। করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৫৯৮ জন। বরগুনা সদর উপজেলায় ৩, আমতলী ৬, পাথরঘাটায় ১, বেতাগী ৪, বামনা ২ ও তালতলীতে ২ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত বরগুনা সদর উপজেলায় ১ হাজার ৭১৯, আমতলী ৫৪০, পাথরঘাটা ৩২২, বেতাগী ৩৭৯, বামনা ৩১৭ ও তালতলীতে ৩২১ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ২ হাজার ২১৮ জন পুরুষ ও ১ হাজার ৩৮০ জন নারী। এখন পর্যন্ত বরগুনায় মারা গেছেন ৯৮ জন, সুস্থ হয়েছেন ২ হাজার ৪৩৮ জন। চিকিৎসাধীন আছেন ১ হাজার ৬২ জন। বাংলাদেশে করোনায় আরও ১৭২ জনের মৃত্যু হয়েছে। বাংলাদেশে করোনায় মৃত্যুর সংখ্যা ২৪ হাজার ৭১৯ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ৭ হাজার ২৪৮ জন। মোট আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৪০ হাজার ৬৪৪ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১২ হাজার ১১২ জন। সুস্থ রোগীর সংখ্যা ১৩ লাখ ২৭ হাজার ২৮ জন।

ভোলার বোরহানউদ্দিনে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ দুই জলদস্যুকে আটক করেছে কোস্টগার্ডের সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে তিনটি দেশীয় পিস্তল, চারটি রাম দা, তিনটি করাত, পাঁচটি দা, একটি কুড়াল, একটি বাইনোকুলার ও অস্ত্র তৈরির সরঞ্জাম এবং ডাকাতির কাজে ব্যবহৃত দুটি ইঞ্জিনচালিত নৌকা উদ্ধার করা হয়। আজ সকালে গঙ্গাপুর লঞ্চঘাট এলাকার তেঁতুলিয়া নদী থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হচ্ছে- ভোলার দৌলতখান উপজেলার পশ্চিম জয়নগর ইউনিয়নের জালুর ছেলে হাসান ও একই এলাকার বাসিন্দা ও জলদস্যু মহসিনের ছেলে রাকিব।

যশোরের শার্শা উপজেলায় পারিবারিক কলহের জেরে ছয় বছরের মেয়েকে বিষ খাইয়ে হত্যার পর আত্মহত্যা করেছে মা। মঙ্গলবার রাতে লক্ষ্মণপুর ইউনিয়নের শুড়ারঘোপ গ্রামে এ ঘটনাটি ঘটেছে। নিহতরা হচ্ছে, ওই গ্রামের সিরাজুল ইসলামের মেয়ে সুমি খাতুন ও তার মেয়ে আখি মনি। কামরুজ্জামান জানিয়েছেন, স্বামী-স্ত্রীর তালাকের পর তার ভাগ্নী সুমি বাবার বাড়িতে থাকতো। সুমি দ্বিতীয় বিয়েতেও রাজী হচ্ছিলনা। এনিয়ে সুমির সঙ্গে তার বাবা ও মায়ের কলহ চলছিল। মঙ্গলবার সন্ধ্যায় সুমি তার মেয়েকে ভাতের সঙ্গে বিষ দেয়। পরে নিজেও বিষপাণ করেছে। হাসপাতালে নেয়ার আগেই শিশুটি মারা যায়। আর সুমি মারা গেছে রাত ৯ টায়।

মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে। সুমধুর ও সুস্পষ্ট কন্ঠে মাইকিংয়ের জন্য লোকবেতারের বিকল্প নেই। লোকবেতারের সাউন্ডপ্রুফ স্টুডিওতে করা হচ্ছে গান ও নাটকের রেকর্ড। সেইসাথে লোকবেতারে নামমাত্র টাকায় প্রচার করা হচ্ছে বিজ্ঞাপন। ১৫ সেকেন্ডের বিজ্ঞাপন প্রচারিত হচ্ছে মাত্র ৫০০ টাকায়। ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন ১ হাজার টাকা, ৪৫ সেকেন্ডের বিজ্ঞাপন দেড় হাজার টাকা, আর ১ মিনিটের বিজ্ঞাপন প্রচার করা হয় মাত্র ২ হাজার টাকায়। নির্ধারিত টাকার বিনিময়ে প্রতিদিন কমপক্ষে ৫ বার করে পুরো ১ মাস বিজ্ঞাপন প্রচার করা হবে। মাইকিং ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করবেন ০১৭৭৫৫৬৬৪৪৫ নম্বরে।

এবারে শুনবেন, আবহাওয়ার খবর :
বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি ভারতের উপকূলীয় উড়িষ্যা ও তৎসংলগ্ন উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করেছে। খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়, রংপুর, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় অ¯হায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা একরকমই থাকতে পারে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো দিনাজপুরে ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ তাপমাত্রা ছিলো সন্দীপে ২৪.৪ ডিগ্রি সেলসিয়াস। বরগুনার সর্বোচ্চ তাপমাত্রা ২৮.৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ ২৫.২ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫ টা ৩৬ মিনিটে।

সংবাদ শেষ করার আগে শিরোনামগুলো আবার পড়ছি।

সংবাদ শেষ করার আগে জানিয়ে দিচ্ছি, লোকবেতারে সংবাদ জানানোর মোবাইল নম্বর। আপনার এলাকার গুরুত্বপূর্ন সংবাদ জানাতে ফোন করুন : ০১৭৭-৫৫-৬৬-৪৪৫ নম্বরে। আর লোকবেতারের সাথে যুক্ত হয়ে গান শুনতে চাইলে ফোন অথবা এসএমএস করুন, ০১৭৮২৯৭৩৪৭৮ নম্বরে। বিশে^র সব জায়গা থেকেই শুনতে পারবেন, লোকবেতার। লোকবেতার ডট.কম ওয়েবসাইটের মাধ্যমে শুনুন, সরাসরি অনুষ্ঠান।

সংবাদ পাঠ এখানেই শেষ করছি।

সম্পাদনায় : মনির হোসেন কামাল, পরিচালক কাম স্টেশন ম্যানেজার, লোকবেতার।

About Lokobetar FM 99.2

Check Also

লোকতোরের সংবাদ (20-10-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম। আজ ২০ অক্টোবর, ২০২১ খ্রীষ্টাব্দ # ০৪ কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ রবিউল আউয়াল, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *