Blog Details

অসুস্থ শিশুর চিকিৎসায় ৬ লাখ টাকার সহায়তা

অসুস্থ শিশুর চিকিৎসায় ৬ লাখ টাকার সহায়তা

লোকবেতার ডেস্ক : তালতলীতে অসুস্থ তাহিয়া পারিবারকে তিনটি সামাজিক সংগঠনের উদ্যোগে ৬ লাখ টাকার মানবিক চেক হস্তান্তর করা হয়।


শনিবার (০৫ ফেব্রুয়ারি) দুপুর সারে ১২টায় তালতলী মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে এ চেক তাহিয়া’র বাবা আলআমিনের কাছে হস্তান্তর করা হয়। 


সামাজিক সংগঠন সেইভ তালতলীর উদ্যোগে অংকুর ফাউন্ডেশন, আনোয়ার জাহান ফাউন্ডেশন ও রাইজিং কিডস্ বাংলাদেশ এই তিন সংগঠনের আর্থিক সহযোগিতায় অসুস্থ শিশু তাহিয়া’র চিকিৎসার জন্য তার পরিবার কে ৬ লাখ টাকা সংগ্রহ করে চেক হস্তান্তর করা হয়। তাহিয়ার চিকিৎসার প্রায় শেষ দিকে এজন্য রোগমুক্তি কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠান হয়।


এই শিশু তাহিয়ার চিকিৎসার জন্য প্রায় ৭০ লাখ টাকার উপরে দরকার। এ বিষয়ে গত বছরের ১০ সেপ্টেম্বর দৈনিক ভোরের পাতা পত্রিকার অনলাইন ভার্সনে (নিষ্পাপ শিশুটি এভাবে চিকিৎসার অভাবে মারা যাবে?) শিরোনামে নিউজ প্রকাশহয়। এরপর বিভিন্ন জাতীয় দৈনিক ও টেলিভিশনে তাহিকে নিয়ে নিউজ প্রকাশিত হয়।


সামাজিক যোগাযোগ মাধ্যমে চিকিৎসার জন্য অনুদান সংগ্রহের কাজ শুরু করেন দেশ ও বিদেশে বিভিন্ন সামাজিক সংগঠন। তখনকার সময় তাহিয়ার চিকিৎসার জন্য সকল পর্যায়ের মানুষ সাধ্যমত সহযোগিতা করে চিকিৎসার জন্য পার্শ্ববর্তী দেশ ভারতে পাঠায়।


সমাজ সেবক ডা. মজিবুর রহমানের সভাপতিত্ব ও ইউপি সদস্য খালেদ মাসুদের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজবি উল কবির জোমাদ্দার। বিশেষ অতিথি আওয়ামীলীগ সহসভাপতি কামরুল আহসান, যুবলীগের আহবায়ক মারুফ রায়হান,রাইজিং কিডস্ বাংলাদেশ এর সমন্বয়ক এইচ এম বদিউজ্জামান শাহীন, নিরাপদ সড়ক চাই আহবায়ক নজরুল ইসলাম খান লিটু, আওয়ামীলীগ শিক্ষা বিষয়ক সম্পাদক নূর এ আলম সুমন,সহকারী শিক্ষক জিয়াউল হক রুবেল,যুবলীগের যুগ্ম আহবায়ক ইমরান হোসেন রাসেল জোমাদ্দার,তালতলী প্রেসক্লাবের সাবেক সভাপতি জসিম উদ্দিন,প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম আকাশ ও সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক হাইরাজ মাঝি প্রমুখ। 


রাইজিং কিডস্ বাংলাদেশ এর সমন্বয়ক এইচ এম বদিউজ্জামান শাহীন বলেন,সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে দেশব্যাপী অসহায় মানুষের জন্য  মানবিক সহায়তা প্রদান এই সংগঠন গুলো । এরই অংশ হিসেবে আমার নিজ উপজেলার অসহায় মানুষের পাশে দাঁড়াতেই এই সামান্য চেষ্টা। তিনি আরও বলেন অসুস্থ তাহিয়া’র চিকিৎসার জন্য আপাতত ৬ লাখ টাকা সংগ্রহ করে চেক দেওয়া হয়েছে। ভবিষ্যতে আরও সহযোগিতা করা হবে।  এছাড়াও তালতলী উপজেলার অসহায় মানুষদের পাশে দাঁড়াবে সংগঠন।

Leave a Reply

%d bloggers like this:

developed by:Md Nasir