Blog Details

ভূমিহীন সেলিম মল্লিক পাচ্ছেন পাকা ঘর

ভূমিহীন সেলিম মল্লিক পাচ্ছেন পাকা ঘর

সাইদুল ইসলাম মন্টু, বেতাগী : অবশেষে ভূমিহীন সেলিম মল্লিকের মাথা গোঁজার ঠাঁই করে দিয়েছে বাংলাদেশ পুলিশ। সেলিমের জন্য দুই কক্ষ বিশিষ্ট দৃষ্টিনন্দন একটি ঘর নির্মিত হয়েছে। যা রোববার (১০ এপ্রিল) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেলিম মল্লিক উপজেলার সড়িষামুড়ি ইউনিয়নের কালিকাবাড়ি গ্রামের ৩ নং ওয়ার্ডর মৃত আজিজ মল্লিকের ছেলে। দান করা একটুকরো জমিতে দৃষ্টিনন্দন এ ঘরটি নির্মাণ করা হয়েছে। বেতাগী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, ‘মুজিব বর্ষের অঙ্গিকার গৃহহীন থাকবে না একটি পরিবার’। শ্লোগানকে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদের উদ্যোগে সারাদেশের ন্যায় বেতাগীর সেলিম মল্লিক পেয়েছেন দৃষ্টিনন্দন একটি ঘর।

সেলিম মল্লিক ঝুপরি ঘরে বসবাস করে আসছিলেন। সে কোনদিন নিজেরা পাকা ভবন নির্মান করবেন তা স্বপ্নেও ভাবেননি। তাদের সেই দুঃস্বপ্ন আজ বাস্তবায়িত হয়েছে।

সূত্রমতে, গৃহহীনদের গৃহ প্রদানের জন্য (জমি আছে ঘর নাই) বেতাগী থানা পুলিশ একাধিক নামের তালিকা পুলিশ হেডকোয়ার্টারে পাঠায়। সেই তালিকা থেকে সেলিম মল্লিকের নাম চূড়ান্ত তালিকায় আসার পর থানার ওসি শাহ আলম হাওলাদারের সার্বিক তত্ত্বাবধানে দৃষ্টি নন্দন বাড়িটি নির্মান কাজ সম্পন্ন করা হয়।

একদিকে সরকারী ঘর পাচ্ছেন, অন্যদিকে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করায় সেলিম মল্লিকের অনেকটা অশ্রু স্বজল নয়নে বলেন, বৃষ্টি ও ঝড়ের সময় ঝুপরি ঘরে অনেক কষ্ট করতে হয়েছে। এখন থেকে আর কষ্ট করতে হবেনা। বাংলাদেশ পুলিশের সহযোগীতায় আমি প্রধানমন্ত্রীর উপহার পেয়ে অনেক খুশী। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ পুলিশ বাহিনীর কর্মকর্তাসহ সকল সদস্যদের জন্য দুইহাত তুলে সৃষ্টিকর্তার কাছে দোয়া করছি।

Leave a Reply

%d bloggers like this:

developed by:Md Nasir