Blog Details

তালতলীতে একই স্থানে আওয়ামী লীগ-বিএনপি’র সমাবেশ # ১৪৪ ধারা জারি

তালতলীতে একই স্থানে আওয়ামী লীগ-বিএনপি’র সমাবেশ # ১৪৪ ধারা জারি

হাইরাজ মাঝি, তালতলী : বরগুনার তালতলীতে আওয়ামী লীগ ও বিএনপি একই স্থানে পাল্টাপাল্টি কর্মসূচির ঘোষণা করায় সংঘাত এড়াতে সমাবেশস্থলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

সোমবার (২২ আগস্ট) দুপুরে তালতলী উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এসএম সাদিক তানভীরের স্বাক্ষরিত এক আদেশে এ নিষেধাজ্ঞা দেওয়া হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, তালতলী উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি কর্তৃক ২২ আগস্ট বিকেল ৩ টায় তালতলী মালীপাড়া সালেহিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসায় এক বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছেন। একই সময় আহবায়ক কমিটির পদ বঞ্চিত নেতাকর্মীরা হাই স্কুল রোডের বটতলা মোড়ে কর্মসূচির আয়োজন করেছেন। অন্যদিকে বড়বগী ইউনিয়নের ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে ১৫ আগস্ট উপলক্ষে দিনব্যাপী তালতলী সালেহিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার সামনে ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয়ে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছেন। এতে উক্ত স্থানে আইন-শৃঙ্খলা বিঘ্নসহ বিভিন্ন অপ্রীতিকর ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে।

উপজেলা বিএনপির সদস্য সচিব মোস্তাফিজুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মালিপাড়া মাদ্রাসায় অনুষ্ঠানস্থলে ১৪৪ ধারা জারি করা হয়েছে। যার কারণে আজকে অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এসএম সাদিক তানবীর বলেন, ২নং ওয়ার্ড আওয়ামী লীগ ও বিএনপির ২ গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি দেয়। সংঘাতের আশঙ্কা রয়েছে বিধায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে।

Leave a Reply

%d bloggers like this:

developed by:Md Nasir