Blog Details

বরগুনার বেতাগীতে ৭৫ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

বরগুনার বেতাগীতে ৭৫ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

বেতাগী প্রতিনিধি :

বরগুনার বেতাগীর কাউনিয়া বাজারে এবং এলজিইডির বেড়ীবাঁধে দু’দিন অভিযান চালিয়ে  ৭৫  অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।  বেতাগী উপজেলার ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সুহৃদ সালেহীনের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। আগামীকাল মঙ্গলবারেও অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি।


উপজেলার কাউনিয়া বাজারে সোমবার ( ২৩ ও২৪ জানুয়ারি) বেলা ১১টা থেকে শুরু করে বিকেল ৪টা পর্যন্ত এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। উপজেলা প্রশাসনের উদ্যোগে উচ্ছেদ অভিযানে রবিবার ও সোমবার দুই দিনে পাকা, আধা পাকা সহ মোট ৭৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।  পর্যায়ক্রমে অত্র এলাকায় অবৈধভাবে স্থাপন করা ক্লাব ,টং ঘর, দোকান-পাট, টিনসেড, আধাপাকা ও পাকা ভবন  স্থাপনাসহ ৭৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।মঙ্গলবারও উচ্ছেদ অভিযান অব্যাহত রাখা হবে বলে উপজেলা নির্বাহী অফিস সুত্রে জানাগেছে। 


জানা গেছে, বুড়ামজুমদার ইউনিয়নের কাউনিয়া এলাকায় সরকারি জায়গা দখল করে এক শ্রেনীর মানুষ দীর্ঘদিন যাবত বিভিন্ন দোকান-পাট, ক্লাব ও বাড়িঘর নির্মান করে ভোগ দখল করে আসছিল। বেতাগী সহকারী কমিশনার(ভুমি) অফিসের সার্ভেয়ার মো. রিয়াজ হোসেন জানান, এসব অবৈধ দখলদারদের  নোটিশ দেয়া হয় অবৈধ স্হাপনা সরিয়ে নেয়ার জন্য। নিজ উদ্দোগে স্হাপনা সরিয়ে না নেয়ায়  সরকারি জমি উদ্ধারের জন্য ওই এলাকায় উচ্ছেদ অভিযান চালানো হয়। 


এই উচ্ছেদ অভিযানে বরগুনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর আহমেদ, বেতাগী উপজেলা প্রকৌশলী রইসুল ইসলামসহ উপজেলা  প্রশাসন ও ভূমি অফিসের কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন। 


বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সুহৃদ সালেহীন উচ্ছেদ অভিযানের বিষয়ে বলেন, সরকারি জমি দখল করে অবৈধভাবে গড়ে ওঠা এখানকার স্থাপনার মালিকদের আগেই স্থাপনাগুলো সরিয়ে নেওয়ার নোটিশ দেওয়া হয়েছিল। কিন্ত তারা কর্ণপাত না করায় এখন উচ্ছেদ করা হচ্ছে। এই উচ্ছেদ অভিযানের মাধ্যমে ৩ একর ৫ শতাংশ সরকারি জমি দখল মুক্ত করা হবে। পর্যায়ক্রমে এ উপজেলার সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে বলে তিনি বলেন।

Leave a Reply

%d bloggers like this:

developed by:Md Nasir