Home / ভিডিও / লোকবেতারের প্রতি ঘন্টার সংবাদ (30-05-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

লোকবেতারের প্রতি ঘন্টার সংবাদ (30-05-2021) # সংবাদ পাঠক : মনির হোসেন কামাল

আসসালামু আলাইকুম।

আজ ৩০ মে, ২০২১ খ্রীষ্টাব্দ # ১৬ জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ শাওয়াল, ১৪৪২ হিজরী, রবিবার।

সংবাদ পাঠ করছি মনির হোসেন কামাল।

প্রথমেই শুনবেন, সংবাদ শিরোনাম :
আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে লকডাউন। বরগুনায় জেলখানা গণহত্যা দিবস পালিত। করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৩৫ লাখ ৫০ হাজার। বাংলাদেশে মারা গেছেন আরও ৩৪ জন। বরগুনায় এখন পর্যন্ত মারা গেছেন ৩২ জন। বরগুনায় টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন। পাথরঘাটায় ইয়াবাসহ তরুনী আটক। মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে।

শুনলেন সংবাদ শিরোনাম। এবার বিস্তারিত :
আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে লকডাউন। তবে আগের মতো স্বাস্থ্যবিধি মেনে চলবে যানবাহন। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে। ৬ জুন মধ্যরাত পর্যন্ত চলবে লকডাউন। সরকারি বেসরকারি স্বায়ত্বশাসিত অফিস আদালত ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে বিশেষ সেবাদানকারী প্রতিষ্ঠানসমূহ সরকারের নির্বাহী আদেশে সীমিত পরিসরে খোলা রয়েছে।

শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, পুষ্পস্তবক অর্পন ও স্মরনসভার মধ্য দিয়ে বরগুনায় আজ জেলখানা গণহত্যা দিবস পালিত হয়েছে। স্মরণসভায় বক্তব্য রাখেন, বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান, বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি চিত্তরঞ্জন শীল, জেলা শিল্পকলা একাডেমীর সম্পাদক এডভোকেট মুনিরুজ্জামান, লোকবেতারের পরিচালক মনির হোসেন কামাল, বরগুনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এডভোকেট সোহেল হাফিজ ও খেলাঘরের সাধারণ সম্পাদক মুশফিক আরিফ। একাত্তরের ২৯ ও ৩০ মে, বরগুনা জেলখানায় ৭২ জনকে হত্যা করা হয়। তাদের মরদেহ জেলখানার দক্ষিন পাশে গর্ত করে মাটিচাপা দেয়া হয়েছে।

করোনায় সারাবিশে^ মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৩৫ লাখ ৫০ হাজার। বরগুনায় নতুন করে আরও ৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ২৬৭ জন। এখন পর্যন্ত বরগুনা সদর উপজেলায় ৬৯৫, আমতলী ১৯৪, পাথরঘাটা ১০৭, বেতাগী ৯১, বামনা ৭৭ ও তালতলীতে ১০৩ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৯৩৩ জন পুরুষ ও ৩৩৪ জন নারী। এখন পর্যন্ত বরগুনায় মারা গেছেন ৩২ জন, সুস্থ হয়েছেন ১ হাজার ১৮৯ জন। চিকিৎসাধীন আছেন ৪৬ জন। বাংলাদেশে করোনায় আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। বাংলাদেশে করোনায় মৃত্যুর সংখ্যা ১২ হাজার ৫৮৩ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৪৪৪ জন। মোট আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৯৮ হাজার ৮৩০ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৩৯৭ জন। সুস্থ রোগীর সংখ্যা ৭ লাখ ৩৮ হাজার ৮০৫ জন।

বরগুনায় টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে আশ্রয়ন প্রকল্পের বাসিন্দারা। তাদের শ্লোগান হচ্ছে “ত্রান নয় টেকসই বেড়িবাঁধ নির্মান চাই”। আজ বেলা ১১ টায় তারা বরগুনা প্রেসক্লাব চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করেছে। ২০০৭ সালে সুপার সাইক্লোন সিডরের পর জাপান সরকারের অর্থায়নে পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধের বাহিরে খাকদন নদীর উত্তর পাড়ে ব্যারাকসহ আশ্রয়ন প্রকল্প নির্মাণ করে সরকার। সেখানে কয়েক হাজার অসহায় ভূমিহীন পরিবার বসবাস করছে। বেড়িবাধের বাইরে হওয়ায় স্বাভাবিক জোয়ারের পানিতে বসতঘরগুলো তলিয়ে যায়। ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে জলোচ্ছ্বাসে আশ্রায়ন প্রকল্পের বাসিন্দারা বর্তমানে মানবতার জীবনযাপন করছে। তাদের দাবী হচ্ছে, টেকসই বেড়িবাঁধ নির্মাণ করলে তাদের আর কষ্ট থাকবে না।

পাথরঘাটায় ইয়াবাসহ এক তরুনীকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। তার নাম ডেইজি সুলতানা লাকী। পাথরঘাটা পৌরসভার ৩ নং ওয়ার্ডের খাড়াকান্দা এলাকার বাসা থেকে তাকে আটক করা হয়। তার বাসায় পাওয়া গেছে ৩ পিস ইয়াবা। এর আগেও লাকী মাদকের মামলায় কারাবাস করেছে। মামলা নিয়ে আবারো তাকে কারাগারে পাঠানো হয়েছে।

মাইকিংয়ের রেকর্ড করা হয় লোকবেতারে। সুমধুর ও সুস্পষ্ট কন্ঠে মাইকিংয়ের জন্য লোকবেতারের বিকল্প নেই। লোকবেতারের সাউন্ডপ্রুফ স্টুডিওতে করা হচ্ছে গান ও নাটকের রেকর্ড। সেইসাথে লোকবেতারে নামমাত্র টাকায় প্রচার করা হচ্ছে বিজ্ঞাপন। ১৫ সেকেন্ডের বিজ্ঞাপন প্রচারিত হচ্ছে মাত্র ৫০০ টাকায়। ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন ১ হাজার টাকা, ৪৫ সেকেন্ডের বিজ্ঞাপন দেড় হাজার টাকা, আর ১ মিনিটের বিজ্ঞাপন প্রচার করা হয় মাত্র ২ হাজার টাকায়। নির্ধারিত টাকার বিনিময়ে প্রতিদিন কমপক্ষে ৫ বার করে পুরো ১ মাস বিজ্ঞাপন প্রচার করা হবে। মাইকিং ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করবেন ০১৭৭৫৫৬৬৪৪৫ নম্বরে।

এবারে শুনবেন, আবহাওয়ার খবর :
লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। খুলনা, বরিশাল, ময়মনসিংহ, রাজশাহী, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো রাঙ্গামাটিতে ৩৭.২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ তাপমাত্রা ছিলো সিলেটে ২৪.২ ডিগ্রি সেলসিয়াস। বরগুনার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ ২৭.২ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫ টা ১১ মিনিটে।

সংবাদ শেষ করার আগে শিরোনামগুলো আবার পড়ছি।

সংবাদ শেষ করার আগে জানিয়ে দিচ্ছি, লোকবেতারে সংবাদ জানানোর মোবাইল নম্বর। আপনার এলাকার গুরুত্বপূর্ন সংবাদ জানাতে ফোন করুন : ০১৭৭-৫৫-৬৬-৪৪৫ নম্বরে। আর লোকবেতারের সাথে যুক্ত হয়ে গান শুনতে চাইলে ফোন অথবা এসএমএস করুন, ০১৭৮২৯৭৩৪৭৮ নম্বরে। বিশে^র সব জায়গা থেকেই শুনতে পারবেন, লোকবেতার। লোকবেতার ডট.কম ওয়েবসাইটের মাধ্যমে শুনুন, সরাসরি অনুষ্ঠান।

সংবাদ পাঠ এখানেই শেষ করছি।

সম্পাদনায় : মনির হোসেন কামাল, পরিচালক কাম স্টেশন ম্যানেজার, লোকবেতার।

About Lokobetar FM 99.2

Check Also

লোকবেতারের আঞ্চলিক ভাষার সংবাদ (23-07-2021) # সংবাদ পাঠক : কাজী শেলিনা হোসেন

আসসালামু আলাইকুম। আইজ ২৩ জুলাই, ২০২১ খ্রীষ্টাব্দ # ০৮ শ্রাবন, ১৪২৮ বঙ্গাব্দ # ১২ জিলহজ, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *