Home / ভিডিও / লোকবেতারের প্রতি ঘন্টার সংবাদ (03-05-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

লোকবেতারের প্রতি ঘন্টার সংবাদ (03-05-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম।

আজ ০৩ মে, ২০২১ খ্রীষ্টাব্দ # ২০ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২০ রমজান, ১৪৪২ হিজরী, সোমবার।

সংবাদ পাঠ করছি মনির হোসেন কামাল।

প্রথমেই শুনবেন, সংবাদ শিরোনাম :
লকডাউন বেড়েছে আরও ১১ দিন। স্পিডবোট দুর্ঘটনায় ২৬ জন নিহত। করোনায় সারাবিশ্বে মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৩২ লাখ ১৮ হাজার। বাংলাদেশে একদিনেই মারা গেছেন ৬৫ জন। বরগুনায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৩ জন। মায়ের লাশ দেখতে গিয়ে স্বামী ও সন্তানের লাশ নিয়ে ফিরছেন আদুরী। ১০০ টাকা মূল্যমানের প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত। আজকের ইফতারীর সময় ৬ টা ৩২ মিনিট। মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে।

শুনলেন সংবাদ শিরোনাম। এবার বিস্তারিত :
করোনা মহামারির বিস্তার ঠেকাতে চলমান বিধিনিষেধ আরেক দফা বাড়িয়ে ১৬ মে পর্যন্ত করা হয়েছে। গত ৫ এপ্রিল থেকে এ বিধিনিষেধ কয়েক দফায় ৫ মে পর্যন্ত বাড়ানো হয়েছিল। মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। তিনি জানিয়েছেন, ৬ মে থেকে গণপরিবহন চলাচল করবে। তবে এক জেলা থেকে অন্য জেলায় যেতে পারবে না। লঞ্চ এবং ট্রেন চলাচল বন্ধ থাকবে।

মাদারীপুরের শিবচরে বালুবাহী বাল্কহেডের সঙ্গে স্পিডবোটের সংঘর্ষে ২৬ জন নিহত হয়েছেন। আজ সকাল সাতটার দিকে বাংলাবাজার ফেরিঘাটের পুরোনো কাঁঠালবাড়ি ঘাটে এ দুর্ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় পাঁচজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। মুন্সিগঞ্জের শিমুলিয়া থেকে ৩১ জন যাত্রী নিয়ে একটি ¯িপডবোট বাংলাবাজার ফেরিঘাটের দিকে যাচ্ছিল। ¯িপডবোটটি বাংলাবাজার ফেরিঘাটের পুরোনো কাঁঠালবাড়ি ঘাটের কাছাকাছি আসার পর বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ¯িপডবোটটি উল্টে গিয়ে হতাহতের ঘটনা ঘটেছে।

করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৩২ লাখ ১৮ হাজার। বরগুনায় নতুন করে আরও ৩ জন আক্রান্ত হয়েছে। করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ২১৯ জন। এখন পর্যন্ত বরগুনা সদর উপজেলায় ৬৮৭, আমতলী ১৭৭, পাথরঘাটা ১০১, বেতাগী ৮১, বামনা ৭৬ ও তালতলীতে ৯৭ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৮৯৮ জন পুরুষ ও ৩২১ জন নারী। এখন পর্যন্ত বরগুনায় মারা গেছেন ৩০ জন, সুস্থ হয়েছেন ১ হাজার ১২৫ জন। চিকিৎসাধীন আছেন ৬৪ জন। বাংলাদেশে করোনায় আরও ৬৫ জনের মৃত্যু হয়েছে। বাংলাদেশে করোনায় মৃত্যুর সংখ্যা ১১ হাজার ৬৪৪ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৭৩৯ জন। মোট আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৬৩ হাজার ৬৮২ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৩৪ জন। সুস্থ রোগীর সংখ্যা ৬ লাখ ৯১ হাজার ১৬২ জন। চলছে করোনা টিকার দ্বিতীয় ডোজ। এপ্রিল মাসের যে তারিখে যারা প্রথম টিকা নিয়েছেন, তারা মে মাসের সেই তারিখে কেন্দ্রে গেলেই নিতে পারবেন টিকা। টিকা কার্ডের সাথে নিয়ে যেতে হবে আরও একটি ফটোকপি। টিকা গ্রহনকারীরা পাবেন ভ্যাকসিন পাসপোর্ট।

মায়ের লাশ দেখতে গিয়ে ফিরছেন স্বামী ও সন্তানের লাশ নিয়ে। ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার মাইগ্রো গ্রামের বাসিন্ধা আদুরী বেগম। স্বামী-সন্তান নিয়ে থাকতেন ঢাকার হাসনাবাদে। রবিবার রাতে আদুরীর মা মনোয়ারা বেগম মারা যান। মায়ের মরদেহ দেখা ও দাফনের জন্য সকালে ঢাকা থেকে রওনা দিয়েছিলেন। শিমুলিয়া নৌরুটের কাঠালবাড়ি ঘাটে স্পীডবোট দুর্ঘটনায় তার স্বামী আরজু মিয়া ও দেড় বছরের ছেলে ইয়ামিন মারা গেছেন। তার বাড়িতে এখন ৩ জনের মরদেহ দাফনের প্রস্তুতি চলছে। স্পীডবোট দুর্ঘটনায় নিহত ৮ জনের পরিচয় পাওয়া গেছে। আরজু ও ইয়ামিন ছাড়া বাকীরা হচ্ছেন, মাদারীপুরের রাজৈর শঙ্কারদি এলাকার তাহের মীর, কুমিল্লার দাউদকান্দি উপজেলার মাইখারকান্দি এলাকার কাওসার হোসেন, রুহুল আমিন, তিতাস উপজেলার ইসুবপুর এলাকার জিয়াউর রহমান, মুন্সিগঞ্জের সাতপাড় এলাকার সাগর শেখ ও পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার পসারিয়াবুনিয়া এলাকার জনি অধিকারী।

১০০ টাকা মূল্যমানের প্রাইজবন্ডের ১০৩তম ড্র অনুষ্ঠিত হয়েছে। ছয় লাখ টাকার প্রথম পুরস্কার বিজয়ীর নম্বর ০০৫২৯৪০। এছাড়া তিন লাখ ২৫ হাজার টাকার দ্বিতীয় পুরস্কারের নম্বর ০৩৭১৬৮৭; এক লাখ টাকা করে দুটি তৃতীয় পুরস্কারের নম্বর ০২১৭৬৬১ ও ০৮৩১৪২৩ এবং ৫০ হাজার টাকা করে দুটি চতুর্থ পুরস্কার বিজয়ীর নম্বর ০১৯৬৬০১ ও ০৬৪৮৭২৮। ঢাকার বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমানের সভাপতিত্বে ড্র অনুষ্ঠিত হয়।

চলছে রহমত, মাগফিরাত আর নাজাতের মাস মাহে রমজান। আজ ২০ রমজান। আজকের ইফতারীর সময় ৬ টা ৩২ মিনিট। সেহেরীর শেষ সময় রাত ৪ টা ১ মিনিট।

মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে। সুমধুর ও সুস্পষ্ট কন্ঠে মাইকিংয়ের জন্য লোকবেতারের বিকল্প নেই। লোকবেতারের সাউন্ডপ্রুফ স্টুডিওতে করা হচ্ছে গান ও নাটকের রেকর্ড। সেইসাথে লোকবেতারে নামমাত্র টাকায় প্রচার করা হচ্ছে বিজ্ঞাপন। ১৫ সেকেন্ডের বিজ্ঞাপন প্রচারিত হচ্ছে মাত্র ৫০০ টাকায়। ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন ১ হাজার টাকা, ৪৫ সেকেন্ডের বিজ্ঞাপন দেড় হাজার টাকা, আর ১ মিনিটের বিজ্ঞাপন প্রচার করা হয় মাত্র ২ হাজার টাকায়। নির্ধারিত টাকার বিনিময়ে প্রতিদিন কমপক্ষে ৫ বার করে পুরো ১ মাস বিজ্ঞাপন প্রচার করা হবে। মাইকিং ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করবেন ০১৭৭৫৫৬৬৪৪৫ নম্বরে।

এবারে শুনবেন, আবহাওয়ার খবর :
লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। সারাদেশে অস্থায়ীভাবে মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা এক রকমই থাকতে পারে। ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকায় কালবৈশাখী ঝড়ও হতে পারে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো যশোরে ৩৭.৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ তাপমাত্রা ছিলো তেতুলিয়ায় ১৮.৭ ডিগ্রি সেলসিয়াস। বরগুনার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ ২৫ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫ টা ২৪ মিনিটে।

সংবাদ শেষ করার আগে শিরোনামগুলো আবার পড়ছি।

সংবাদ শেষ করার আগে জানিয়ে দিচ্ছি, লোকবেতারে সংবাদ জানানোর মোবাইল নম্বর। আপনার এলাকার গুরুত্বপূর্ন সংবাদ জানাতে ফোন করুন : ০১৭৭-৫৫-৬৬-৪৪৫ নম্বরে। আর লোকবেতারের সাথে যুক্ত হয়ে গান শুনতে চাইলে ফোন অথবা এসএমএস করুন, ০১৭৮২৯৭৩৪৭৮ নম্বরে।

সংবাদ পাঠ এখানেই শেষ করছি।

সম্পাদনায় : মনির হোসেন কামাল, পরিচালক কাম স্টেশন ম্যানেজার, লোকবেতার।

About Lokobetar FM 99.2

Check Also

লোকবেতারের প্রতি ঘন্টার সংবাদ (15-06-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম। আজ ১৫ জুন, ২০২১ খ্রীষ্টাব্দ # ০১ আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ০৩ জিলক্বদ, ১৪৪২ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *