Blog Details

মৎস্য সম্পদের উন্নয়নে নানামুখী উদ্যোগ  নিতে হবে – শম্ভু, এমপি

মৎস্য সম্পদের উন্নয়নে নানামুখী উদ্যোগ  নিতে হবে – শম্ভু, এমপি

লোকবেতার ডেস্ক : মৎস্য সম্পদের উন্নয়নে নানামুখী উদ্যোগ  নিতে হবে। আমাদের মৎস্য ভান্ডারকে সমৃদ্ধ করতে হবে। যা আহরণ করে আমাদের অর্থনীতিকে আমরা আরও শক্তিশালী করতে পারবো।

বুধবার (১৬ মার্চ)  সকালে বরগুনা আর, ডি, এফ মিলনায়তনে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় জেলা পর্যায় অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে  এ কথা বলেন, জাতীয় সংসদের মৎস ও প্রানী সম্পদ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি এডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এম পি। 

তিনি আরো বলেন,  আমাদের মাটি আছে, আমাদের মানুষ আছে, পানি আছে, পাট আছে, সোনা আছে, আমাদের মাছ আছে। আমাদের সবই আছে। অথচ পৃথিবীর বিভন্ন দেশ আমাদের  সম্পদ লুট করে নিয়ে আজ তারা উন্নত রাষ্ট্র পরিণত হয়েছে। শত শত বছর পরাধীন থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হবার পর দেশ এই সম্পদ কাজে লাগিয়ে এগিয়ে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একক প্রচেষ্টায় আজ দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করেছে। আমরা সবাই মিলে দেশের সম্পদকে সঠিকভাবে ব্যবহার করে উন্নয়নের অগ্রযাত্রায় দেশকে এগিয়ে নিয়ে যাই।

বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, বরিশাল বিভাগীয় মৎস বিভাগের উপ পরিচালক মোঃ আনিসুর রহমান তালুকদার, বরগুনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার তারেক রহমান,  জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার আলহাজ্ব আঃ রশিদ, ডেপুটি কমান্ডার আ. মোতারেব মৃধা, প্রেসক্লাব সভাপতি সঞ্জীব দাস প্রমুখ। 

বরগুনা জেলা মৎস কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব বলেন, ঝাটকা নিধন অবরোধ চলায় প্রান্তিক দরিদ্র জেলেদের মধ্যে জীবন জীবিকার আয় বৃদ্ধি করতে বরগুনা সদর উপজেলা ও আমতলী উপজেলার ২০ জনের মধ্যে গরু বিতরণ করা হয়েছে। আগামী সপ্তাহ থেকে জেলেদের মধ্যে খাদ্য সহয়তা প্রদাণ করা হবে। 

Leave a Reply

%d bloggers like this:

developed by:Md Nasir