Home / ভিডিও / লোকবেতারের সংবাদ (26-08-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

লোকবেতারের সংবাদ (26-08-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম।

আজ ২৬ আগস্ট, ২০২১ খ্রীষ্টাব্দ # ১১ ভাদ্র, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ মহররম, ১৪৪৩ হিজরী, বৃহস্পতিবার।

সংবাদ পাঠ করছি মনির হোসেন কামাল।

প্রথমেই শুনবেন, সংবাদ শিরোনাম :
বাংলাদেশে এসেছে ভারত সরকারের উপহারের আরও ৪০টি অ্যাম্বুলেন্স। করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪৪ লাখ ৭৭ হাজার। বাংলাদেশে করোনায় মারা গেছেন আরও ১০২ জন। বরগুনায় মারা গেছেন আরও ১ জন, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ জন। করোনা ভাইরাস বিস্তাররোধে সচেতনতামূলক কর্মশালা। বরগুনায় ইয়াবাসহ ২ জনকে আটক করেছে পুলিশ। মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে।

শুনলেন সংবাদ শিরোনাম। এবার বিস্তারিত :
ভারত সরকারের উপহার দেওয়া তৃতীয় চালানের আরও ৪০টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে বেনাপোল স্থলবন্দরে প্রবেশ করেছে। আজ সকাল ৯টার দিকে অ্যাম্বুলেন্সগুলো বেনাপোল বন্দরে পৌছেছে। চলতি বছরের ২৬-২৭ মার্চ বাংলাদেশ সফরকালে করোনা মহামারি মোকাবিলায় বাংলাদেশ সরকারকে ১০৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স উপহার দেওয়ার ঘোষণা দিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরই অংশ হিসেবে আজ সকালে ৪০টি অ্যাম্বুলেন্স পেট্রাপোল বন্দর থেকে বেনাপোল বন্দরে এসেছে। বাকি অ্যাম্বুলেন্সগুলো আগামী সেপ্টেম্বর মাসে পর্যায়ক্রমে বাংলাদেশে আসবে। এর আগে ২১ মার্চ একটি, ৭ আগস্ট ৩০টি অ্যাম্বুলেন্স দেশে আসে। এ নিয়ে দেশে এলো ৭১টি অ্যাম্বুলেন্স। উপহার হিসেবে আসা প্রত্যেকটি অ্যাম্বুলেন্সে রয়েছে ভেন্টিলেশন সুবিধা।

করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪৪ লাখ ৭৭ হাজার। বরগুনায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১ জন। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ জন। করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৭০৫ জন। বরগুনা সদর উপজেলায় ৯, আমতলী ০, পাথরঘাটায় ২, বেতাগী ০, বামনা ১ ও তালতলীতে ০ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত বরগুনা সদর উপজেলায় ১ হাজার ৭৭৬, আমতলী ৫৫৭, পাথরঘাটা ৩৪৪, বেতাগী ৩৮৮, বামনা ৩২১ ও তালতলীতে ৩৩১ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ২ হাজার ২৮১ জন পুরুষ ও ১ হাজার ৪৩৬ জন নারী। এখন পর্যন্ত বরগুনায় মারা গেছেন ১০২ জন, সুস্থ হয়েছেন ২ হাজার ৯৮৪ জন। চিকিৎসাধীন আছেন ৬৩১ জন। বাংলাদেশে করোনায় আরও ১০২ জনের মৃত্যু হয়েছে। বাংলাদেশে করোনায় মৃত্যুর সংখ্যা ২৫ হাজার ৭২৯ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ৪ হাজার ৬৯৮ জন। মোট আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৮২ হাজার ৬২৮ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৮ হাজার ৩১৪ জন। সুস্থ রোগীর সংখ্যা ১৩ লাখ ৯৭ হাজার ৮৮৫ জন।

বরগুনা জেলা প্রশাসনের আয়োজনে আজ করোনা ভাইরাস বিস্তাররোধে সচেতনতামূলক কর্মশালা করা হয়েছে। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন বরগুনা সরকারি কলেজের অধ্যক্ষ মতিউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জালাল উদ্দীন ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পিজুস চন্দ্র দে। সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শুভ্রা দাস। মাস্ক আমার, সুরক্ষা সবার নিয়ে আলোচনা করেন অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী হাসান, বরগুনা প্রেসক্লাবের সভাপতি জহিরুল হাসান বাদশা, সাংবাদিক চিত্তরঞ্জন শীল, লোকবেতারের পরিচালক মনির হোসেন কামাল, কেওড়াবুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান নশা, জেলা স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা ফোরকান আহমেদ, মুক্তিযোদ্ধা সুখরঞ্জন শীল, জাগোনারীর প্রধান নির্বাহী হোসনে আরা হাসি, জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের
সভাপতি আবু জাফর সালেহ, বুড়িরচর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহেলী পারভীন ছবি ও জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ স¤পাদক বেলাল হোসেন মিলন।

বরগুনায় ইয়াবাসহ ২ জনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হচ্ছে, বুড়িরচর ইউনিয়নের মাইঠা গ্রামের আবদুল লতিফ মৃধার ছেলে মাজেদুল ইসলাম আলিম ও বরগুনা পৌরসভার দক্ষিন সোনাখালী গ্রামের আবুল কাসেমের ছেলে কামরুল। বুধবার রাতে দক্ষিন সোনাখালী এলাকা থেকে তাদেরকে ১০১ পিস ইয়াবাসহ আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা হয়েছে।

মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে। সুমধুর ও সুস্পষ্ট কন্ঠে মাইকিংয়ের জন্য লোকবেতারের বিকল্প নেই। লোকবেতারের সাউন্ডপ্রুফ স্টুডিওতে করা হচ্ছে গান ও নাটকের রেকর্ড। সেইসাথে লোকবেতারে নামমাত্র টাকায় প্রচার করা হচ্ছে বিজ্ঞাপন। ১৫ সেকেন্ডের বিজ্ঞাপন প্রচারিত হচ্ছে মাত্র ৫০০ টাকায়। ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন ১ হাজার টাকা, ৪৫ সেকেন্ডের বিজ্ঞাপন দেড় হাজার টাকা, আর ১ মিনিটের বিজ্ঞাপন প্রচার করা হয় মাত্র ২ হাজার টাকায়। নির্ধারিত টাকার বিনিময়ে প্রতিদিন কমপক্ষে ৫ বার করে পুরো ১ মাস বিজ্ঞাপন প্রচার করা হবে। মাইকিং ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করবেন ০১৭৭৫৫৬৬৪৪৫ নম্বরে।

এবারে শুনবেন, আবহাওয়ার খবর :
মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী থেকে প্রবল অব¯হায় রয়েছে। রংপুর, ঢাকা, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অ¯হায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা একরকমই থাকতে পারে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো চূয়াডাঙ্গায় ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ তাপমাত্রা ছিলো টাঙ্গাইলে ২৩.৬ ডিগ্রি সেলসিয়াস। বরগুনার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫ টা ৩৮ মিনিটে।

সংবাদ শেষ করার আগে শিরোনামগুলো আবার পড়ছি।

সংবাদ শেষ করার আগে জানিয়ে দিচ্ছি, লোকবেতারে সংবাদ জানানোর মোবাইল নম্বর। আপনার এলাকার গুরুত্বপূর্ন সংবাদ জানাতে ফোন করুন : ০১৭৭-৫৫-৬৬-৪৪৫ নম্বরে। আর লোকবেতারের সাথে যুক্ত হয়ে গান শুনতে চাইলে ফোন অথবা এসএমএস করুন, ০১৭৮২৯৭৩৪৭৮ নম্বরে। বিশে^র সব জায়গা থেকেই শুনতে পারবেন, লোকবেতার। লোকবেতার ডট.কম ওয়েবসাইটের মাধ্যমে শুনুন, সরাসরি অনুষ্ঠান।

সংবাদ পাঠ এখানেই শেষ করছি।

সম্পাদনায় : মনির হোসেন কামাল, পরিচালক কাম স্টেশন ম্যানেজার, লোকবেতার।

About Lokobetar FM 99.2

Check Also

পায়রায় ধরা পড়ল ২ কেজি ৫০ গ্রামের ইলিশ # ৩ হাজার ১৮০ টাকায় বিক্রি

হাইরাজ মাঝি, তালতলী : বরগুনার তালতলী মাছ বাজারে দুই কেজির ৫০ গ্রামের ইলিশ মাছ ৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *