Blog Details

বরগুনায় আদালতের হাজতখানায় ছাত্রলীগ নেতার সেলফি

বরগুনায় আদালতের হাজতখানায় ছাত্রলীগ নেতার সেলফি

লোকবেতার ডেস্ক : আদালতের হাজতখানায় বরগুনার বামনা উপজেলা ছাত্রলীগ সভাপতি মোর্শেদ শাহরিয়া ও সাধারণ সম্পাদক আল-আমিন হোসেন জনির সেলফি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুর ১২টা ৪০ মিনিটে তিনটি ছবি ছাত্রলীগ সভাপতি তার ভেরিফাইড ফেসবুকে পোস্ট করেন।

সেখানে তিনি লেখেন, ‘নৌকার নির্বাচন করতে গিয়ে কারাবরণ করতে হলো আমাদের’।  

দেখা যাচ্ছে, প্রথম সেলফি জেলা ও দায়রা জজ আদালতের হাজতখানার মধ্যে বসেই তুলেছেন সভাপতি শাহরিয়া, তার সঙ্গে রয়েছেন সাধারণ সম্পাদক জনি। বাকি দুটি ছবির একটি তুলেছেন হাজতখানার মধ্যে থেকে, আরেকটি ছবি আদালতের বিচারকের এজলাসের কাঠগড়ায়।

বিকেলে মোবাইল ফোনে আদালত ইন্সপেক্টর মারুফ আহমেদ বলেন, হাজতখানার ভেতরে মোবাইলফোন নিয়ে সেলফি তোলার কোন সুযোগ নেই। তবুও হাজতখানার দায়িত্বে যেসব পুলিশ সদস্যরা ছিলেন তাদের গাফলতি থাকতে পারে। এ বিষয়ে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মামলার বাদী বরগুনার বামনা উপজেলার তৎকালীন যুবলীগের সাধারণ সম্পাদক তারিকুজ্জামান সোহাগ বিকেলে বলেন, তারা ক্ষমতাসীন বিধায় আদালত এজলাস কক্ষে মোবাইলফোন নিয়ে প্রবেশ করতে পেরেছে। এমন দুঃসাহস দেখে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। যেকোনো সময়ে তাদের লোকজন আমার ওপরে আবারও হামলা চালাতে পারে।

তিনি আরও বলেন, হাজতখানার মধ্যেও তারা মোবাইলফোন নিয়ে সেলফি তুলছেন, ফেসবুকেও সেসব ছবি পোস্ট করছেন। অবশ্যই এসব বিষয় প্রশাসন বিবেচনা করবেন।

এ ব্যাপারে আসামিপক্ষের আইনজীবী মাহবুবুল বারী আসলামের সঙ্গে যোগাযোগ করলেও কোন মন্তব্য পাওয়া যায়নি।  

এর আগে, দুপুরে বরগুনা জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক রাসেল মজুমদার এ আদেশ দেন। বরগুনা জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের পুলিশ পরিদর্শক (সিআই) মারুফ আহমেদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান, ২০২১ সালের ২২ মার্চ বামনা সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনের আওয়ামী লীগ ও বিদ্রোহী দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই ঘটনায় বামনা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক তারিকুরুজ্জামান সোহাগ বাদী হয়ে বরগুনা জুডিসিয়াল ম্যজিস্ট্রেট আদালত-১ এ মামলা করেন।  

ওই মামলায় বামনা উপজেলা ছাত্রলীগ সভাপতি মোর্শ্বেদ শাহরিয়া গোলদার ও সাধারণ সম্পাদক আল-আমিন হোসেন জনিসহ ২৭ জনকে নামোল্লেখসহ অজ্ঞাতপরিচয় আরও ৭/৮জনকে আসামি করা হয়। সেই মামলায় আজ তাদের দুইজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত বামনার বিচারক মো. রাসেল মজুমদার।

Leave a Reply

%d bloggers like this:

developed by:Md Nasir