Blog Details

তালতলীতে গলায় বিস্কুট আটকে শিশুর মৃত্যু

তালতলী প্রতিনিধি : বরগুনার তালতলীতে গলায় বিস্কুট আটকে জুনায়েত (১) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার (২০ ডিসেম্বর) বেলা ১১টার দিকে তালতলী উপজেলার হাড়িপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শিশু জুনায়েত ওই গ্রামের জলিল হাওলাদারের ছেলে।


নিহতের বাবা জলিল হাওলাদার জানান, জুনায়েতের বড় ভাই জাকারিয়া তালতলীর কড়ইতলা প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র। গত ১৩ ডিসেম্বর সে স্কুল থেকে উচ্চ পুষ্টিগুণসমৃদ্ধ বিস্কুট পায়। সোমবার সকালে জাকারিয়ার মা তাকে ও তার ছোট ভাই জুনায়েতকে ওই বিস্কুট খেতে দেন। বিস্কুট খাওয়ার সঙ্গে সঙ্গে শিশু জুনায়েত অসুস্থ হয়ে পড়ে। পরে স্থানীয়দের সহযোগিতায় তাকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান স্বজনরা। সেখানে কর্তব্যরত চিকিৎসক সাদিয়া আফরিন রাখি শিশুটিকে মৃত ঘোষণা করেন।


আব্দুল মজিদ, হাসান, মোশারফসহ কয়েকজন প্রতিবেশী জানান, বিস্কুট গলায় আটকে শিশুটির শ্বাসপ্রশ্বাস বন্ধ হয়ে যায়। পরে দ্রুত তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।


কড়ইতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিউটি বেগম বলেন, স্কুল থেকে জাকারিয়াকে বিস্কুট দেওয়া হয়েছিল। তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে স্বীকৃত এসব বিস্কুট পাঁচ বছরের নিচের শিশুদের খাওয়ানোর ব্যাপারে নিষেধ রয়েছে।


এ ব্যাপারে তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাখাওয়াত হোসেন তপু বলেন, বিষয়টি তার জানা নেই। অভিযোগ পেলে তদন্ত করে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

%d bloggers like this:

developed by:Md Nasir