Blog Details

তালতলীতে তাপ বিদ্যূৎ কেন্দ্রের মালামাল বিক্রি হচ্ছে কালো বাজারে

লোকবেতার ডেস্ক : বরগুনার তালতলীতে নির্মাণাধীন তাপবিদ্যুৎ কেন্দ্রের লোহার নির্মান সামগ্রী প্রতিদিন পাচার হয়ে কালো বাজারে বিক্রীর অভিযোগ পাওয়া গেছে। তাপবিদ্যুৎ কেন্দ্রের চীনা নির্মান প্রতিষ্ঠান আইসোটেকের কতিপয়  চীনা কর্মচারীর সহযোগিতায় তালতলির কয়েকটি কালোবাজারি চক্র প্রতিরাতে ট্রাক বোঝাই করে লক্ষ লক্ষ টাকার মূল্যমান  লোহার এ্যাংগেল সহ নির্মান সামগ্রী। 
৮ ফেব্রুয়ারি রাতে চোরাকারবারি একগ্রুপের হামলায় খোকন নামের একজন গুরুত্বর আহত হলে রাত সাড়ে ১১ টায় তাকে বরগুনা হাসপাতালে ভর্তি করা হয়। খোকন জানান, কালোবাজারে তাপবিদ্যুৎ কেন্দ্রের মালামাল বিক্রীর প্রতিবাদ করায়,হানিফের নেতৃত্বে তার ছেলে রুবেল সহ ১০/১২ জন বটতলা এলাকায় একটি চায়ের দোকানের সামনে অতকির্তে তার উপর দেশীয় ধারালো অস্র ও লাঠি দিয়ে হামলা করে গুরুত্বর জখম করে। মঙ্গলবার রাতে খোকনের উপর হামলার ঘটনায় বুধবার (৯ ফেব্রুয়ারি) পাল্টা খোকনের লোকজন হারুন চৌকিদারের উপর দোয়েল, মাসুম মৃধা,কবির,বাচ্চু মৃধা,রাকিবুল সহ ২০ জন হামলা করে বলে অভিযোগ করে ইউপি চৌকিদার হারুন। হারুন চৌকিদার জানায়,রুবেলের সাথে খোকনের মঙ্গলবার রাতে তর্কবিতর্ক ও মারামারি হয়। আমি এই ঘটনায় জড়িত নয়। বুধবার বেলা ১১ টার দিকে মটর সাইকেল নিয়ে বাজারে আসার পদে রড,সাইকেলের চেইন ও লাঠি দিয়ে ১৫/২০ জন হামলা করে।  হামলায় মাথার হেলমেট ভেঙ্গে মাথায় আঘাত লাগে।
নাম প্রকাশ না করার শর্তে, স্থানীয় কয়েকজন জানিয়েছেন, বশির উদ্দীন ফোরকান হচ্ছে এই চোরাকারবারি চক্রের প্রধান। রাখাইনদের ভূয়া ওয়ারিশ তৈরী করে,জালজালিয়াতির জমির দালালি সহ একাধিক অভিযোগও রয়েছে। এব্যাপার ফোরকানের সাথে তার মোবাইলে যোগাযোগের চেষ্টা করে মোবাইল বন্ধ পাওয়া গেছে।
তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা,সাখাওয়াত হোসেন তপু জানান, মঙ্গলবার রাতে হামলার বিষয় কিছু জানিনা,তবে বুধবার একজন চৌকিদারের উপর হামলার ঘটনা শুনেছি। কোন পক্ষ থেকেই এব্যাপারে থানায় অভিযোগ করা হয়নি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যাবস্হা নেয়া হবে।

Leave a Reply

%d bloggers like this:

developed by:Md Nasir