Blog Details

বরগুনা আইনজীবী সমিতি নির্বাচন # সভাপতি নজরুল সিকদার, সম্পাদক সেলিনা

লোকবেতার ডেস্ক : বরগুনা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন শুক্রবার বারের হল রুমে অনুষ্ঠিত হয়। প্রধান নির্বাচন কমিশনার এফএম সোহরাফ হোসেন মামুন বিকাল ৫ টায় আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষনা করেন। নজরুল ইসলাম সিকদার সভাপতি ও সেলিনা আকতার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

 বরগুনা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে ভোট গ্রহন শুক্রবার সকাল ৯ টায় শুরু হয়ে বিরতিহীন বেলা ১ টায় শেষ হয়। ১৫ টি পদের মধ্য সহ সভাপতি সাইদুল কবির ফারুক, সহ সভাপতি আলহাজ মো: নুরুল ইসলাম, ক্রীড়া সম্পাদক আবদুল্লাহ আল মামুন, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক খায়রুল ইসলাম ও মহিলা বিষয়ক সম্পাদক শম্পা রানী দেবনাথ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। বাকি ১০ টি পদের জন্য ২৩ জন প্রার্থী ভোট যুদ্ধে অংশগ্রহন করেন। মোট ২৬৪ ভোটের মধ্য ২৫৬ ভোট কাস্ট হয়। সভাপতি পদে মো: নজরুল ইসলাম সিকদার ১৪১ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি পিপি আ্যড. ভূবন চন্দ্র হাওলাদার পেয়েছেন ১১২ ভোট। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সেলিনা আকতার। তিনি ভোট পেয়েছেন ১৩৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মো: সিদ্দিকুর রহমান পান্না পেয়েছেন ১১৬ ভোট। অন্য পদগুলোতে নির্বাচিত হয়েছেন, সহ সভাপতি মো: হুমায়ূন কবির বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক (বরগুনা) মো: জাফর ইকবাল। যুগ্ম সাধারণ সম্পাদক (আমতলী) মাহবুবুর রহমান মঈন, যুগ্ম সাধারণ সম্পাদক (পাথরঘাটা) নাহিদ সুলতানা লাকি, লাইব্রেরী সম্পাদক মো: কবির হোসেন। সদস্য তিনজন যথাক্রমে মো: ইমরান হোসেন, সাইফুল ইসলাম ওয়াসিম ও সাইফুল ইসলাম সোহেল। প্রধান নির্বাচন কমিশনারের সহকারী নির্বাচন কমিশনার ছিলেন আ্যডঃ হরিদাস বিশ্বাস ও মো: জিয়া উদ্দিন। 

এর আগে বৃহস্পতিবার দিনব্যাপি বার্ষিক সাধারণ সভা বরগুনা বার সমিতিতে অনুষ্ঠিত হয়।বরগুনা বারে প্রথম বারের মত একজন নারী আইনজীবী সেলিনা আকতার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে তার প্রতিক্রিয়ায় বলেন, আমি আরও একবার সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেছি। সামান্য ভোটে পরাজিত হয়েছি। আমি বরগুনা বারের প্রথম নারী সাধারণ সম্পাদক। আমি সবার সহযোগিতা নিয়ে বারের উন্নয়নে কাজ করতে চাই। আমার দৃঢ় বিশ্বাস সবাই সহযোগিতা করলে কাজ করতে কোন সমস্যা হবেনা। আ্যাডঃ সেলিনা বরগুনা জেলা মহিলা পরিষদের সাধারন সম্পাদক ও মহিলা আওয়ামীলীগের সদস্য।

Leave a Reply

%d bloggers like this:

developed by:Md Nasir