Blog Details

পাথরঘাটায় আগুনে পুড়েছে ডকইয়ার্ডের ৫টি মাছ ধরার ট্রলার

লোকবেতার ডেস্ক : বরগুনার পাথরঘাটায় ডগ ইয়ার্ডে মেরামত করতে আসা সমুদ্রগামী মাছ ধরার পাঁচটি ট্রলার আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

রোববার (১০ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে পাথরঘাটা পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের মাওলানা আব্দুল কাদেরের ডকইয়ার্ডে এ ঘটনা ঘটে।

পাথরঘাটা ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহায়তায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার পাথরঘাটা সার্কেল তোফায়েল আহমেদ সরকার।

ইলিয়াস কোম্পানির একটি, সেলিম ফরাজীর একটি ও পনু রাঢ়ির দু’টি ট্রলার পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া এনামুল হোসাইনের একটি ট্রলার আংশিক পুড়ে গেছে।

ডকইয়ার্ডের মালিক মাওলানা আব্দুল কাদের জানান, ডকইয়ার্ডের সারেং ইফতারির ঘণ্টা দুয়েক আগেই সব কাজ শেষ করে বাড়ি যায়। কিন্তু রাতে কীভাবে আগুন লাগছে তা বলতে পারবো না। তবে ধারণা করা হচ্ছে শত্রুতাবশত হয়তো কেউ আগুন লাগিয়ে দিয়েছে।

পাথরঘাটা ফায়ার সার্ভিস স্টেশনের লিডার শাহজাহান সিকদার জানান, অগ্নিকাণ্ডের পর ট্রলারগুলোতে দাহ্য পদার্থ থাকায় আর প্রচণ্ড বাতাস থাকার কারণে আগুন চারপাশে দ্রুত ছড়িয়ে পড়ে। পরে দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তবে কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। এ ঘটনার ক্ষয়ক্ষতি নিরূপণের পাশাপাশি অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন করা হবে।

Leave a Reply

%d bloggers like this:

developed by:Md Nasir