Blog Details

বেতাগীতে সরকারি রাস্তার ম্যাকাডাম গায়েব

বেতাগীতে সরকারি রাস্তার ম্যাকাডাম গায়েব

লোকবেতার ডেস্ক : বেতাগী উপজেলার হোসনাবাদ ইউনিয়নের হোসনাবাদ ইউপিসি-কাজিরহাট রাস্তার প্রায় ৩২ লাখ টাকার ম্যাকাডাম গায়েবের অভিযোগ উঠেছে। এলাকাবাসীর অভিযোগ পেয়ে মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) বরগুনা এলজিইডি টিম ও বেতাগী উপজেলা প্রকৌশলী সরেজমিনে পরিদর্শন করে গায়েব করা মালামালের আংশিক জব্দ করে। কাজে ব্যাপক অনিয়ম প্রমাণিত হওয়ায় কাজ বন্ধ করে দেওয়া হয়।

বরগুনার বেতাগী উপজেলার হোসনাবাদ ইউনিয়নের বয়াতি বাড়ি পুলঘাট থেকে বাধঘাট পর্যন্ত ২৫৯১ মিটার রাস্তা সংস্কারের কাজ পায় বরগুনার সার্ক এন্টার প্রাইজ নামের ঠিকাদারি প্রতিষ্ঠান । ঐ কাজ চুক্তি ভিত্তিক কিনে নেয় বেতাগী উপজেলা যুবলীগ নেতা ও স্থানীয় ঠিকাদার মো. শাহ আলম রুবেল ।

প্রাক্কলন অনুযায়ী ওই রাস্তা ট্রাক্টর দিয়ে চাষ করে রোলার দিয়ে বালু চেপে পুনরায় ৪ ইঞ্চি ম্যাকাডাম দিয়ে কার্পেটিং করা। ঠিকাদার রুবেল তা না করে ৬ ইঞ্চি পুরনো মেগাডাম ২৮ হাজার সিএফটি অন্য কাজে ব্যবহারের জন্য নিয়ে যায়। রাস্তার মালামাল সরিয়ে শুধু মাটির উপর রোলার দিয়ে বালি দেয়। এলাকাবাসীর এমন অভিযোগের পর বরগুনা এক্সসিএন অফিসে অভিযোগ দিলে বিষয়টি ধরা পড়ে।

রাস্তাটি ২০২১ সালে পুরাতন মালামাল ধরে নতুন করে ৭৯ লক্ষ ৭৬ হাজার ১১ টাকা ব্যয় ধরে দরপত্র আহবান করে বেতাগী এলজিইডি।

স্থানীয় লিটন সিকদার বলেন, উন্নয়নের নামে সরকারের অর্থ দিয়ে এধরনের পুকুর চুরি হতে পারে তা নিজের চোখে না দেখলে, বিশ্বাস করতাম না।

বেতাগী উপজেলা প্রকৌশলী রাইসুল ইসলাম বলেন, কাজে অনিয়মের অভিযোগ পেয়ে গতকাল সরেজমিন পরিদর্শন করে পুরাতন মালামাল ধরে কাজ করতে বলেছি।

বেতাগী উপজেলা নির্বাহী অফিসার সুহৃদ সালেহীন বলেন, অভিযোগ প্রমানিত হলে লাইসেন্স বাতিল করা হবে।

Leave a Reply

%d bloggers like this:

developed by:Md Nasir