Blog Details

নুরুল ইসলাম মনিসহ ৪০০ জনের বিরুদ্ধে মামলা

নুরুল ইসলাম মনিসহ ৪০০ জনের বিরুদ্ধে মামলা

লোকবেতার ডেস্ক : বরগুনার পাথরঘাটায় সাবেক এমপি নুরুল ইসলাম মনিসহ ৪০০ জনের বিরুদ্ধে মামলা করেছেন কাকচিড়া ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু। এই মামলায় ৯৯ জনের নাম উল্লেখ করে ২৫০ থেকে ৩০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুরে বরগুনার পুলিশ সুপার মো. আবদুল ছালাম মামলার কথা নিশ্চিত করেছেন। এ ঘটনায় এখন পর্যন্ত পাঁচজনকে গ্রেপ্তার হয়েছে।

গ্রেপ্তাররা হলেন, বরগুনা জেলা ছাত্রদলের সভাপতি ফায়জুল মালেক সজিব, পাথরঘাটা পৌর ছাত্রদলের সদস্য সচিব খায়রুল ইসলাম শরীফ, রায়হানপুর ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক তসলিম হোসেন, ছাত্রদল কর্মী হাসিব ও শাওন।

জানা গেছে, বরগুনা-২ আসনের বিএনপি মনোনিত সাবেক জাতীয় সংসদ সদস্য আলহাজ নুরুল ইসলাম মনি রোববার বিকেলে বিশাল বহর নিয়ে পাথরঘাটায় আসেন। পথিমধ্যে পাথরঘাটা উপজেলার নাচনাপাড়ার সিএন্ডবি এলাকায় নুরুল ইসলাম মনির সঙ্গে থাকা লোকজনকে সংরক্ষিত নারী সংসদ সদস্য সুলতানা নাতিরার নির্দেশে প্রতিরোধ করলে ছাত্রলীগ-যুবলীগ কর্মীদের ওপর হামলা চালানোর অভিযোগ ওঠে। পরে কাকচিড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন পল্টুর সঙ্গে থাকা লোকজনও এ সময় পাল্টা হামলা চালায়। উভয় গ্রুপের হামলায় নুরুল ইসলাম মনি, আলাউদ্দিন পল্টুসহ শতাধিক আহত হন। এ সময় অগ্নিসংযোগসহ অর্ধশত মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

এদিকে দীর্ঘ ১৬ বছর পর নিজ এলাকায় এসেছিলেন বরগুনা জেলা বিএনপির সাবেক সভাপতি ও বরগুনা-২ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব নুরুল ইসলাম মনি। জ্বালানি তেলসহ নিত্য প্রয়োজনীয় জিনিসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আজ সোমবার বিক্ষোভ ও সমাবেশ করার কথা ছিল।

পাথরঘাটা উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মোহাম্মদ ফারুক জানান, আমরা কেন্দ্র ঘোষিত তেল গ্যাস ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আজ সোমবার শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করতে চেয়েছিলাম। পাথরঘাটা থানায় লিখিত অনুমতি চেয়েছিলাম। অনুমতি পাওয়ার আগেই গতকাল নুরুল ইসলাম মনির ওপরে হামলা হয়েছে। নুরুল ইসলাম মনি গতকালই বরিশালে চিকিৎসা শেষে ঢাকা চলে গিয়েছেন।

বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার এসএম তারেক রহমান জানান, এখন পর্যন্ত পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Leave a Reply

%d bloggers like this:

developed by:Md Nasir