Home / ভিডিও / লোকবেতারের প্রতি ঘন্টার সংবাদ (02-05-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

লোকবেতারের প্রতি ঘন্টার সংবাদ (02-05-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম।

আজ ০২ মে, ২০২১ খ্রীষ্টাব্দ # ১৯ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯ রমজান, ১৪৪২ হিজরী, রবিবার।

সংবাদ পাঠ করছি মনির হোসেন কামাল।

প্রথমেই শুনবেন, সংবাদ শিরোনাম :
সাড়ে ৩৬ লাখ পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহার। করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৩২ লাখ ৮ হাজার। বাংলাদেশে একদিনেই মারা গেছেন ৬৯ জন। বরগুনায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৩ জন। মমতার দখলেই যাচ্ছে পশ্চিমবঙ্গ। পটুয়াখালীতে পৃথক দুটো সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত। বরগুনায় চালু হয়েছে ফ্রি অক্সিজেন ব্যাংক। আজকের ইফতারীর সময় ৬ টা ৩১ মিনিট। মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে।

শুনলেন সংবাদ শিরোনাম। এবার বিস্তারিত :
চলমান করোনা পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত বিভিন্ন পেশায় নিয়োজিত নি¤œআয়ের ৩৫ লাখ পরিবার এবং অতিসম্প্রতি ঘটে যাওয়া প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত প্রায় ১ লাখ কৃষক পরিবারে নগদ সহায়তা কার্যক্রম উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। নগদ সহায়তা হিসেবে ক্ষতিগ্রস্ত কৃষক, দিনমজুর, শ্রমিক, গৃহকর্মী, রিকশা, ভ্যানচালক, মোটরশ্রমিকসহ কর্মহীন বিভিন্ন পেশার মানুষ পাচ্ছেন আড়াই হাজার টাকা। এছাড়া প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত প্রত্যেক কৃষক পরিবারকে দেয়া হচ্ছে ৫ হাজার টাকা। অনাহারী মানুষ ট্রিপল থ্রি নম্বরে কল করলেই পাবেন সহায়তা।

করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৩২ লাখ ৮ হাজার। বরগুনায় নতুন করে আরও ৩ জন আক্রান্ত হয়েছে। করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ২১৬ জন। এখন পর্যন্ত বরগুনা সদর উপজেলায় ৬৮৭, আমতলী ১৭৬, পাথরঘাটা ১০১, বেতাগী ৭৯, বামনা ৭৬ ও তালতলীতে ৯৭ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৮৯৫ জন পুরুষ ও ৩২১ জন নারী। এখন পর্যন্ত বরগুনায় মারা গেছেন ৩০ জন, সুস্থ হয়েছেন ১ হাজার ৯৫ জন। চিকিৎসাধীন আছেন ৯১ জন। বাংলাদেশে করোনায় আরও ৬৯ জনের মৃত্যু হয়েছে। বাংলাদেশে করোনায় মৃত্যুর সংখ্যা ১১ হাজার ৫৭৯ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৩৫৯ জন। মোট আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৬১ হাজার ৯৪৩ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৬৫৭ জন। সুস্থ রোগীর সংখ্যা ৬ লাখ ৮৭ হাজার ৩২৮ জন। চলছে করোনা টিকার দ্বিতীয় ডোজ। এপ্রিল মাসের যে তারিখে যারা প্রথম টিকা নিয়েছেন, তারা মে মাসের সেই তারিখে কেন্দ্রে গেলেই নিতে পারবেন টিকা। টিকা কার্ডের সাথে নিয়ে যেতে হবে আরও একটি ফটোকপি। টিকা গ্রহনকারীরা পাবেন ভ্যাকসিন পাসপোর্ট।

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা করা হবে আজ। আজ সকাল থেকেই চলছে ভোট গণনা। গণনা শেষ হতে সন্ধ্যা পেরিয়ে যেতে পারে। ২০০ আসনে এগিয়ে গেছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস। কলকাতার সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, পশ্চিমবঙ্গে এখন পর্যন্ত তৃণমূল কংগ্রেস ২০৮টি আসনে এবং বিজেপি ৮০টি আসনে এগিয়ে রয়েছে। অন্যদিকে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, এখন পর্যন্ত তৃণমূল ১৭৮ আসনে এবং বিজেপি ১০৮ আসনে এগিয়ে রয়েছে। তবে এনডিটিভি জানিয়েছে, তৃণমূল ২০৩ আসনে এবং বিজেপি ৮৬ আসনে এগিয়ে রয়েছে।

পটুয়াখালীতে পৃথক দুটো সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত হয়েছে। রাত ৩ টার দিকে কলাপাড়ায় মটর সাইকেল দুর্ঘটনায় সিয়াম হোসেন আপন নামে এক ছাত্রলীগ নেতা নিহত হয়েছে। কলাপাড়া থেকে টিয়াখালী ইউনিয়নের ইটবাড়িয়া গ্রামের বাড়িতে যাবার পথে তিনি দুর্ঘটনার শিকার হয়েছেন। গতকাল শেষ বিকেলে ট্রাক ও মটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত হয়েছেন ২ বন্ধু। পক্ষিয়া নাম স্থানে এ দুর্ঘটনাটি ঘটেছে। নিহতরা হচ্ছেন, গলাচিপা উপজেলার চত্রা গ্রামের বঙ্কিম চন্দ্রের ছেলে জয়ন্ত ও নেপাল ভূইয়ার ছেলে অপূর্ব ভূইয়া।

বরগুনায় চালু হয়েছে ফ্রি অক্সিজেন ব্যাংক। বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ পালস অক্সিমিটারসহ ৫টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে মানবিক এ কার্যক্রমটি শুরু করেছেন। বরগুনা প্রেসক্লাব মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাসদ-বরিশাল বিভাগীয় শাখার আহবায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন, বিভাগীয় সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, বরগুনা সমন্বয়কারী ফেরদৌস আহম্মেদ ও সদস্য গোবিন্দ মালাকার। করোনা আক্রান্ত রোগীদের ফ্রি অক্সিজেন সেবা দেবার জন্য এ উদ্যোগটি নেয়া হয়েছে।

চলছে রহমত, মাগফিরাত আর নাজাতের মাস মাহে রমজান। আজ ১৯ রমজান। আজকের ইফতারীর সময় ৬ টা ৩১ মিনিট। সেহেরীর শেষ সময় রাত ৪ টা ৩ মিনিট।

মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে। সুমধুর ও সুস্পষ্ট কন্ঠে মাইকিংয়ের জন্য লোকবেতারের বিকল্প নেই। লোকবেতারের সাউন্ডপ্রুফ স্টুডিওতে করা হচ্ছে গান ও নাটকের রেকর্ড। সেইসাথে লোকবেতারে নামমাত্র টাকায় প্রচার করা হচ্ছে বিজ্ঞাপন। ১৫ সেকেন্ডের বিজ্ঞাপন প্রচারিত হচ্ছে মাত্র ৫০০ টাকায়। ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন ১ হাজার টাকা, ৪৫ সেকেন্ডের বিজ্ঞাপন দেড় হাজার টাকা, আর ১ মিনিটের বিজ্ঞাপন প্রচার করা হয় মাত্র ২ হাজার টাকায়। নির্ধারিত টাকার বিনিময়ে প্রতিদিন কমপক্ষে ৫ বার করে পুরো ১ মাস বিজ্ঞাপন প্রচার করা হবে। মাইকিং ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করবেন ০১৭৭৫৫৬৬৪৪৫ নম্বরে।

এবারে শুনবেন, আবহাওয়ার খবর :
লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। সারাদেশে অস্থায়ীভাবে মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা এক রকমই থাকতে পারে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকায় কালবৈশাখী ঝড়ও হতে পারে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো যশোরে ৩৭.৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ তাপমাত্রা ছিলো তেতুলিয়ায় ১৮.৭ ডিগ্রি সেলসিয়াস। বরগুনার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ ২৫ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫ টা ২৪ মিনিটে।

সংবাদ শেষ করার আগে শিরোনামগুলো আবার পড়ছি।

সংবাদ শেষ করার আগে জানিয়ে দিচ্ছি, লোকবেতারে সংবাদ জানানোর মোবাইল নম্বর। আপনার এলাকার গুরুত্বপূর্ন সংবাদ জানাতে ফোন করুন : ০১৭৭-৫৫-৬৬-৪৪৫ নম্বরে। আর লোকবেতারের সাথে যুক্ত হয়ে গান শুনতে চাইলে ফোন অথবা এসএমএস করুন, ০১৭৮২৯৭৩৪৭৮ নম্বরে।

সংবাদ পাঠ এখানেই শেষ করছি।

সম্পাদনায় : মনির হোসেন কামাল, পরিচালক কাম স্টেশন ম্যানেজার, লোকবেতার।

About Lokobetar FM 99.2

Check Also

লোকবেতারের প্রতি ঘন্টার সংবাদ (15-06-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম। আজ ১৫ জুন, ২০২১ খ্রীষ্টাব্দ # ০১ আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ০৩ জিলক্বদ, ১৪৪২ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *