Home / ভিডিও / লোকবেতারের প্রতি ঘন্টার সংবাদ (29-04-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

লোকবেতারের প্রতি ঘন্টার সংবাদ (29-04-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম।

আজ ২৯ এপ্রিল, ২০২১ খ্রীষ্টাব্দ # ১৬ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ রমজান, ১৪৪২ হিজরী, বৃহস্পতিবার।

সংবাদ পাঠ করছি মনির হোসেন কামাল।

প্রথমেই শুনবেন, সংবাদ শিরোনাম :
করোনায় আর্থিক সহায়তা পাচ্ছেন ৩৬ লাখ পরিবার। করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৩১ লাখ ৬৬ হাজার। বাংলাদেশে একদিনেই মারা গেছেন ৮৮ জন। বরগুনায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও একজন। আগামী ২৩ মে খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান। বরগুনায় ৪ শতাধিক পরিবারকে দেয়া হয়েছে প্রধানমন্ত্রীর উপহার। বরগুনায় শুরু হয়েছে জরুরী অক্সিজেন সেবা কার্যক্রম। আজকের ইফতারীর সময় ৬ টা ২৯ মিনিট। মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে।

শুনলেন সংবাদ শিরোনাম। এবার বিস্তারিত :
করোনায় আর্থিক সহায়তা পাচ্ছেন ৩৬ লাখ পরিবার। প্রথম ধাপে টাকা পাবেন ৬ লাখ পরিবার। প্রত্যেক পরিবার পাবেন ২ হাজার ৫১৫ টাকা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে আগামী ২ মে বিকাশ, নগদ ও রকেটের মতো মোবাইল সেবার মাধ্যমে ওই অর্থ বিতরণ করা হবে। দরিদ্র পরিবারগুলো অন্তত ঈদের আগেই তাদের প্রয়োজনীয় খাদ্য বা ওষুধের মতো মৌলিক চাহিদা পূরণ করতে পারেন সেজন্যই প্রথম পর্যায়ে ওই নগদ সহায়তা দেওয়া হচ্ছে। গতবছরও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ৫০ লাখ পরিবারকে ২ হাজার ৫০০ টাকা করে সহায়তা দেয়া হয়েছিলো। এবছর ৩৫ লাখ পরিবারকে প্রায় ৮৮০ কোটি টাকা দেয়া হবে। ক্ষতিগ্রস্ত এক লাখ কৃষক পাবেন ৫০ কোটি টাকা।

করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৩১ লাখ ৬৬ হাজার। বরগুনায় নতুন করে আরও ১ জন আক্রান্ত হয়েছে। করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ২১২ জন। নতুন আক্রান্ত ১ জনের বাড়ি বরগুনা সদর উপজেলায়। এখন পর্যন্ত বরগুনা সদর উপজেলায় ৬৮৫, আমতলী ১৭৫, পাথরঘাটা ১০১, বেতাগী ৭৯, বামনা ৭৫ ও তালতলীতে ৯৭ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৮৯০ জন পুরুষ ও ৩২২ জন নারী। এখন পর্যন্ত বরগুনায় মারা গেছেন ৩০ জন, সুস্থ হয়েছেন ১ হাজার ৯৫ জন। চিকিৎসাধীন আছেন ৮৮ জন। বাংলাদেশে করোনায় আরও ৮৮ জনের মৃত্যু হয়েছে। বাংলাদেশে করোনায় মৃত্যুর সংখ্যা ১১ হাজার ৩৯৩ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ২ হাজার ৩৪১ জন। মোট আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৫৬ হাজার ৯৫৫ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৭৮২ জন। সুস্থ রোগীর সংখ্যা ৬ লাখ ৭৭ হাজার ১০১ জন। চলছে করোনা টিকার দ্বিতীয় ডোজ। ফেব্রুয়ারি মাসের যে তারিখে যারা প্রথম টিকা নিয়েছেন, তারা এপ্রিলের সেই তারিখে কেন্দ্রে গেলেই নিতে পারবেন টিকা। টিকা কার্ডের সাথে নিয়ে যেতে হবে আরও একটি ফটোকপি। টিকা গ্রহনকারীরা পাবেন ভ্যাকসিন পাসপোর্ট।

আগামী ২৩ মে খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে ব্যবস্থা নিতে নির্দেশনা দেয়া হয়েছে। মাধ্যমিক ও
উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন জানিয়েছেন, দেশের পরিস্থিতির উন্নতি হলে আগামী ২৩ মে স্কুল-কলেজ খুলে দেয়া হবে। করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা এবং সার্বিক নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে ও কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির পরামর্শক্রমে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ঈদুল ফিতরের পর ২৩ মে ক্লাস শুরুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে এ সময়ে অনলাইন শিক্ষাকার্যক্রম অব্যাহত থাকবে।

বরগুনায় ৪ শতাধিক পরিবারকে দেয়া হয়েছে প্রধানমন্ত্রীর উপহার। বাস শ্রমিক, তৃতীয় লিঙ্গ ও মুক্তিযোদ্ধা পরিবারের মাঝে উপহার সামগ্রী দিয়েছেন জেলা প্রশাসন। উপহার সামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ লিটার সয়াবিন তৈল, ১ কেজি মুসুরির ডাল, ১ কেজি পিয়াজ ও ১ কেজি চিনি। উপহার সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন, বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান, পুলিশ সুপার মুহম্মদ জাহাঙ্গীর মল্লিক, বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর কবির, পৌর মেয়র অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ ও উপজেলা নিবার্হী কর্মকর্তা মাসুম আক্তার। এছাড়াও অনাহারী মানুষ ট্রিপল থ্রি নম্বরে ফোন করলেই পাবেন খাদ্য সহায়তা।

বরগুনায় শুরু হয়েছে জরুরী অক্সিজেন সেবা কার্যক্রম। করোনার উপসর্গ নিয়ে শ্বাসকস্টে থাকা রোগীদের বাসায় গিয়ে অক্সিজেন সাপোর্ট দেয়া হচ্ছে। বরগুনার মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম এ সেবা চালু করেছেন। বুধবার বরগুনা প্রেসক্লাব মিলনায়নে আনুষ্ঠানিকভাবে সভা করে এ কার্যক্রম শুরু করা হয়। সভায় সভাপতিত্ব করেন, মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরামের সভাপতি চিত্তরঞ্জন শীল। আলোচনা করেন, সিনিয়র সদস্য জাকির হোসেন মিরাজ, সহ-সভাপতি মনির হোসেন কামাল, সাধারণ স¤পাদক সাহাবুদ্দিন সাবু, যুগ্ম স¤পাদক আবু জাফর মো. সালেহ ও দপ্তর স¤পাদক ডিউক ইবনে আমিন। শুভেচ্ছা বক্তব্য রাখেন, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল-বরিশালের সমন্বয়ক দিপু রায়হান। করোনার উপসর্গ নিয়ে শ্বাসকস্টে থাকা রোগীদের স্বজনরা ফোন দিলেই অক্সিজেন সিলিন্ডার নিয়ে বাসায় গিয়ে সাপোর্ট দেয়া হয়। স্বচ্ছল ব্যক্তিদের কাছ থেকে প্রতিদিন ৫০০ টাকা এবং অস্বচ্ছল রোগীদের ফ্রি সেবা দেয়া হচ্ছে।

চলছে রহমত, মাগফিরাত আর নাজাতের মাস মাহে রমজান। আজ ১৬ রমজান। আজকের ইফতারীর সময় ৬ টা ৩০ মিনিট। সেহেরীর শেষ সময় রাত ৪ টা ৬ মিনিট।

মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে। সুমধুর ও সুস্পষ্ট কন্ঠে মাইকিংয়ের জন্য লোকবেতারের বিকল্প নেই। লোকবেতারের সাউন্ডপ্রুফ স্টুডিওতে করা হচ্ছে গান ও নাটকের রেকর্ড। সেইসাথে লোকবেতারে নামমাত্র টাকায় প্রচার করা হচ্ছে বিজ্ঞাপন। ১৫ সেকেন্ডের বিজ্ঞাপন প্রচারিত হচ্ছে মাত্র ৫০০ টাকায়। ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন ১ হাজার টাকা, ৪৫ সেকেন্ডের বিজ্ঞাপন দেড় হাজার টাকা, আর ১ মিনিটের বিজ্ঞাপন প্রচার করা হয় মাত্র ২ হাজার টাকায়। নির্ধারিত টাকার বিনিময়ে প্রতিদিন কমপক্ষে ৫ বার করে পুরো ১ মাস বিজ্ঞাপন প্রচার করা হবে। মাইকিং ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করবেন ০১৭৭৫৫৬৬৪৪৫ নম্বরে।

এবারে শুনবেন, আবহাওয়ার খবর :
লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। সারাদেশে অস্থায়ীভাবে মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা এক রকমই থাকতে পারে। কোন কোন জেলায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও কালবৈশাখী, বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো রাজশাহীতে ৩৯.৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ তাপমাত্রা ছিলো রাজারহাটে ১৯.৫ ডিগ্রি সেলসিয়াস। বরগুনার সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.১ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫ টা ২৫ মিনিটে।

সংবাদ শেষ করার আগে শিরোনামগুলো আবার পড়ছি।

সংবাদ শেষ করার আগে জানিয়ে দিচ্ছি, লোকবেতারে সংবাদ জানানোর মোবাইল নম্বর। আপনার এলাকার গুরুত্বপূর্ন সংবাদ জানাতে ফোন করুন : ০১৭৭-৫৫-৬৬-৪৪৫ নম্বরে। আর লোকবেতারের সাথে যুক্ত হয়ে গান শুনতে চাইলে ফোন অথবা এসএমএস করুন, ০১৭৮২৯৭৩৪৭৮ নম্বরে।

সংবাদ পাঠ এখানেই শেষ করছি।

সম্পাদনায় : মনির হোসেন কামাল, পরিচালক কাম স্টেশন ম্যানেজার, লোকবেতার।

About Lokobetar FM 99.2

Check Also

লোকবেতারের প্রতি ঘন্টার সংবাদ (11-05-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম। আজ ১১ মে, ২০২১ খ্রীষ্টাব্দ # ২৮ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮ রমজান, ১৪৪২ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *