Home / ভিডিও / লোকবেতারের সংবাদ (19-09-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

লোকবেতারের সংবাদ (19-09-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম।

আজ ১৯ সেপ্টেম্বর, ২০২১ খ্রীষ্টাব্দ # ০৪ আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ সফর, ১৪৪৩ হিজরী, রবিবার।

সংবাদ পাঠ করছি মনির হোসেন কামাল।

প্রথমেই শুনবেন, সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বেড়েছে আরও ৬ মাস। করোনায় সারাবিশ্বে মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪৭ লাখ। বাংলাদেশে করোনায় মারা গেছেন আরও ৪৩ জন। বরগুনায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ জন। সমুদ্রসীমার আপত্তি জানিয়ে জাতিসংঘকে চিঠি দিয়েছে বাংলাদেশ। বিনা প্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান হয়েছেন ৪৩ জন। বাগেরহাটে যুবকের গলাকাটা লাশ উদ্ধার। মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে।

শুনলেন সংবাদ শিরোনাম। এবার বিস্তারিত :
বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বেড়েছে আরও ৬ মাস। তার সাজা স্থগিত করে এবং আগের সব শর্ত বহাল রেখে মুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, তার ছোট ভাই শর্ত সাপেক্ষে মুক্তির সময় বৃদ্ধির একটি আবেদন করেছিলেন। পরীক্ষা নিরীক্ষা করে তারা অনুমোদন করেছেন। আগের মতোই শর্তগুলো থাকবে। উল্লেখ্য, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়াকে দেওয়া হয় পাঁচ বছরের কারাদন্ড। ওই দিনই তাকে কারাগারে পাঠানো হয়। পরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায়ও তাকে কারাদন্ডাদেশ দেয়া হয়।

করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪৭ লাখ। বরগুনায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ২ জন। করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৮৬৬ জন। বরগুনা সদর উপজেলায় ২, বেতাগী ১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত বরগুনা সদর উপজেলায় ১ হাজার ৮৬৬, আমতলী ৫৬৩, পাথরঘাটা ৩৮১, বেতাগী ৩৯৫, বামনা ৩২৩ ও তালতলীতে ৩৩৮ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ২ হাজার ৩৫৭ জন পুরুষ ও ১ হাজার ৫০৯ জন নারী। এখন পর্যন্ত বরগুনায় মারা গেছেন ১০৯ জন, সুস্থ হয়েছেন ৩ হাজার ৬২৩ জন। চিকিৎসাধীন আছেন ১৩৪ জন। বাংলাদেশে করোনায় আরও ৪৩ জনের মৃত্যু হয়েছে। বাংলাদেশে করোনায় মৃত্যুর সংখ্যা ২৭ হাজার ২২৫ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৩৮৩ জন। মোট আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৪২ হাজার ৬৮৩ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৮৮৭ জন। সুস্থ রোগীর সংখ্যা ১৫ লাখ ১ হাজার ৫৪১ জন।

বঙ্গোপসাগরে মহীসোপান নিয়ে ভারতের দাবির বিষয়ে আপত্তি জানিয়ে জাতিসংঘকে চিঠি দিয়েছে বাংলাদেশ। গত ১৩ সেপ্টেম্বর জাতিসংঘ মহাসচিবের বরাবর পাঠানো একটি চিঠি জাতিসংঘের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। গত এপ্রিলে জাতিসংঘের মহীসোপান নির্ধারণ সংক্রান্ত কমিশনে ভারত দাবি করেছিল, বাংলাদেশ যে মহীসোপান নিজেদের বলে দাবি করছে, তা ভারতের মহীসোপানের অংশ। এই দাবির কোন আইনগত ভিত্তি না থাকার ব্যাপারে নিজেদের মতামত জানিয়েছে বাংলাদেশ। বাংলাদেশ ও ভারতের মধ্যে মহীসোপান নিয়ে বিতর্কের শুরু হয় ২০০৯ সালে। তখন ভারত তাদের সমুদ্র সীমা নির্ধারণের জন্য যে ভিত্তিরেখা বা বেইজ পয়েন্ট নির্ধারণ করে, তার মধ্যে দুটি বেইজ পয়েন্ট নিয়ে বাংলাদেশের আপত্তি ছিল। ২০০৯ সালে তাদের সমুদ্র সীমা নির্ধারণের সময় একটি বেইজ পয়েন্ট ছিল বাংলাদেশের জলসীমার ভেতরে, আরেকটি বেইজ পয়েন্ট ছিল সাড়ে দশ নটিক্যাল মাইল সমুদ্রের ভেতরে।

প্রথম ধাপের ১৬১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত ৪৩ জন চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আগামীকাল এসব ইউনিয়নে ভোটগ্রহণ হবে। বাগেরহাট, চট্টগ্রাম ও খুলনা বিভাগের ৪৩টি ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। বাগেরহাটের ৬৬টি ইউনিয়নে ৩৮টিতে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলোনা। চট্টগ্রামের সন্দ্বীপে ৪টি এবং খুলনার ১টি ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। দেশে প্রায় সাড়ে চার হাজার ইউনিয়নে কয়েক ধাপে ভোটগ্রহণ হবে। আগামীকাল ৬টি জেলার ২৩টি উপজেলার ১৬১টি ইউনিয়নে ভোটগ্রহণ হবে।

বাগেরহাটের মোল্লাহাটে এক যুবকের গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. আসাদুজ্জামান জানিয়েছেন, আজ সকাল সাড়ে ১০টার দিকে চুনখোলা ইউনিয়নের শাসন গ্রাম থেকে মনির শেখ নামে ওই যুবকের লাশ তারা উদ্ধার করেছেন। নিহত মনির মোল্লাহাট উপজেলার শাসন গ্রামের মুজির শেখের ছেলে। শনিবার রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা মনিরকে গলাকেটে হত্যা করেছে।

মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে। সুমধুর ও সুস্পষ্ট কন্ঠে মাইকিংয়ের জন্য লোকবেতারের বিকল্প নেই। লোকবেতারের সাউন্ডপ্রুফ স্টুডিওতে করা হচ্ছে গান ও নাটকের রেকর্ড। সেইসাথে লোকবেতারে নামমাত্র টাকায় প্রচার করা হচ্ছে বিজ্ঞাপন। ১৫ সেকেন্ডের বিজ্ঞাপন প্রচারিত হচ্ছে মাত্র ৫০০ টাকায়। ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন ১ হাজার টাকা, ৪৫ সেকেন্ডের বিজ্ঞাপন দেড় হাজার টাকা, আর ১ মিনিটের বিজ্ঞাপন প্রচার করা হয় মাত্র ২ হাজার টাকায়। নির্ধারিত টাকার বিনিময়ে প্রতিদিন কমপক্ষে ৫ বার করে পুরো ১ মাস বিজ্ঞাপন প্রচার করা হবে। মাইকিং ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করবেন ০১৭৭৫৫৬৬৪৪৫ নম্বরে।

এবারে শুনবেন, আবহাওয়ার খবর :
মৌসুমী বায়ূ বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী অবস্থায় রয়েছে। ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা একরকমই থাকতে পারে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো তেতুলিয়ায় ৩৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ তাপমাত্রা ছিলো সন্দীপে ২৪.২ ডিগ্রি সেলসিয়াস। বরগুনার সর্বোচ্চ তাপমাত্রা ২৮.৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫ টা ৪৬ মিনিটে।

সংবাদ শেষ করার আগে শিরোনামগুলো আবার পড়ছি।

সংবাদ শেষ করার আগে জানিয়ে দিচ্ছি, লোকবেতারে সংবাদ জানানোর মোবাইল নম্বর। আপনার এলাকার গুরুত্বপূর্ন সংবাদ জানাতে ফোন করুন : ০১৭৭-৫৫-৬৬-৪৪৫ নম্বরে। আর লোকবেতারের সাথে যুক্ত হয়ে গান শুনতে চাইলে ফোন অথবা এসএমএস করুন, ০১৭৮২৯৭৩৪৭৮ নম্বরে। বিশে^র সব জায়গা থেকেই শুনতে পারবেন, লোকবেতার। লোকবেতার ডট.কম ওয়েবসাইটের মাধ্যমে শুনুন, সরাসরি অনুষ্ঠান।

সংবাদ পাঠ এখানেই শেষ করছি।

সম্পাদনায় : মনির হোসেন কামাল, পরিচালক কাম স্টেশন ম্যানেজার, লোকবেতার।

About Lokobetar FM 99.2

Check Also

লোকতোরের সংবাদ (20-10-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম। আজ ২০ অক্টোবর, ২০২১ খ্রীষ্টাব্দ # ০৪ কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ রবিউল আউয়াল, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *