Home / ভিডিও / লোকবেতারের সংবাদ (16-09-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

লোকবেতারের সংবাদ (16-09-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম।

আজ ১৬ সেপ্টেম্বর, ২০২১ খ্রীষ্টাব্দ # ০১ আশি^ন, ১৪২৮ বঙ্গাব্দ, ০৮ সফর, ১৪৪৩ হিজরী, বৃহস্পতিবার।

সংবাদ পাঠ করছি মনির হোসেন কামাল।

প্রথমেই শুনবেন, সংবাদ শিরোনাম :
করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪৬ লাখ ৭৪ হাজার। বাংলাদেশে করোনায় মারা গেছেন আরও ৫১ জন। বরগুনায় করোনায় আরও একজনের মৃত্যু, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন। আমতলীতে চাচাত ভাইয়ের ছুরিকাঘাতে একজন নিহত। ভোলায় কলেজ ছাত্রের আমৃত্যু কারাদন্ড। তালতলীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একজনের মৃত্যু। বরগুনায় ইয়াবাসহ একজন আটক। মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে।

শুনলেন সংবাদ শিরোনাম। এবার বিস্তারিত :
করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪৬ লাখ ৭৪ হাজার। বরগুনায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ১ জন। করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৮৫৬ জন। বরগুনা সদর উপজেলায় ১, আমতলী ০, পাথরঘাটায় ০, বেতাগী ০, বামনা ০ ও তালতলীতে ০ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত বরগুনা সদর উপজেলায় ১ হাজার ৮৫৮, আমতলী ৫৬৩, পাথরঘাটা ৩৮১, বেতাগী ৩৯৪, বামনা ৩২৩ ও তালতলীতে ৩৩৮ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ২ হাজার ৩৫২ জন পুরুষ ও ১ হাজার ৫০৫ জন নারী। এখন পর্যন্ত বরগুনায় মারা গেছেন ১০৯ জন, সুস্থ হয়েছেন ৩ হাজার ৬১৫ জন। চিকিৎসাধীন আছেন ১৩৩ জন। বাংলাদেশে করোনায় আরও ৫১ জনের মৃত্যু হয়েছে। বাংলাদেশে করোনায় মৃত্যুর সংখ্যা ২৭ হাজার ১০৯ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৮৬২ জন। মোট আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৩৮ হাজার ২০৩ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৫৪৯ জন। সুস্থ রোগীর সংখ্যা ১৪ লাখ ৯৪ হাজার ৯০ জন।

বরগুনার আমতলী উপজেলার সদর ইউনিয়নের সেকান্দারখালী গ্রামে ধার নেয়া চাল ফেরৎ চাওয়ায় আপন চাচাতো ভাইয়ের ছুরিকাঘাতে নূরুল ইসলাম (৫০) নামে এক কৃষক নিহত হয়েছে। নিহতের স্ত্রী রানী বেগম জানিয়েছেন, তার স্বামী নুরুল ইসলামের চাচাত ভাই সাগর মুন্সীর স্ত্রী আলেয়া বেগম (৬০) এক বছর পূর্বে তার কাছ থেকে ১০ কেজি চাল ধার নিয়েছিলো। একাধিকার চাল চাওয়ার পরেও আলেয়া বেগম চাল ফেরৎ দেয়নি। বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে আলেয়া বেগম মামলার কাগজ নিতে নুরুল ইসলামের বাড়ি আসলে রানী বেগম আবারো তাকে চাল দেবার কথা বলে। আলেয়া বেগম অপমানবোধ করে বাড়ী গিয়ে ছেলে, জামাই ও নাতিদের জানালে ক্ষিপ্ত হয়ে আলমগীর ওরফে আলীনুর, সাগর মুন্সী, খলিল, খালেদাসহ ৬/৭ জন নুরুল ইসলামের বাড়িতে আসে। এসময় উভয় পক্ষের মধ্য বাক-বিতন্ডা শুরু হলে সাগর মুন্সী তার চাচাতো ভাই নুরুল ইসলামের পিঠে ছুরি বসিয়ে দেয়। রক্তাক্ত অবস্থায় তাকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। আমতলী থানার ওসি শাহআলম হাওলাদার জানিয়েছেন, হত্যার অভিযোগ পেয়ে অভিযুক্ত আলমগীর ওরফে আলানূর, আলেয়া বেগম এবং খালেদা আক্তারকে আটক করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য বরগুনা মর্গে পাঠানো হয়েছে। প্রধান আসামী সাগর মুন্সীকে পুলিশ গ্রেফতার করতে পারেনি।

এসিড নিক্ষেপে এক বোনকে হত্যা, আরেক বোনকে দগ্ধ করার অপরাধে কলেজ ছাত্রকে আমৃত্যু কারাদন্ড দিয়েছেন আদালত। সেইসাথে করা হয়েছে ১ লাখ টাকা জরিমানা। ভোলা সদর উপজেলার দক্ষিন দিগলদী ইউনিয়নের বালিয়া গ্রামের মানিক হাওলাদারের ছেলে মহব্বতের সাথে মালার প্রেমের সম্পর্ক ছিলো। প্রেমের সম্পর্ক ছিন্ন করলে মালার প্রতি ক্ষিপ্ত হয় মহব্বত। ২০১৮ সালের ১৪ মে রাতে মালা ও তার ছোট বোন মারজিয়াকে এসিডে ঝলসে দেয়। চিকিৎসাধীন অবস্থায় মালা মারা যায়। ওই মামলায় ভোলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ নুরুল আলম মোহাম্মদ নিপু গতকাল রায় দিয়েছেন। মালা হত্যার অভিযোগে মহব্বতকে আমৃত্যু আজীবন কারাদন্ড ও ৭৫ হাজার টাকা জরিমানা করেছেন। মারজিয়াকে এসিডে দগ্ধ করার অভিযোগে ১৪ বছরের সশ্রম কারাদন্ড ও ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তালতলীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। বুধবার রাতে বৈদ্যুতিক বাল্ব লাগাতে গিয়ে এ দুর্ঘটনাটি ঘটেছে। নিহত ফেরদাউস তালতলীর পচাকোড়ালিয়া গ্রামের সুলতান হাওলাদারের ছেলে। সে চরকগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্র ছিলো।

বরগুনায় ইয়াবাসহ একজনকে আটক করেছে পুলিশ। তার নাম রিয়াজ। বাবার নাম আবদুল গনি। বাড়ি বুড়িরচর ইউনিয়নের উত্তর বড় লবনগোলা গ্রামে। আজ দুপুরে সোনাখালীর শিবেরখাল থেকে রিয়াজকে ১০০ পিস ইয়াবাসহ আটক করা হয়েছে।

মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে। সুমধুর ও সুস্পষ্ট কন্ঠে মাইকিংয়ের জন্য লোকবেতারের বিকল্প নেই। লোকবেতারের সাউন্ডপ্রুফ স্টুডিওতে করা হচ্ছে গান ও নাটকের রেকর্ড। সেইসাথে লোকবেতারে নামমাত্র টাকায় প্রচার করা হচ্ছে বিজ্ঞাপন। ১৫ সেকেন্ডের বিজ্ঞাপন প্রচারিত হচ্ছে মাত্র ৫০০ টাকায়। ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন ১ হাজার টাকা, ৪৫ সেকেন্ডের বিজ্ঞাপন দেড় হাজার টাকা, আর ১ মিনিটের বিজ্ঞাপন প্রচার করা হয় মাত্র ২ হাজার টাকায়। নির্ধারিত টাকার বিনিময়ে প্রতিদিন কমপক্ষে ৫ বার করে পুরো ১ মাস বিজ্ঞাপন প্রচার করা হবে। মাইকিং ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করবেন ০১৭৭৫৫৬৬৪৪৫ নম্বরে।

এবারে শুনবেন, আবহাওয়ার খবর :
সমুদ্র বন্দরসমূহের জন্য কোন সতর্ক সংকেত নেই। চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়, ঢাকা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ময়মনসিংহ, খুলনা ও রংপুর বিভাগের দু/এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা একরকমই থাকতে পারে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো তেতুলিয়ায় ৩৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ তাপমাত্রা ছিলো বগুড়ায় ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস। বরগুনার সর্বোচ্চ তাপমাত্রা ৩২.৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ ২৬.২ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫ টা ৪৫ মিনিটে।

সংবাদ শেষ করার আগে শিরোনামগুলো আবার পড়ছি।

সংবাদ শেষ করার আগে জানিয়ে দিচ্ছি, লোকবেতারে সংবাদ জানানোর মোবাইল নম্বর। আপনার এলাকার গুরুত্বপূর্ন সংবাদ জানাতে ফোন করুন : ০১৭৭-৫৫-৬৬-৪৪৫ নম্বরে। আর লোকবেতারের সাথে যুক্ত হয়ে গান শুনতে চাইলে ফোন অথবা এসএমএস করুন, ০১৭৮২৯৭৩৪৭৮ নম্বরে। বিশে^র সব জায়গা থেকেই শুনতে পারবেন, লোকবেতার। লোকবেতার ডট.কম ওয়েবসাইটের মাধ্যমে শুনুন, সরাসরি অনুষ্ঠান।

সংবাদ পাঠ এখানেই শেষ করছি।

সম্পাদনায় : মনির হোসেন কামাল, পরিচালক কাম স্টেশন ম্যানেজার, লোকবেতার।

About Lokobetar FM 99.2

Check Also

লোকতোরের সংবাদ (20-10-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম। আজ ২০ অক্টোবর, ২০২১ খ্রীষ্টাব্দ # ০৪ কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ রবিউল আউয়াল, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *