Home / ভিডিও / আমতলী উপজেলা চেয়ারম্যানকে অব্যাহতি # পূন:নির্বাচনের আদেশ

আমতলী উপজেলা চেয়ারম্যানকে অব্যাহতি # পূন:নির্বাচনের আদেশ

জাকির হোসেন, আমতলী : বরগুনার আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ছরোয়ার ফোরকানকে ঋণ খেলাপীর দায়ে চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দিয়ে বুধবার পুন:নির্বাচনের আদেশ দিয়েছেন  বরগুনা জেলা ও দায়রা জজ এবং নির্বাচন ট্রাইব্যুনালের বিচারক মো. হাসানুল ইসলাম। নির্বাচন কমিশনারকে তফসিল ঘোষনা করে পুনঃ নির্বাচনের আদেশ দিয়েছেন বিচারক। এ রায়ে বাদী ও বিবাদী উভয়ই অসন্তোষ প্রকাশ করে বলেন, আমরা ন্যায় বিচার পাইনি।
২০১৩ সালে রূপালী ব্যাংক লি: পটুয়াখালী শাখা থেকে নিজ নামে এক বছর মেয়াদী ১৬ লক্ষ টাকা ঋণ নেন আমতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান। যা সুদে-আসলে ২৪ লক্ষ টাকায় দাড়িয়েছে। এ ছাড়া তার মালিকানাধীন মেসার্স বনানী ট্রেডার্সের নামেও এক বছর মেয়াদী ঋণ তোলেন গোলাম ছরোয়ার ফোরকান। যা সুদে আসলে ২৭ লক্ষ টাকা হয়। ওই ঋণ পরিশোধ না করায় ২০১৪ সালে বাংলাদেশ ব্যাংকের ঋণ খেলাপীর তালিকায় তার নাম ওঠে। ঋণ খেলাপীর তথ্য গোপান করে ২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত আমতলী উপজেলা পরিষদ নির্বাচনে তিনি মনোনয়নপত্র দাখিল করেন। ওই নির্বাচনে তিনি বিপুল ভোটে বিজয়ী হন। এতে সংক্ষুব্ধ হন প্রতিদ্বন্ধি প্রার্থী সামসুদ্দিন আহম্মেদ ছজু। ওই বছরের ২১ এপ্রিল  ঋণখেলাপির তথ্য সংযোজন করে তার প্রতিদ্বন্ধি প্রার্থী সামসুদ্দিন আহম্মেদ ছজু বরগুনা যুগ্ম  জেলা জজ প্রথম আদালত ও নির্বাচন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। ওই মামলায় তিনি উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ছরোয়ার ফোরকানকে চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দিয়ে তাকে বিজয়ী ঘোষনার আবেদন করেন। বরগুনা যুগ্ম জেলা জজ প্রথম আদালত ও নির্বাচন ট্রাইব্যুনালের বিচারক আল মামুন সকল তথ্য যাচাই-বাছাই ও সাক্ষ্য গ্রহন শেষে গত ১৭ ফেব্রুয়ারী ফোরকানকে আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দিয়ে প্রতিদ্বন্ধি প্রার্থী সামসুদ্দিন আহম্মেদ ছজুকে আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান বিজয়ী ঘোষনার আদেশ দেন। এ রায়ের বিরুদ্ধে ফোরকান হাইকোর্টে আপিল করেন। উচ্চ আদালত নিম্ন আদালতের রায় স্থগিত করে পুনরায় বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে বিচারের জন্য পাঠিয়ে দেন। দীর্ঘদিন শুনানী শেষে বুধবার আদালতের বিচারক মোঃ হাসানুল ইসলাম উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম ছরোয়ার ফোরকানকে চেয়ারম্যান পদ থেকে অব্যহতি দিয়ে নির্বাচন কমিশনকে তফসিল ঘোষনা করে পুনঃ নির্বাচনের আদেশ দেন।
মামলার বাদী ও প্রতিদ্বন্ধি প্রার্থী সামসুদ্দিন আহম্মেদ ছজু রায়ে অসন্তোষ প্রকাশ করে বলেন, আমি ন্যায় বিচার পাইনি।
আমতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ছরোয়ার ফোরকান বলেন, আমি ন্যায় বিচার পাইনি। এ রায়ের বিরুদ্ধে আমি উচ্চ আদালতে আপিল করবো।
সামসুদ্দিন আহম্মেদ ছজুর আইনজীবি অ্যাডভোকেট জগদীশ চন্দ্র শীল বলেন, আদালতের বিচারক  উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম ছরোয়ার ফোরকানকে চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দিয়ে নির্বাচন কমিশনকে তফসিল ঘোষনা করে পুনঃ নির্বাচনের আদেশ দিয়েছেন।
আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. গোলাম ছরোয়ার ফোরকানের আইনজীবি মো. আনিছুর রহমান বলেন, আমরা ন্যায় বিচার পাইনি। এ আদেশের বিরুদ্ধে আমার মক্কেল উচ্চ আদালতে আপিল করবেন।
বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার বলেন, এখনো আদেশ পাইনি। আদেশ পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

About Lokobetar FM 99.2

Check Also

পায়রায় ধরা পড়ল ২ কেজি ৫০ গ্রামের ইলিশ # ৩ হাজার ১৮০ টাকায় বিক্রি

হাইরাজ মাঝি, তালতলী : বরগুনার তালতলী মাছ বাজারে দুই কেজির ৫০ গ্রামের ইলিশ মাছ ৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *