Blog Details

বরগুনায় গাছের সঙ্গে শত্রুতা !

বরগুনায় গাছের সঙ্গে শত্রুতা !

লোকবেতার ডেস্ক : বরগুনায় রাতের আধারে দেড় শতাধিক সব্জি গাছ উপড়িয়ে ফেলেছে দুর্বৃত্তরা। সোমবার ভোর রাতের দিকে সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়নের দক্ষিন জেলখানা গ্রামের রাসেল হাওলাদারের সব্জি ক্ষেতের শসা, করল্লা, কুমড়া ও মরিচ গাছ উপড়িয়ে ফেলা হয়েছে। এতে কমপক্ষে অর্ধ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। 

রাসেল হাওলাদার জানিয়েছেন, গত দুই বছর ধরে তিনি ওই জমিতে সব্জি চাষ করছেন। এবছর গাছে ফল ধরেছিলো। দুর্বৃত্তরা রাতের আধারে তার ফলন্ত গাছগুলো উপড়িয়ে ফেলেছে। গতবছরও তার সব্জি ক্ষেতের গাছ গোড়া থেকে কেটে দিয়েছিলো। তিনি দুর্বৃত্তদের শনাক্ত করে বিচার দাবী করেছেন।

জাফর গাজী জানিয়েছেন, তার শ্যালক রাসেল হাওলাদার অনেক টাকা খরচ করে সব্জি চাষ করেছিলো। কোন অমানুষ ছাড়া এতো বড় ক্ষতি কেউ করতে পারেনা। 

প্রতিবেশী আসলাম খান জানিয়েছেন, রাসেল একজন ভদ্র মানুষ। সে কারো কখনো ক্ষতি করেনি। অথচ রাতের আধারে দুর্বৃত্তরা তার ক্ষতি করেছে। ডাকাত স্বভারের মানুষ ছাড়া এ কাজটি কেউ করতে পারেনা।

আবুল আব্বাস, আবদুল মালেক, আবু সালেহ ও আরিফ হাওলাদার জানান, যারা এ ক্ষতি করেছে, তাদের শনাক্ত করে বিচার করতে হবে। দুর্বৃত্তদের ধরতে না পারলে তারা আরও বড় ধরনের ক্ষতি করতে পারে।

Leave a Reply

%d bloggers like this:

developed by:Md Nasir