Blog Details

ইন্দোনেশিয়া যাচ্ছেন জাগোনারীর পরিচালক ডিউক

ইন্দোনেশিয়া যাচ্ছেন জাগোনারীর পরিচালক ডিউক

লোকবেতার ডেস্ক : ইন্দোনেশিয়ান সরকারের আমন্ত্রণে বাংলাদেশের বেসরকারি উন্নয়ন সংস্থাসমূহের পক্ষে জাতিসংঘের দুর্যোগ বিষয়ক সম্মেলনে যোগ দিচ্ছেন জাগো নারী’র পরিচালক ডিউক ইবনে আমিন। 

আগামী ২৩-২৮ মে ছয়দিন ব্যাপী এ সম্মেলন ইন্দোনেশিয়ার বালি দ্বীপে  অনুষ্ঠিত হবে। বাংলাদেশ থেকে মন্ত্রী, সরকারি কর্মকর্তা, এনজিও প্রতিনিধিগণ এ সম্মেলনে যোগ দিবেন।

দুর্যোগ ঝুঁকি হ্রাসের জন্য গ্লোবাল প্ল্যাটফর্মের এই সপ্তম অধিবেশনটি আয়োজন করেছে জাতিসংঘের দুর্যোগ ঝুঁকি হ্রাস অফিস। ইন্দোনেশিয়া সরকার এ অধিবেশনের আয়োজক সংগঠক রাষ্ট্র। বে-সরকারী উন্নয়ন সহযোগী সংগঠন জাগোনারীর পরিচালক ডিউক ইবনে আমিন ইন্দোনেশিয়া সরকারের কাছ থেকে এই সম্মেলনে যোগদানের আমন্ত্রণ পেয়েছেন। বালি দ্বীপের নুসাডুয়া কনভেনশন হলে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। 

জাতিসংঘ সাধারণ পরিষদ দুর্যোগ ঝুঁকি হ্রাসের জন্য সেনদাই ফ্রেমওয়ার্ক বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা করার জন্য গ্লোবাল মাল্টি-স্টেকহোল্ডার ফোরাম প্রতি বছর এ সম্মেলনের আয়োজন করে। এই প্ল্যাটফর্মে, সরকার, জাতিসংঘের সিস্টেম এবং সমস্ত স্টেকহোল্ডাররা তাদের অভিজ্ঞতা বিনিময় করবেন। তারা দুর্যোগের ঝুঁকি হ্রাসে সাম্প্রতিক অগ্রগতি এবং প্রবণতা নিয়ে আলোচনা করবেন। এই সম্মেলনে দুর্যোগের ঝুঁকির গ্যাপগুলি চিহ্নিত করা হবে এবং সেন্ডাই ফ্রেমওয়ার্কের বাস্তবায়নকে আরও ত্বরান্বিত করার জন্য সুপারিশমালা গৃহিত হবে।

সেন্দাই ফ্রেমওয়ার্ক ২০১৫ সাল থেকে ২০৩০ সালের মধ্যে বাস্তবায়ন করার কথা। এ লক্ষ্যে বিশ্বের দুর্যোগপ্রবণ দেশগুলো কাজ করছে।

Leave a Reply

%d bloggers like this:

developed by:Md Nasir