Blog Details

বেতাগীতে চলাচলের রাস্তায় কাটা ও বাঁশের বেড়া

বেতাগী প্রতিনিধি :

বরগুনার বেতাগী উপজেলার বিবিচিনি ইউনিয়নের ফুলতলা গ্রামে জমিজমা নিয়ে বিরোধের জের ধরে গত এক বছর ধরে একটি পরিবারকে অবরোধ করে রাখা হয়েছে। বাড়িতে চলাচলের রাস্তায় দেওয়া হয়েছে কাঁটাজাতীয় গাছের ডাল ও বাঁশের বেড়া। 


অবরুদ্ধ পরিবারের গৃহকর্তা ফোরকান বেপারী অভিযোগ করেন, গত ১৪ বছর ধরে ওই বাড়িতে আমি পরিবারের ৮ সদস্য নিয়ে বসবাস করছি। কিন্ত  অত্যন্ত দু:খের বিষয় দীর্ঘদিন যাবত আমার চাচাতো ভাই রুহুল আমিন বেপারীর সাথে আমার জমিজমা সংক্রান্ত বিরোধ চলছে। এ নিয়ে কয়েকদফা এলাকার জনপ্রতিনিধিদের নিয়ে গ্রাম্য সালিশী মীসাংশা করা হয়। কিন্তু সালিশ মীমাংশার পরেও আমার চাচাতো ভাই জোর পূর্বক আমার বাড়ির প্রবেশ পথের জমি দাবি করে এক বছর ধরে কাঁটাজাতীয় গাছের ডাল ও বাঁশের বেড়া দিয়ে পথ অবরুদ্ধ করে দেয়। ফলে  রাস্তায় বের হওয়ার কোন উপায় না থাকায় পরিবারের লোকজন নিয়ে  একবছর ধরে চরম ভোগান্তির শিকার। 


বিবিচিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো. নওয়াব হোসেন নয়ন জানান, গড়িয়াবুনিয়া বাজারের মুক্তিযোদ্ধা অফিসে তাদের বিরোধপূর্ন বিষয়গুলো নিয়ে একাধিকবার সালিশগন  বসে মীমাংশা করে দেওয়া হয়েছে। এ নিয়ে এখনও বিরোধ থাকার কথা নয়।  মানুষের যাতায়াতের পথ বন্ধ করে দেওয়া আদৌ সমীচিন নয়।  ‘   

অভিযুক্ত রুহুল আমিন বেপারী জানান,’সালিশ মীমাংশায় জমির সঠিক সমাধান করা হয়নি। আমার চাচাতো ভাই যে জমি দিয়ে তার বাড়ির পথ বানাতে চায় সে জমি আমার।‘ 

বেতাগী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহ আলম হাওলাদার বলেন,’ এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনানুগ ব্যাবস্থা নেওয়া হবে।

Leave a Reply

%d bloggers like this:

developed by:Md Nasir