Blog Details

পাথরঘাটায় পুলিশ কর্মকর্তা ও ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

পাথরঘাটায় পুলিশ কর্মকর্তা ও ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

লোকবেতার ডেস্ক : বরগুনার পাথরঘাটায় চরদুয়ানী ইউনিয়নের তাফালবাড়ীয়া ও গাববাড়িয়া গ্রামে রেকর্ডীয় ও ভূমিহীনদের জমি -বসতঃবাড়ী দখল ও গ্রামবাসীর উপর নির্যাতনসহ মিথ্যা মামলা দিয়ে হয়রানীর অভিযোগ করা হয়েছে।

রোববার ১০ এপ্রিল বরগুনা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সন্মেলনে স্হানীয় ইউপি সদস্য জাহাঙ্গীর আলমসহ অর্ধশত নারী-পুরুষ, ডিএমপি, গুলশান জোনের অতিরিক্ত পুলিশ কমিশনার নাজমুল আহসান ফিরোজ, তার ভাই ছাত্রলীগের পাথরঘাটা উপজেলার সাবেক সাধারন সম্পাদক এনামুল হোসাইন এবং কলেজ ছাত্রলীগ সভাপতি নাইমুর রাব্বীর বিরুদ্ধে রেকর্ডীয় সম্পত্তি ও ভূমিহীনদের বরাদ্দ বাড়ীঘর জমি সন্ত্রাসী বাহিনি ও পুলিশের সহযোহিতায় দখলের অভিযোগ করেন। সংবাদ সন্মেলনে ইউপি সদস্য তাকে অতিরিক্ত পুলিশ কমিশনারের হুমকি সহ অশ্লীল গালিগালাজের অডিও সাংবাদিকদের শুনান।

সংবাদ সম্মেলনে উপস্হিত শতাধিক গ্রামবাসী লিখিত অভিযোগে উল্লেখ করেন, একদিকে নাজমুল আহসান ফিরোজ পুলিশের এবং তার ভাই ক্ষমতাসীন দলের প্রভাব দেখিয়ে তাদের পূর্ব পূরুষদের কবর, পৈত্রিক এবং কবলা সূত্রে ভোগদখলীয় থেকে উচ্ছেদ করে দখল করে নিয়েছে। ৮ এপ্রিল রাতে নাজমুলের ভাই ছাত্রলীগ নেতা এনামুল ও কলেজ ছাত্রলীগ সভাপতি নাইমুর রাব্বীর নেতৃত্বে তাদের উপর সন্ত্রাসী বাহিনি ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা করা হয়। তাদের জমি দখল করে ঘের তৈরী করার অভিযোগ করা হয়। ভূমিহীন,  কৃষক ও জেলেদের নামে বন্দোবস্তকৃত জমি দখল করে নিয়েছে। নাজমুল পুলিশের কর্মকর্তা হওয়ায় স্হানীয় পুলিশ প্রশাসন ও তাদের সহযোগিতা করার অভিযোগ করা হয়।

গ্রামবাসী অভিযোগ করেন, আমরা চরম নিরাপত্তাহীনতায় রয়েছি। মিথ্যা মামলা দিয়ে হয়রানী করার ষড়যন্ত্র করার অভিযোগ করা হয়। ভূক্তভোগী গ্রামবাসী প্রধানমন্ত্রী ও স্ব-রাস্ট্র মন্রীর নিকট তাদের সম্পত্তি রক্ষা সহ নিরাপত্তার দাবী করেন।ডিএমপি গুলশান জোনের অতিরিক্ত পুলিশ কমিশনার নাজমুল আহসান ফিরোজ তার এবং তার ভাইর বিরুদ্ধে আনা অভিযোগ প্রসংঙ্গে বলেন, আমার ভাই চরদুয়ানী ইউনিয়নে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী ছিলো। বর্তমান চেয়ারম্যান উদ্দশ্য প্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ভাবে এই সকল অভিযোগ করাচ্ছেন।

নিজেদের জমিতেই তিনি মাছের ঘের করছেন দাবী করে বলেন,ভূমিহীনদের বা কারও জমি দখল করিনি।

Leave a Reply

%d bloggers like this:

developed by:Md Nasir