Home / ভিডিও / লোকবেতারের সংবাদ (24-08-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

লোকবেতারের সংবাদ (24-08-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম।

আজ ২৪ আগস্ট, ২০২১ খ্রীষ্টাব্দ # ০৯ ভাদ্র, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ মহররম, ১৪৪৩ হিজরী, মঙ্গলবার।

সংবাদ পাঠ করছি মনির হোসেন কামাল।

প্রথমেই শুনবেন, সংবাদ শিরোনাম :
মাতৃদুগ্ধ পানে ৯৮ দেশের মধ্যে প্রথম হয়েছে বাংলাদেশ। করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪৪ লাখ ৫৪ হাজার। বাংলাদেশে করোনায় মারা গেছেন আরও ১১৪ জন। বরগুনায় মারা গেছেন আরও ১ জন, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ জন। পাথরঘাটায় ইয়াবাসহ একজন আটক। বরগুনায় ডরপের পানি ও স্যানিটেশন বিষয়ক সভা। আমতলীতে বাল্য বিয়ে ও নারী-শিশু নির্যাতন প্রতিরোধে গোলটেবিল বৈঠক। মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে।

শুনলেন সংবাদ শিরোনাম। এবার বিস্তারিত :
মাতৃদুগ্ধ পানে ৯৮ দেশের মধ্যে প্রথম হয়েছে বাংলাদেশ। ওয়ার্ল্ড ব্রেস্টফিডিং ট্রেন্ডস ইনিশিয়েটিভ আজ এক প্রতিবেদন প্রকাশ করেছে। ১০টি সূচক ও কর্মসূচির ওপর ভিত্তি করে দেশগুলোকে লাল, হলুদ, নীল ও সবুজ রঙের মর্যাদা দেয়। ওই প্রতিবেদন অনুযায়ী, ৯১ দশমিক ৫ স্কোর নিয়ে প্রকাশিত তালিকায় প্রথম হয়েছে বাংলাদেশ। সবুজ জাতির মর্যাদা অর্জন করেছে বাংলাদেশ। ৯১ স্কোর নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে শ্রীলঙ্কা। তালিকায় ভারতের অবস্থান ৭৯তম। দক্ষিণ এশিয়ার অন্য দেশগুলোর মধ্যে নেপাল ৩৯ ও মালদ্বীপ ১৯তম স্থানে রয়েছে। বাংলাদেশ ও শ্রীলঙ্কার পরে শীর্ষ দশে অবস্থান করছে যথাক্রমে আফগানিস্তান, কিউবা, গাম্বিয়া, বলিভিয়া, তুরস্ক, এল সালভেদর, নাইজার, কেনিয়া ও কুয়েত।

করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪৪ লাখ ৫৪ হাজার। বরগুনায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১ জন। তার নাম সায়েরা বেগম। বাড়ি বরগুনার নলটোনা ইউনিয়নের শিয়ালিয়া গ্রামে। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ জন। করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৬৯৩ জন। বরগুনা সদর উপজেলায় ৭, আমতলী ২, পাথরঘাটায় ৩, বেতাগী ০, বামনা ১ ও তালতলীতে ৪ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত বরগুনা সদর উপজেলায় ১ হাজার ৭৫৭, আমতলী ৫৫৭, পাথরঘাটা ৩৪০, বেতাগী ৩৮৮, বামনা ৩২০ ও তালতলীতে ৩৩১ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ২ হাজার ২৭১ জন পুরুষ ও ১ হাজার ৪২২ জন নারী। এখন পর্যন্ত বরগুনায় মারা গেছেন ১০২ জন, সুস্থ হয়েছেন ২ হাজার ৮২০ জন। চিকিৎসাধীন আছেন ৭৭১ জন। বাংলাদেশে করোনায় আরও ১১৪ জনের মৃত্যু হয়েছে। বাংলাদেশে করোনায় মৃত্যুর সংখ্যা ২৫ হাজার ৫১৩ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ৫ হাজার ২৪৯ জন। মোট আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৭২ হাজার ৯৬৪ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৮ হাজার ৯০৭ জন। সুস্থ রোগীর সংখ্যা ১৩ লাখ ৮১ হাজার ৭৬৩ জন।

পাথরঘাটায় ইয়াবাসহ একজনকে আটক করেছে কোস্টগার্ড। তার নাম বেল্লাল হাওলাদার। বাবার নাম কবির হাওলাদার। বাড়ি কালমেঘা ইউনিয়নের কালিবাড়ি গ্রামে। রাত ১১টার দিকে বিএফডিসি মৎস্য ঘাট থেকে ২০১ পিস ইয়াবাসহ তাকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

সরকারি সেবাদানকারী সংস্থা ও স্থানীয় সরকারের প্রতিষ্ঠান, সুশীল সমাজ এবং যুবকদের সাথে পানি, স্যানিটেশন ও হাইজিন নীতিমালা সেবা ও অধিকার বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। ডরপের আয়োজনে বরগুনা প্রেসক্লাব মিলনায়তনে এ সভাটি করা হয়। সভায় সভাপতিত্ব করেন, কেওড়াবুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান নশা। আলোচনা করেন, ডরপের সিএসও কমিটির সভাপতি আলহাজ্জ আবদুর রব ফকির, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ সহকারী প্রকৌশলী সজল চন্দ্র সিকদার, জাতীয় মহিলা সংস্থা-বরগুনার চেয়ারম্যান হোসনেয়ারা চম্পা, আয়লা পাতাকাটা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার আশকাকুর রহমান ফিরোজ, গাজী শামসুল হক, লোকবেতারের পরিচালক মনির হোসেন কামাল ও ডরপের জেলা সমন্বয়কারী এমএন আশরাফ। সভা পরিচালনা করেন, ডরপের আবদুল মান্নান।

বাল্য বিবাহ, নারী ও শিশুর প্রতি সহিংসতা ও যৌন হয়রানি প্রতিরোধে আমতলীতে সাংবাদিকের সাথে এক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বেসরকারী সংগঠন এনএসএস সিইপি প্রকল্পের আওতায় ওয়ার্ল্ড ভিশন আমতলী এপির সহযোগিতায় এ বৈঠকের আয়োজন করে। এনএসএস এর নির্বাহী পরিচালক শাহাবুদ্দিন পান্নার সভাপতিত্বে তানজিরুল ইসলামের সঞ্চালনায় গোলটেবিল বৈঠকের আলোচনা করেন, ওয়ার্ল্ড ভিশন আমতলী এপির ম্যানেজার উত্তম দাস, আমতলী প্রেসক্লাবের সভাপতি রেজাউল করিম, সাংবাদিক ইউনিয়নের সভাপতি জসিম উদ্দিন সিকদার, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ নুহু উল আলম নবীন, সাংবাদিক ইউনিয়নের সম্পাদক মো. জয়নাল আবেদীন, সাংবাদিক খায়রুল বাশার বুলবুল, কাজী হোসাইন আলী, সামাজিক যোগাযোগ মাধ্যমের কর্মী নাসরিন শিপু, মনিরুল ইসলাম ও আব্দুর রহমান। গোলটেবিল বৈঠকে ১৫ জন স্থানীয় সাংবাদিক, ৩ জন সামাজিক যোগাযোগ মাধ্যমের কর্মী ও শিশু সংগঠনের ৩ জন শিশু অংশগ্রহন করে। আলোচনায় অংশগ্রহনকারীরা নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ, যৌন হয়রানি ও বাল্য বিবাহ বন্ধের জন্য সকলের কার্যকর ভূমিকা রাখার আহবান জানিয়েছেন।

মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে। সুমধুর ও সুস্পষ্ট কন্ঠে মাইকিংয়ের জন্য লোকবেতারের বিকল্প নেই। লোকবেতারের সাউন্ডপ্রুফ স্টুডিওতে করা হচ্ছে গান ও নাটকের রেকর্ড। সেইসাথে লোকবেতারে নামমাত্র টাকায় প্রচার করা হচ্ছে বিজ্ঞাপন। ১৫ সেকেন্ডের বিজ্ঞাপন প্রচারিত হচ্ছে মাত্র ৫০০ টাকায়। ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন ১ হাজার টাকা, ৪৫ সেকেন্ডের বিজ্ঞাপন দেড় হাজার টাকা, আর ১ মিনিটের বিজ্ঞাপন প্রচার করা হয় মাত্র ২ হাজার টাকায়। নির্ধারিত টাকার বিনিময়ে প্রতিদিন কমপক্ষে ৫ বার করে পুরো ১ মাস বিজ্ঞাপন প্রচার করা হবে। মাইকিং ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করবেন ০১৭৭৫৫৬৬৪৪৫ নম্বরে।

এবারে শুনবেন, আবহাওয়ার খবর :
মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী থেকে প্রবল অব¯হায় আছে। বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়, রংপুর, ময়মনসিংহ, রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অ¯হায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা একরকমই থাকতে পারে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো রাজশাহীতে ৩৫.৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ তাপমাত্রা ছিলো রাঙ্গামাটিতে ২৫ ডিগ্রি সেলসিয়াস। বরগুনার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫ টা ৩৭ মিনিটে।

সংবাদ শেষ করার আগে শিরোনামগুলো আবার পড়ছি।

সংবাদ শেষ করার আগে জানিয়ে দিচ্ছি, লোকবেতারে সংবাদ জানানোর মোবাইল নম্বর। আপনার এলাকার গুরুত্বপূর্ন সংবাদ জানাতে ফোন করুন : ০১৭৭-৫৫-৬৬-৪৪৫ নম্বরে। আর লোকবেতারের সাথে যুক্ত হয়ে গান শুনতে চাইলে ফোন অথবা এসএমএস করুন, ০১৭৮২৯৭৩৪৭৮ নম্বরে। বিশে^র সব জায়গা থেকেই শুনতে পারবেন, লোকবেতার। লোকবেতার ডট.কম ওয়েবসাইটের মাধ্যমে শুনুন, সরাসরি অনুষ্ঠান।

সংবাদ পাঠ এখানেই শেষ করছি।

সম্পাদনায় : মনির হোসেন কামাল, পরিচালক কাম স্টেশন ম্যানেজার, লোকবেতার।

About Lokobetar FM 99.2

Check Also

পায়রায় ধরা পড়ল ২ কেজি ৫০ গ্রামের ইলিশ # ৩ হাজার ১৮০ টাকায় বিক্রি

হাইরাজ মাঝি, তালতলী : বরগুনার তালতলী মাছ বাজারে দুই কেজির ৫০ গ্রামের ইলিশ মাছ ৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *