Home / ভিডিও / লোকবেতারের সংবাদ (28-08-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

লোকবেতারের সংবাদ (28-08-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম।

আজ ২৮ আগস্ট, ২০২১ খ্রীষ্টাব্দ # ১৩ ভাদ্র, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ মহররম, ১৪৪৩ হিজরী, শনিবার।

সংবাদ পাঠ করছি মনির হোসেন কামাল।

প্রথমেই শুনবেন, সংবাদ শিরোনাম :
করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪৫ লাখ। বাংলাদেশে করোনায় মারা গেছেন আরও ৮০ জন। বরগুনায় মারা গেছেন আরও ১ জন। ব্রাহ্মণবাড়িয়ায় ট্রলার ডুবিতে নিহত ২২ জনের মরদেহ উদ্ধার। বরিশালে ট্রাকের ধাক্কায় সৌদি প্রবাসী নিহত। মাদক নিরাময় কেন্দ্র থেকে যুবকের মরদেহ উদ্ধার। বিয়ে বাড়ি থেকে ফেরার পথে দাদী ও নানীর মৃত্যু। মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে।

শুনলেন সংবাদ শিরোনাম। এবার বিস্তারিত :
করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪৫ লাখ। বরগুনায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১ জন। তার নাম নিলুফা আক্তার। বাড়ি নাচনাপাড়া ইউনিয়নের মানিকখালী গ্রামে। তিনি ছিলেন পরিবার কল্যাণ সহকারি। এখন পর্যন্ত বরগুনা সদর উপজেলায় ১ হাজার ৭৮৫, আমতলী ৫৫৯, পাথরঘাটা ৩৪৫, বেতাগী ৩৮৯, বামনা ৩২২ ও তালতলীতে ৩৩৩ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ২ হাজার ২৯২ জন পুরুষ ও ১ হাজার ৪৪১ জন নারী। এখন পর্যন্ত বরগুনায় মারা গেছেন ১০৩ জন, সুস্থ হয়েছেন ৩ হাজার ১৪ জন। চিকিৎসাধীন আছেন ৬১৬ জন। বাংলাদেশে করোনায় আরও ৮০ জনের মৃত্যু হয়েছে। বাংলাদেশে করোনায় মৃত্যুর সংখ্যা ২৫ হাজার ৯২৬ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ৩ হাজার ৪৩৬ জন। মোট আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৮৯ হাজার ৫৮৯ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৮৬১ জন। সুস্থ রোগীর সংখ্যা ১৪ লাখ ৯ হাজার ২৩১ জন।

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার পত্তন ইউনিয়নের লইসকা বিলে শতাধিক যাত্রীবোঝাই ইঞ্জিনচালিত নৌকার সঙ্গে বিপরীত দিক থেকে আসা দুটি বালুবোঝাই ভলগেটের মুখোমুখি সংঘর্ষে ২২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আজ দুপুরে সেলিম মিয়া নামে এক ব্যক্তি বাদী হয়ে সাতজনের বিরুদ্ধে বিজয়নগর থানায় মামলাটি দায়ের করেছেন। এ ঘটনায় পাঁচজনকে আটক করা হয়েছে। সেলিম মিয়া বিজয়নগর উপজেলার চ¤পকনগর ইউনিয়নের গেড়াগাঁও গ্রামের বাসিন্দা। ট্রলার দুর্ঘটনায় তার চারজন স্বজন মারা গেছেন। আসামিরা হচ্ছে সরাইল উপজেলার পানিশ্বর ইউনিয়নের ষোলাবাড়ি এলাকার জমির মিয়া, রাসেল, খোকন মিয়া, সোলায়মান ও বিজয়নগর পত্তন ইউনিয়নের কালারটেক গ্রামের মিস্টু মিয়া। বাকি দুজনের নাম জানায়নি পুলিশ। গতকাল বিকেলে ১২০ জন যাত্রী নিয়ে বিজয়নগর উপজেলার চ¤পকনগর থেকে ব্রাহ্মণবাড়িয়া শহরমুখী নৌকাটি বলগেটের ধাক্কায় লইসকা বিলে ডুবে যায়।

বরিশালের গৌরনদীতে ট্রাক চাপায় নিহত হয়েছেন সৌদি প্রবাসী হাফেজ নুরুল ইসলাম। শুক্রবার রাতে বরিশাল-পয়সারহাট আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনাটি ঘটেছে। নিহত নুরুল ইসলাম গৌরনদী উপজেলার পশ্চিম শাওড়া গ্রামের মোহাম্মদ আলী মোল্লার ছেলে। তিনি একটি নূরানী মাদ্রাসার প্রতিষ্ঠাতা। মটর সাইকেলে বাড়ি যাবার পথে ট্রাক চালক তাকে চাপা দিয়েছে। ট্রাক চালক জামাল ও সহকারি মেহেদীকে পুলিশ আটক করেছে।

বরিশালের মাদক নিরাময় কেন্দ্র থেকে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তার নাম চন্দন সরকার। বাবার নাম চিত্তরঞ্জন সরকার। বাড়ি আগৈলঝাড়া উপজেলার বড়পাইকা গ্রামে। গত ৭ আগস্ট চন্দনকে বরিশালের নবগ্রাম রোডের হলি কেয়ার মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে রেখে আসা হয়। চন্দনের মামা নিবাস মহরী দাবী করেছেন, তার ভাগ্নেকে হত্যা করা হয়েছে।

কুমিল্লার মেঘনা উপজেলায় নববধূর সঙ্গে বরের বাড়িতে গিয়ে ফেরার পথে বাসচাপায় মারা গেছেন দাদি ও নানি। আজ সকাল ১০টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনাকান্দা এলাকায় এ দুর্ঘটনাটি ঘটেছে। নিহত নানি মেঘনা উপজেলার সোনাকান্দা গ্রামের আব্দুল বারেক মিয়ার স্ত্রী ও দাদি নূরজাহান বেগম একই গ্রামের ফজলুল হকের স্ত্রী। রামপুরা সোনাকান্দা এলাকার আলী হোসেনের মেয়ে সিনথিয়ার বিয়ে হয়েছে সোনারগাঁওয়ের পিরোজপুর গ্রামের মোজাম্মেল হকের ছেলে আল আমিনের সঙ্গে। গতকাল নববধূর সঙ্গে তার নানি-দাদিও বরের বাড়িতে গিয়েছিলেন। আজ সকালে বাড়ি ফেরার সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পার হতে গিয়ে বাসের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই তারা মারা যান।

মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে। সুমধুর ও সুস্পষ্ট কন্ঠে মাইকিংয়ের জন্য লোকবেতারের বিকল্প নেই। লোকবেতারের সাউন্ডপ্রুফ স্টুডিওতে করা হচ্ছে গান ও নাটকের রেকর্ড। সেইসাথে লোকবেতারে নামমাত্র টাকায় প্রচার করা হচ্ছে বিজ্ঞাপন। ১৫ সেকেন্ডের বিজ্ঞাপন প্রচারিত হচ্ছে মাত্র ৫০০ টাকায়। ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন ১ হাজার টাকা, ৪৫ সেকেন্ডের বিজ্ঞাপন দেড় হাজার টাকা, আর ১ মিনিটের বিজ্ঞাপন প্রচার করা হয় মাত্র ২ হাজার টাকায়। নির্ধারিত টাকার বিনিময়ে প্রতিদিন কমপক্ষে ৫ বার করে পুরো ১ মাস বিজ্ঞাপন প্রচার করা হবে। মাইকিং ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করবেন ০১৭৭৫৫৬৬৪৪৫ নম্বরে।

এবারে শুনবেন, আবহাওয়ার খবর :
মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী থেকে প্রবল অব¯হায় রয়েছে। রংপুর, ঢাকা, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অ¯হায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা একরকমই থাকতে পারে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো চাদপুরে ৩৪.৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ তাপমাত্রা ছিলো তেতুলিয়ায় ২৪.৭ ডিগ্রি সেলসিয়াস। বরগুনার সর্বোচ্চ তাপমাত্রা ৩২.৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ ২৬.১ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫ টা ৩৯ মিনিটে।

সংবাদ শেষ করার আগে শিরোনামগুলো আবার পড়ছি।

সংবাদ শেষ করার আগে জানিয়ে দিচ্ছি, লোকবেতারে সংবাদ জানানোর মোবাইল নম্বর। আপনার এলাকার গুরুত্বপূর্ন সংবাদ জানাতে ফোন করুন : ০১৭৭-৫৫-৬৬-৪৪৫ নম্বরে। আর লোকবেতারের সাথে যুক্ত হয়ে গান শুনতে চাইলে ফোন অথবা এসএমএস করুন, ০১৭৮২৯৭৩৪৭৮ নম্বরে। বিশে^র সব জায়গা থেকেই শুনতে পারবেন, লোকবেতার। লোকবেতার ডট.কম ওয়েবসাইটের মাধ্যমে শুনুন, সরাসরি অনুষ্ঠান।

সংবাদ পাঠ এখানেই শেষ করছি।

সম্পাদনায় : মনির হোসেন কামাল, পরিচালক কাম স্টেশন ম্যানেজার, লোকবেতার।

About Lokobetar FM 99.2

Check Also

পায়রায় ধরা পড়ল ২ কেজি ৫০ গ্রামের ইলিশ # ৩ হাজার ১৮০ টাকায় বিক্রি

হাইরাজ মাঝি, তালতলী : বরগুনার তালতলী মাছ বাজারে দুই কেজির ৫০ গ্রামের ইলিশ মাছ ৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *