Home / ভিডিও / লোকবেতারের প্রতি ঘন্টার সংবাদ (26-04-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

লোকবেতারের প্রতি ঘন্টার সংবাদ (26-04-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম।

আজ ২৬ এপ্রিল, ২০২১ খ্রীষ্টাব্দ # ১৩ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ রমজান, ১৪৪২ হিজরী, সোমবার।

সংবাদ পাঠ করছি মনির হোসেন কামাল।

প্রথমেই শুনবেন, সংবাদ শিরোনাম :
ট্রিপল থ্রিতে ফোন করলেই পাওয়া যাবে খাদ্য সহায়তা। করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৩১ লাখ ২৪ হাজার। বাংলাদেশে একদিনেই মারা গেছেন ৯৭ জন। বরগুনায় নতুন করে আরও ৪ জন করোনায় আক্রান্ত। গণপরিবহন বন্ধ থাকবে আরও ৭ দিন। ২৭ টাকা কেজি দরে ধান কিনবে সরকার। ভান্ডারিয়ায় একজনকে পিটিয়ে হত্যা। বরগুনায় ইয়াবাসহ এক নারী আটক। আজকের ইফতারীর সময় ৬ টা ২৮ মিনিট। মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে।

শুনলেন সংবাদ শিরোনাম। এবার বিস্তারিত :
ট্রিপল থ্রিতে ফোন করলেই পাওয়া যাবে খাদ্য সহায়তা। করোনাকালীন সময়ে অনাহারী পরিবারকে সহায়তা করছে সরকার। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ের কারণে কর্মহীন মানুষের মানবিক সহায়তায় এ পর্যন্ত ৫৭৪ কোটি ৯ লাখ ২৭ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। জিআর ক্যাশ দেয়া হয়েছে ১২১ কোটি টাকা, ভিজিএফ দেয়া হয়েছে ৪৭২ কোটি টাকা। বড় সিটি করপোরেশনগুলোকে ৫৭ লাখ টাকা এবং ছোটগুলোকে ৩২ লাখ টাকা করে দেয়া হয়েছে। পৌরসভায় ও ইউনিয়ন পরিষদগুলোতেও দেয়া হয়েছে টাকা। প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে বিতরণের জন্য সাড়ে ৭ কোটি টাকার প্যাকেটজাত খাবার ক্রয় করা হয়েছে। প্রতিটি প্যাকেটে চাল, ডাল, তেল, লবণ, চিনি, নুডুলস, চিড়াসহ বিভিন্ন আইটেম আছে। ১০ কেজি চালসহ প্রতিটি প্যাকেটের মধ্যে প্রায় ১৭ কেজি ওজনের খাদ্যসামগ্রী থাকবে যা দিয়ে একটি পরিবারের এক সপ্তাহ চলবে। আরও ১০ কোটি টাকার খাদ্যসামগ্রী কেনা হবে।

করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৩১ লাখ ২৪ হাজার। বরগুনায় নতুন করে আরও ৪ জন আক্রান্ত হয়েছে। করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ২০৭ জন। নতুন আক্রান্ত ২ জনের বাড়ি আমতলী ও ২ জনের বাড়ি বেতাগী উপজেলায়। এখন পর্যন্ত বরগুনা সদর উপজেলায় ৬৮৩, আমতলী ১৭৪, পাথরঘাটা ১০০, বেতাগী ৭৯, বামনা ৭৪ ও তালতলীতে ৯৭ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৮৮৬ জন পুরুষ ও ৩২১ জন নারী। এখন পর্যন্ত বরগুনায় মারা গেছেন ২৬ জন, সুস্থ হয়েছেন ১ হাজার ৮১ জন। চিকিৎসাধীন আছেন ১০০ জন। বাংলাদেশে করোনায় আরও ৯৭ জনের মৃত্যু হয়েছে। বাংলাদেশে করোনায় মৃত্যুর সংখ্যা ১১ হাজার ১৫০ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ৩ হাজার ৩০৬ জন। মোট আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৪৮ হাজার ৬২৮ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ২৪১ জন। সুস্থ রোগীর সংখ্যা ৬ লাখ ৬১ হাজার ৬৯৩ জন। চলছে করোনা টিকার দ্বিতীয় ডোজ। ফেব্রুয়ারি মাসের যে তারিখে যারা প্রথম টিকা নিয়েছেন, তারা এপ্রিলের সেই তারিখে কেন্দ্রে গেলেই নিতে পারবেন টিকা। টিকা কার্ডের সাথে নিয়ে যেতে হবে আরও একটি ফটোকপি। টিকা গ্রহনকারীরা পাবেন ভ্যাকসিন পাসপোর্ট।

লকডাউনের চলমান পরিস্থিতি আরো এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামী ৫ মে মধ্যরাত পর্যন্ত বর্তমান অবস্থায় চলবে। দোকানপাট খোলা থাকবে। ব্যক্তিগত গাড়ি চলাচল করবে। কিন্তু গণপরিবহন ৫ মে পর্যন্ত বন্ধ থাকবে। মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে উচ্চপর্যায়ের বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে।

চলতি বোরো মৌসুমে মিল মালিকদের কাছ থেকে সাড়ে ১১ লাখ টন সেদ্ধ ও আতপ চাল এবং সাড়ে ৬ লাখ টন ধান কেনা হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। চলতি বোরো মৌসুমে সরকারিভাবে অভ্যন্তরীণ বাজার থেকে এ ধান ও চাল কেনা হবে। আগামী ২৮ এপ্রিল থেকে ধান এবং ৭ মে থেকে চাল সংগ্রহ শুরু হবে। খাদ্যমন্ত্রী জানিয়েছেন, ৪০ টাকা কেজি দরে ১০ লাখ টন সেদ্ধ চাল, ৩৯ টাকা কেজি দরে দেড় লাখ টন আতপ চাল এবং কৃষকদের কাছ থেকে ২৭ টাকা কেজি দরে ধান কেনা হবে।

ভান্ডারিয়ায় জাল পাতাকে কেন্দ্র করে পরেশ হালদার নামে এক জেলেকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। রোববার রাতে পশারিবুনিয়া গ্রামে এ ঘটনাটি ঘটেছে। নিহত পরেশ হালদার পূর্ব পশারিবুনিয়া গ্রামের সখলাল হালদারের ছেলে। রাত সাড়ে ১০টার দিকে স্থানীয় পশারিবুনিয়া মাথাপাড়া খালে জাল পাতাকে কেন্দ্র করে কথা কাটাকাটির এক পর্যায়ে একই গ্রামের নির্মল হালদার, শুভ্র হালদার ও নারায়ণ চন্দ্র মিস্ত্রী তাকে পিটিয়ে হত্যা করেছে।

বরগুনায় ইয়াবাসহ এক নারীকে আটক করেছে পুলিশ। তার নাম লিপি আক্তার। বাবার নাম লিটন হাওলাদার। বাড়ি বুড়িরচর ইউনিয়নের গোলবুনিয়া গ্রামে। ভোররাতে ১২শ পিস ইয়াবাসহ লিপিকে আটক করা হয়। বরগুনা থানার ওসি তারিকুল ইসলাম জানিয়েছেন, মাদক নিয়ন্ত্রন আইনে মামলা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

চলছে রহমত, মাগফিরাত আর নাজাতের মাস মাহে রমজান। আজ ১৩ রমজান। আজকের ইফতারীর সময় ৬ টা ২৯ মিনিট। সেহেরীর শেষ সময় রাত ৪ টা ৯ মিনিট।

মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে। সুমধুর ও সুস্পষ্ট কন্ঠে মাইকিংয়ের জন্য লোকবেতারের বিকল্প নেই। লোকবেতারের সাউন্ডপ্রুফ স্টুডিওতে করা হচ্ছে গান ও নাটকের রেকর্ড। সেইসাথে লোকবেতারে নামমাত্র টাকায় প্রচার করা হচ্ছে বিজ্ঞাপন। ১৫ সেকেন্ডের বিজ্ঞাপন প্রচারিত হচ্ছে মাত্র ৫০০ টাকায়। ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন ১ হাজার টাকা, ৪৫ সেকেন্ডের বিজ্ঞাপন দেড় হাজার টাকা, আর ১ মিনিটের বিজ্ঞাপন প্রচার করা হয় মাত্র ২ হাজার টাকায়। নির্ধারিত টাকার বিনিময়ে প্রতিদিন কমপক্ষে ৫ বার করে পুরো ১ মাস বিজ্ঞাপন প্রচার করা হবে। মাইকিং ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করবেন ০১৭৭৫৫৬৬৪৪৫ নম্বরে।

এবারে শুনবেন, আবহাওয়ার খবর :
লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। সারাদেশে অস্থায়ীভাবে মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা এক রকমই থাকতে পারে। কোন কোন জেলায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও কালবৈশাখী, বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো যশোরে ৪১.২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ তাপমাত্রা ছিলো শ্রীমঙ্গলে ২১.৮ ডিগ্রি সেলসিয়াস। বরগুনার সর্বোচ্চ তাপমাত্রা ৩৯.৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ ২৪.৯ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫ টা ২৮ মিনিটে।

সংবাদ শেষ করার আগে শিরোনামগুলো আবার পড়ছি।

সংবাদ শেষ করার আগে জানিয়ে দিচ্ছি, লোকবেতারে সংবাদ জানানোর মোবাইল নম্বর। আপনার এলাকার গুরুত্বপূর্ন সংবাদ জানাতে ফোন করুন : ০১৭৭-৫৫-৬৬-৪৪৫ নম্বরে। আর লোকবেতারের সাথে যুক্ত হয়ে গান শুনতে চাইলে ফোন অথবা এসএমএস করুন, ০১৭৮২৯৭৩৪৭৮ নম্বরে।

সংবাদ পাঠ এখানেই শেষ করছি।

সম্পাদনায় : মনির হোসেন কামাল, স্টেশন ম্যানেজার, লোকবেতার।

About Lokobetar FM 99.2

Check Also

লোকবেতারের প্রতি ঘন্টার সংবাদ (11-05-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম। আজ ১১ মে, ২০২১ খ্রীষ্টাব্দ # ২৮ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮ রমজান, ১৪৪২ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *