Home / ভিডিও / লোকবেতারের সংবাদ (30-08-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

লোকবেতারের সংবাদ (30-08-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম।

আজ ৩০ আগস্ট, ২০২১ খ্রীষ্টাব্দ # ১৫ ভাদ্র, ১৪২৮ বঙ্গাব্দ, ২০ মহররম, ১৪৪৩ হিজরী, সোমবার।

সংবাদ পাঠ করছি মনির হোসেন কামাল।

প্রথমেই শুনবেন, সংবাদ শিরোনাম :
করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪৫ লাখ ১৫ হাজার। বাংলাদেশে করোনায় মারা গেছেন আরও ৯৪ জন। বরগুনায় মারা গেছেন আরও ১ জন, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ জন। দ্বিতীয় স্ত্রীর মামলায় সাবেক চেয়ারম্যান সোহাগ কারাগারে। ভান্ডারিয়ায় কলেজ ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার। আমতলীতে ফ্রি মেডিকেল ক্যাম্প। মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে।

শুনলেন সংবাদ শিরোনাম। এবার বিস্তারিত :
করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪৫ লাখ ১৫ হাজার। বরগুনায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১ জন। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ জন। করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৭৫০ জন। বরগুনা সদর উপজেলায় ২, আমতলী ০, পাথরঘাটায় ১, বেতাগী ০, বামনা ১ ও তালতলীতে ০ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত বরগুনা সদর উপজেলায় ১ হাজার ৭৯৫, আমতলী ৫৬১, পাথরঘাটা ৩৪৯, বেতাগী ৩৮৯, বামনা ৩২৩ ও তালতলীতে ৩৩৩ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ২ হাজার ৩০১ জন পুরুষ ও ১ হাজার ৪৪৮ জন নারী। এখন পর্যন্ত বরগুনায় মারা গেছেন ১০৪ জন, সুস্থ হয়েছেন ৩ হাজার ২৪৩ জন। চিকিৎসাধীন আছেন ৪০৩ জন। বাংলাদেশে করোনায় আরও ৯৪ জনের মৃত্যু হয়েছে। বাংলাদেশে করোনায় মৃত্যুর সংখ্যা ২৬ হাজার ১০৯ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ৩ হাজার ৭২৪ জন। মোট আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৯৭ হাজার ২৬১ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৬ হাজার ১৮৬ জন। সুস্থ রোগীর সংখ্যা ১৪ লাখ ২১ হাজার ৮৮৩ জন।

দ্বিতীয় স্ত্রীকে নির্যাতনের মামলায় বরগুনা সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গোলাম আহাদ সোহাগকে পাঠানো হয়েছে কারাগারে। গতকাল দুপুরে ফার্মেসী পট্টি থেকে পুলিশ তাকে গ্রেফতার করেছে। গ্রেফতারের কয়েক ঘন্টা আগে দ্বিতীয় স্ত্রী আয়শা আক্তার সাথী বাদী হয়ে তার স্বামী গোলাম আহাদ সোহাগ ও ননদ মলি ইসলামকে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে বরগুনা থানায় মামলা দায়ের করেছে। বরগুনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান বিকেলে সোহাগকে কারাগারে পাঠিয়ৈছেন। বাঁশবুনিয়া গ্রামের গোলাম আহাদ সোহাগ বরগুনা সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। তিনি পৌর যুবলীগের সভাপতি ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক। মামলার বাদি আয়শা আক্তার সাথি, গোলাম আহাদ সোহাগের দ্বিতীয় স্ত্রী। ২০১১ সালে ঢলুয়া ইউনিয়নের আবদুর রবের মেয়ে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আয়শা আক্তার সাথিকে বিয়ে করেন সোহাগ। বিয়ের পর কয়েক বছর ভালো কাটলেও সম্প্রতি সাথির সঙ্গে বিরোধ শুরু হয়। সাথী দাবী করেছেন, এ বছর ফেব্রুয়ারি মাসের ৫ তারিখ সোহাগের দাবিকৃত যৌতুকের একলাখ টাকা পরিশোধও করেছেন। তার কাছে আরও এক লাখ টাকা যৌতুক দাবী করা হয়েছিলো। পরের এক লাখ টাকা না দেয়ায় গত ৯ মার্চ সাথিকে মারধর করে বাসা থেকে চলে যায় সোহাগ। সেই থেকে ভরণপোষণ ও খোঁজ খবর রাখা বন্ধ করে দেয়। একইসাথে সোহাগ তার ফেসবুক একাউন্ট ব্যবহার করে সাথিকে নিয়ে আজেবাজে মন্তব্য পোস্ট করতে থাকেন। এ ঘটনায় সাথী গত ৮ জুলাই বরগুনা সদর থানায় সাধারণ ডায়েরি করেছেন। ডায়েরির তদন্তে গত ২২ আগস্ট বরগুনা জেলা গোয়েন্দা পুলিশ অপরাধ সংগঠনে ব্যবহৃত ল্যাপটপ জব্দ করে প্রাথমিক প্রমান পাওয়ার পর ফরেনসিক পরীক্ষার জন্য ঢাকা সিআইডি ল্যাবে পাঠিয়েছেন। সোহাগের স্ত্রী আয়শা আক্তার সাথী জানিয়েছেন, যৌতুকের দাবিতে নির্যাতনের পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে মানহানিকর মন্তব্য প্রচার করায় তিনি সোহাগের সর্বোচ্চ শাস্তি চান। গোলাম আহাদ সোহাগ মামলার অভিযোগ অস্বীকার করে জানিয়েছেন, মিথ্যা অভিযোগে তাকে ফাঁসানো হয়েছে।

ভান্ডারিয়ায় কলেজ ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহতের নাম আফসানা আক্তার। তার বাবার নাম আলম হাওলাদার। বাড়ি ভান্ডারিয়া উপজেলার নদমূল শিয়ালকাঠি ইউনিয়নে। আফসানা পিরোজপুরের সোহরাওয়ার্দি কলেজের অনার্স শেষ বর্ষের ছাত্রী ছিলো। প্রেমিক বিয়ে করতে রাজী না হওয়ায় সে গলায় ফাস দিয়ে আত্মহত্যা করেছে। এক বছর আগে নয়ন নামে একটি ছেলের সাথে আফসানার বিয়ে হয়েছিলো। কয়েকমাস পরেই তার তালাক হয়েছে। পরে সৌদি প্রবাসী সজিবের সাথে মোবাইলে তার প্রেমের সম্পর্ক হয়। আফ্রিদি জানিয়েছেন, সজিব বিয়ে করতে রাজী না হওয়ায় তার বোন আত্মহত্যা করেছে।

এসএসসি ’৯২ ও এইচএসসি ’৯৪ “প্রানের বাধন” ব্যাচের পক্ষ থেকে আজ আমতলীতে করা হয়েছে ফ্রি মেডিকেল ক্যাম্প। মেডিনোভা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন, বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন, ডা. মারিয়া হাসান। সভাপতিত্ব করেন, ডা. ইসমত আরা কলি।

মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে। সুমধুর ও সুস্পষ্ট কন্ঠে মাইকিংয়ের জন্য লোকবেতারের বিকল্প নেই। লোকবেতারের সাউন্ডপ্রুফ স্টুডিওতে করা হচ্ছে গান ও নাটকের রেকর্ড। সেইসাথে লোকবেতারে নামমাত্র টাকায় প্রচার করা হচ্ছে বিজ্ঞাপন। ১৫ সেকেন্ডের বিজ্ঞাপন প্রচারিত হচ্ছে মাত্র ৫০০ টাকায়। ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন ১ হাজার টাকা, ৪৫ সেকেন্ডের বিজ্ঞাপন দেড় হাজার টাকা, আর ১ মিনিটের বিজ্ঞাপন প্রচার করা হয় মাত্র ২ হাজার টাকায়। নির্ধারিত টাকার বিনিময়ে প্রতিদিন কমপক্ষে ৫ বার করে পুরো ১ মাস বিজ্ঞাপন প্রচার করা হবে। মাইকিং ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করবেন ০১৭৭৫৫৬৬৪৪৫ নম্বরে।

এবারে শুনবেন, আবহাওয়ার খবর :
উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে দক্ষিণ ছত্রিশগড় এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। রংপুর, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়, রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অ¯হায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা একরকমই থাকতে পারে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ফেনীতে ৩৪.৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ তাপমাত্রা ছিলো শ্রীমঙ্গলে ২৩.৬ ডিগ্রি সেলসিয়াস। বরগুনার সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫ টা ৪০ মিনিটে।

সংবাদ শেষ করার আগে শিরোনামগুলো আবার পড়ছি।

সংবাদ শেষ করার আগে জানিয়ে দিচ্ছি, লোকবেতারে সংবাদ জানানোর মোবাইল নম্বর। আপনার এলাকার গুরুত্বপূর্ন সংবাদ জানাতে ফোন করুন : ০১৭৭-৫৫-৬৬-৪৪৫ নম্বরে। আর লোকবেতারের সাথে যুক্ত হয়ে গান শুনতে চাইলে ফোন অথবা এসএমএস করুন, ০১৭৮২৯৭৩৪৭৮ নম্বরে। বিশে^র সব জায়গা থেকেই শুনতে পারবেন, লোকবেতার। লোকবেতার ডট.কম ওয়েবসাইটের মাধ্যমে শুনুন, সরাসরি অনুষ্ঠান।

সংবাদ পাঠ এখানেই শেষ করছি।

সম্পাদনায় : মনির হোসেন কামাল, পরিচালক কাম স্টেশন ম্যানেজার, লোকবেতার।

About Lokobetar FM 99.2

Check Also

পায়রায় ধরা পড়ল ২ কেজি ৫০ গ্রামের ইলিশ # ৩ হাজার ১৮০ টাকায় বিক্রি

হাইরাজ মাঝি, তালতলী : বরগুনার তালতলী মাছ বাজারে দুই কেজির ৫০ গ্রামের ইলিশ মাছ ৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *