Home / ভিডিও / লোকবেতারের সংবাদ (01-09-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

লোকবেতারের সংবাদ (01-09-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম।

আজ ০১ সেপ্টেম্বর, ২০২১ খ্রীষ্টাব্দ # ১৭ ভাদ্র, ১৪২৮ বঙ্গাব্দ, ২২ মহররম, ১৪৪৩ হিজরী, বুধবার।

সংবাদ পাঠ করছি মনির হোসেন কামাল।

প্রথমেই শুনবেন, সংবাদ শিরোনাম :
আমতলী উপজেলা চেয়ারম্যানকে অব্যাহতি দিয়ে পূন:নির্বাচনের আদেশ। করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪৫ লাখ ৩৪ হাজার। বাংলাদেশে করোনায় মারা গেছেন আরও ৭৯ জন। বরগুনায় এখন পর্যন্ত মারা গেছেন আরও ১০৪ জন, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ জন। সিদ্দিক মাঝির মৃত্যু নিয়ে তৈরী হয়েছে ধু¤্রজাল। বরগুনায় পরিবেশ বান্ধব বিষমুক্ত ও নিরাপদ শুটকী উৎপাদন প্রকল্পের অবহিতকরণ সভা। বরিশালে মাদক মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড। মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে।

শুনলেন সংবাদ শিরোনাম। এবার বিস্তারিত :
বরগুনার আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ছরোয়ার ফোরকানকে ঋণ খেলাপীর দায়ে চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দিয়ে বুধবার পুন:নির্বাচনের আদেশ দিয়েছেন বরগুনা জেলা ও দায়রা জজ এবং নির্বাচন ট্রাইব্যুনালের বিচারক মো. হাসানুল ইসলাম। নির্বাচন কমিশনারকে তফসিল ঘোষনা করে পুনঃ নির্বাচনের আদেশ দিয়েছেন বিচারক। এ রায়ে বাদী ও বিবাদী উভয়ই অসন্তোষ প্রকাশ করেছেন। ২০১৩ সালে রূপালী ব্যাংক লি: পটুয়াখালী শাখা থেকে নিজ নামে এক বছর মেয়াদী ১৬ লক্ষ টাকা ঋণ নিয়েছেন আমতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান। যা সুদে-আসলে ২৪ লক্ষ টাকায় দাড়িয়েছে। এ ছাড়া তার মালিকানাধীন মেসার্স বনানী ট্রেডার্সের নামেও এক বছর মেয়াদী ঋণ তোলেন গোলাম ছরোয়ার ফোরকান। যা সুদে আসলে হয় ২৭ লক্ষ টাকা। ওই ঋণ পরিশোধ না করায় ২০১৪ সালে বাংলাদেশ ব্যাংকের ঋণ খেলাপীর তালিকায় তার নাম ওঠে। ঋণ খেলাপীর তথ্য গোপন করে ২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত আমতলী উপজেলা পরিষদ নির্বাচনে তিনি মনোনয়নপত্র দাখিল করেন। ওই নির্বাচনে তিনি বিপুল ভোটে বিজয়ী হন। এতে সংক্ষুব্ধ হন প্রতিদ্বন্ধি প্রার্থী সামসুদ্দিন আহম্মেদ ছজু। ওই বছরের ২১ এপ্রিল ঋণখেলাপির তথ্য সংযোজন করে তার প্রতিদ্বন্ধি প্রার্থী সামসুদ্দিন আহম্মেদ ছজু বরগুনা যুগ্ম জেলা জজ প্রথম আদালত ও নির্বাচন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। ওই মামলায় তিনি উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ছরোয়ার ফোরকানকে চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দিয়ে তাকে বিজয়ী ঘোষনার আবেদন করেন। বরগুনা যুগ্ম জেলা জজ প্রথম আদালত ও নির্বাচন ট্রাইব্যুনালের বিচারক আল মামুন সকল তথ্য যাচাই-বাছাই ও সাক্ষ্য গ্রহন শেষে গত ১৭ ফেব্রুয়ারী ফোরকানকে আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দিয়ে প্রতিদ্বন্ধি প্রার্থী সামসুদ্দিন আহম্মেদ ছজুকে আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান বিজয়ী ঘোষনার আদেশ দেন। এ রায়ের বিরুদ্ধে ফোরকান হাইকোর্টে আপিল করেন। উচ্চ আদালত নি¤œ আদালতের রায় স্থগিত করে পুনরায় বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে বিচারের জন্য পাঠিয়ে দেন। দীর্ঘদিন শুনানী শেষে আজ আদালতের বিচারক মোঃ
হাসানুল ইসলাম উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম ছরোয়ার ফোরকানকে চেয়ারম্যান পদ থেকে অব্যহতি দিয়ে নির্বাচন কমিশনকে তফসিল ঘোষনা করে পুনঃ নির্বাচনের আদেশ দিয়েছেন।

করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪৫ লাখ ৩৪ হাজার। বরগুনায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ জন। করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৭৬৩ জন। বরগুনা সদর উপজেলায় ৬, আমতলী ০, পাথরঘাটায় ৬, বেতাগী ০, বামনা ০ ও তালতলীতে ১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত বরগুনা সদর উপজেলায় ১ হাজার ৮০১, আমতলী ৫৬১, পাথরঘাটা ৩৫৫, বেতাগী ৩৮৯, বামনা ৩২৩ ও তালতলীতে ৩৩৪ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ২ হাজার ৩০৮ জন পুরুষ ও ১ হাজার ৪৫৫ জন নারী। এখন পর্যন্ত বরগুনায় মারা গেছেন ১০৪ জন, সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৫৫ জন। চিকিৎসাধীন আছেন ৩০৪ জন। বাংলাদেশে করোনায় আরও ৭৯ জনের মৃত্যু হয়েছে। বাংলাদেশে করোনায় মৃত্যুর সংখ্যা ২৬ হাজার ২৭৪ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ৩ হাজার ৬২ জন। মোট আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৩ হাজার ৬৮০ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫ হাজার ৯৯৯ জন। সুস্থ রোগীর সংখ্যা ১৪ লাখ ৩১ হাজার ৯৮৪ জন।

সিদ্দিক মাঝির মৃত্যু নিয়ে তৈরী হয়েছে ধু¤্রজাল। পরিবারের পক্ষ থেকে দাবী করা হচ্ছে, তাকে পিটিয়ে হত্যা করেছে। একাধিক সূত্র বলছে, স্ট্রোক করে সে মারা গেছে। বরগুনা সদর উপজেলার নলটোনা ইউনিয়নের শিয়ালিয়া গ্রামের বাসিন্ধা সিদ্দিক মাঝি। একই গ্রামের নজরুল ইসলামের কাছ থেকে ধার নিয়েছেন ১ লাখ টাকা। পাওনা টাকা আদায় করতে নলটোনা ইউনিয়ন পরিষদে আবেদন করেছেন নজরুল ইসলাম। নলটোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সফিকুজ্জামান মাহফুজ জানিয়েছেন, গত ৫ আগস্ট নোটিশ পেয়ে সিদ্দিক মাঝি ইউনিয়ন পরিষদে গিয়ে টাকা পরিশোধের জন্য সময় নিয়েছেন। চলতি মাসে টাকা পরিশোধের কথা ছিলো। গতকাল সিদ্দিক মাঝি মারা গিয়েছেন। হালিমা বেগম জানিয়েছেন, তার বাবা সিদ্দিক মাঝিকে ধরে নিয়ে পিটিয়ে হত্যা করা হয়েছে। বরগুনা থানার ওসি তারিকুল ইসলাম জানিয়েছেন, হত্যা রহস্য উদঘটনে তারা তদন্ত শুরু করেছেন। থানায় অপমৃত্যুর মামলা হয়েছে।

বাংলাদেশের উপকূলীয় অঞ্চলের ক্ষুদ্র উদ্যোক্তা পর্যায়ে পরিবেশ বান্ধব বিষমুক্ত ও নিরাপদ শুটকী উৎপাদন এবং বাজারজাতকরণ প্রকল্পের অবহিতকরণ সভা আজ বরগুনা পৌরসভা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি ছিলেন, বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন, বরগুনা পৌরসভার মেয়র অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ ও জেলা মৎস্য কর্মকর্তা বিশ^জিৎ কুমার দেব। সভাপতিত্ব করেন, সংগ্রামের নির্বাহী পরিচালক মুনীর চৌধুরী। বিশ^ ব্যাংক ও পিকেএসএফ’র সহযোগিতায় সংগ্রাম এ প্রকল্পটি বাস্তবায়ন করছে। আলোচনা করেন, সংগ্রামের প্রতিষ্ঠাতা মাসুম চৌধুরী, জেলা এনজিও ফোরামের সভাপতি আবদুল মোতালেব মৃধা, বরগুনা প্রেসক্লাবের সভাপতি জহিরুল হাসান বাদশা, জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী, সাংবাদিক চিত্তরঞ্জন শীল, হাসানুর রহমান ঝন্টু, জাকির হোসেন মিরাজ ও লোকবেতারের পরিচালক মনির হোসেন কামাল।

বরিশালে মাদক মামলায় টিটু দাস নামে একজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাস কারাদন্ড দেওয়া হয়েছে। বরিশালের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রফিকুল ইসলাম এ রায় দিয়েছেন। দন্ডপ্রাপ্ত টিটু দাস ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার দেলদুয়ার এলাকার দিলীপ দাসের ছেলে। গত বছর ২০ অক্টোবর বরিশাল নগরের ভাটারখাল কলোনি এলাকা থেকে ৫০ এ¤পুল জি মরফিন ইনজেকশনসহ টিটু দাসকে আটক করেছিলো ডিবি পুলিশ।

মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে। সুমধুর ও সুস্পষ্ট কন্ঠে মাইকিংয়ের জন্য লোকবেতারের বিকল্প নেই। লোকবেতারের সাউন্ডপ্রুফ স্টুডিওতে করা হচ্ছে গান ও নাটকের রেকর্ড। সেইসাথে লোকবেতারে নামমাত্র টাকায় প্রচার করা হচ্ছে বিজ্ঞাপন। ১৫ সেকেন্ডের বিজ্ঞাপন প্রচারিত হচ্ছে মাত্র ৫০০ টাকায়। ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন ১ হাজার টাকা, ৪৫ সেকেন্ডের বিজ্ঞাপন দেড় হাজার টাকা, আর ১ মিনিটের বিজ্ঞাপন প্রচার করা হয় মাত্র ২ হাজার টাকায়। নির্ধারিত টাকার বিনিময়ে প্রতিদিন কমপক্ষে ৫ বার করে পুরো ১ মাস বিজ্ঞাপন প্রচার করা হবে। মাইকিং ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করবেন ০১৭৭৫৫৬৬৪৪৫ নম্বরে।

এবারে শুনবেন, আবহাওয়ার খবর :
মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং বঙ্গোপসাগরে মাঝারি অব¯হায় রয়েছে। রংপুর, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়, রাজশাহী,বরিশাল ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অ¯হায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা একরকমই থাকতে পারে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো রাজশাহীতে ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ তাপমাত্রা ছিলো কক্সবাজারে ২৪.৮ ডিগ্রি সেলসিয়াস। বরগুনার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ ২৬.২ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫ টা ৪১ মিনিটে।

সংবাদ শেষ করার আগে শিরোনামগুলো আবার পড়ছি।

সংবাদ শেষ করার আগে জানিয়ে দিচ্ছি, লোকবেতারে সংবাদ জানানোর মোবাইল নম্বর। আপনার এলাকার গুরুত্বপূর্ন সংবাদ জানাতে ফোন করুন : ০১৭৭-৫৫-৬৬-৪৪৫ নম্বরে। আর লোকবেতারের সাথে যুক্ত হয়ে গান শুনতে চাইলে ফোন অথবা এসএমএস করুন, ০১৭৮২৯৭৩৪৭৮ নম্বরে। বিশে^র সব জায়গা থেকেই শুনতে পারবেন, লোকবেতার। লোকবেতার ডট.কম ওয়েবসাইটের মাধ্যমে শুনুন, সরাসরি অনুষ্ঠান।

সংবাদ পাঠ এখানেই শেষ করছি।

সম্পাদনায় : মনির হোসেন কামাল, পরিচালক কাম স্টেশন ম্যানেজার, লোকবেতার।

About Lokobetar FM 99.2

Check Also

লোকতোরের সংবাদ (20-10-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম। আজ ২০ অক্টোবর, ২০২১ খ্রীষ্টাব্দ # ০৪ কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ রবিউল আউয়াল, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *