Blog Details

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে না পেরে বাড়ি ফিরছেন হাদিসুরের বাবা-মা

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে না পেরে বাড়ি ফিরছেন হাদিসুরের বাবা-মা

লোকবেতার ডেস্ক : প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার অনুমতি না পেয়ে হতাশা নিয়েই ঢাকা থেকে বেতাগীর গ্রামের বাড়িতে ফিরছেন ইউক্রেনে রকেট বোমা হামলায় নিহত মেরিন ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান আরিফের বাবা-মাসহ ভাই-বোন।

বাংলাদেশি ‘এমভি বাংলার সমৃদ্ধি’ জাহাজে কর্মরত থার্ড ইঞ্জিনিয়ার নিহত হাদিসুর রহমান আরিফের পরিবার গত শনিবার সকালে ঢাকায় গিয়েছিলেন। তাদের উদ্দেশ্য ছিল প্রধানমন্ত্রী ও রুশ রাষ্ট্রদূতের সঙ্গে দেখা করবেন। দুদিনেও তারা দেখা করার অনুমতি পাননি। ঢাকার মগবাজারে এক আত্মীয়ের ভাড়া বাসায় দুদিন থেকে সোমবার বিকেলে তারা ঢাকা থেকে গ্রামের বাড়িতে রওনা দিবেন।

সোমবার সকালে মুঠোফোনে হাদিসুরের বাবা আব্দুর রাজ্জাক মাস্টার বলেন,’ আমাদের আশা ছিলো প্রধানমন্ত্রী এবং রুশ রাষ্ট্রদূতের সাথে দেখা করবো। আমরা দেখা করতে না পেরে হতাশা নিয়ে আজ বিকেলে গ্রামের বাড়িতে আসব। ‘হাদিসুরের মেজো ভাই তরিকুল ইসলাম জানান,’ আমাদের পরিবারের একমাত্র ভরসা ও উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন আমার বড়ভাই হাদিসুর রহমান। তার মৃত্যুতে পরিবার এখন পথে বসে গেছে। আমাদের পরিবারের দুরাবস্থার কথা আমরা মাননীয় প্রধানমন্ত্রীকে জানাতে চাই ও তার কাছ থেকে  সহায়তা চাই। ‘

গত বুধবার ইউক্রেনে রাশিয়ার রকেট হামলার শিকার হন বাংলাদেশি ২৯ নাবিক। এর মধ্যে বরগুনার বেতাগী উপজেলার হোসনাবাদ ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের  কদমতলা বাজার সংলগ্ন চেয়ারম্যান বাড়ির বাসিন্দা অবসরপ্রাপ্ত শিক্ষক আবদুর রাজ্জাক হাওলাদার  ও আমেনা বেগম দম্পতির জ্যেষ্ঠ ছেলে মেরিন ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান আরিফ (২৮) ইউক্রেনে রকেট হামলায় নিহত হয়েছেন। এছাড়াও তাদের দুই ছেলে ও একটি মেয়ে আছে।

পরিবারের একমাত্র উপার্জনক্ষম ছেলেকে হারিয়ে ও ছেলের লাশ ফিরে পাওয়ার অনিশ্চয়তায় পাগলপ্রায় মা আমেনা বেগম ও বাবা আবদুর রাজ্জাক মাস্টার।

Leave a Reply

%d bloggers like this:

developed by:Md Nasir