Blog Details

আগামীকাল কাজিরাবাদ ইউনিয়নের উপনির্বাচন

আগামীকাল কাজিরাবাদ ইউনিয়নের উপনির্বাচন

লোকবেতার ডেস্ক : বরগুনার বেতাগী উপজেলার কাজিরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান পদের স্থগিত হওয়া উপ-নির্বাচনের ভোট গ্রহন বুধবার (২৯ জুন) অনুষ্ঠিত হবে। সকাল ৮ টা থেকে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ শুরু হয়ে চলবে বিকাল ৪ টা পর্যন্ত। ভোটে পরিস্থিতি স্বাভাবিক রাখতে গতকাল থেকে মাঠে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এই ইউপিতে উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রদ্বিন্ধিতা করছেন। গত ১৫ জুন এ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে নির্বাচনের পরিবেশ অনুকূলে না থাকায় ভোটের ৩ দিন আগে নির্বাচন স্থগিত করে কমিশন। এ বছরের ৯ জানুয়ারি কাজিরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান মো. মোশারফ হোসেন বার্ধক্য জনিত কারণে মারা যান। এরপর পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

বেতাগী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার কাজী সহিদুল ইসলাম বলেন, কাজিরাবাদ ইউনিয়নে মোট ভোটার ১৩ হাজার ১৬৮ জন। তাদের মধ্যে পুরুষ ৬ হাজার ৬০১ জন এবং নারী ৬ হাজার ৫৬৭ জন। তারা মোট ৯টি কেন্দ্রে ভোট প্রদান করবেন। নির্বাচনে ৯ জন প্রিজাইডিং অফিসার, ৪০ জন সহ-প্রিজাইডিং অফিসার এবং ৮০ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করছেন।

বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আইন শৃঙ্খলা কমিটির সভাপতি মো. সুহৃদ সালেহীন বলেন, নির্বাচন সুষ্ঠু ও সফলভাবে শেষ করতে আমাদের সবরকম প্রস্তুতি রয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের লক্ষ্যে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নির্বাচনী মাঠে পুলিশের মোবাইল টিম, র‌্যাবের স্ট্রাইকিং ফোর্স, বিজিবির সদস্যের পাশাপাশি একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও তিন জন নির্বাহী ম্যাজিস্টেট দায়িত্ব পালন করছেন।

Leave a Reply

%d bloggers like this:

developed by:Md Nasir