Blog Details

ভ্রাম্যমান আদালতে দন্ডিত কয়েদির মৃত্যু

লোকবেতার ডেস্ক : বরিশালে ভ্রাম্যমাণ আদালতে দণ্ডিত এক কয়েদির মৃত্যু হয়েছে। বুধবার (১৬ মার্চ) বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বরগুনা সদর উপজেলায় কয়েদির মৃত্যু হয়।

তিনি ঢলুয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মৃত আব্দুল করিমের ছেলে আব্দুল হালিম (৪৬)। ঢলুয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ড সদস্য মো. জাহিদুল ইসলাম রিপন জানান, গত ডিসেম্বর মাসে বাউফল উপজেলার একটি নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সময় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে আব্দুল হালিমসহ চারজন আটক হয়।

ভ্রাম্যমাণ আদালত বালু উত্তোলনের দায়ে তাদের এক বছরের কারাদণ্ড দেন। পরে তাদের পটুয়াখালী কারাগারে প্রেরণ করা হয়। তখন থেকে তিনি পটুয়াখালী কারাগারে ছিলেন।

গত ১৩ মার্চ তিনি সেখানে হৃদরোগে আক্রান্ত হলে কারা কর্তৃপক্ষ তাকে শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) ভর্তি করান। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। ইউপি সদস্য রিপন পরিবারের সাথে এসে লাশ গ্রহণ করেছেন বলে জানিয়েছেন।

পটুয়াখালী জেলা কারাগারের ডেপুটি জেলার মো. ইব্রাহিম জানান, ১৩ মার্চ অসুস্থ অবস্থায় কয়েদিকে বরিশাল কেন্দ্রীয় কারাগারের অধীনে শেবাচিম হাসপাতালে

চিকিৎসার জন্য পাঠানো হয়। বরিশাল কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার আল মামুন খান বলেন, বরিশাল কারাগারে আসার সাথে সাথেই কয়েদি হালিমকে হাসপাতালে ভর্তি করা হয়েছিলো। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

%d bloggers like this:

developed by:Md Nasir